1. mostafa0192@gmail.com : admin :
জাতীয় ঈদগাহে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত - আলোকিত খবর
  • E-paper
  • English Version
  • বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৩১ পূর্বাহ্ন

শিরোনাম :
ভেড়ামারা সরকারি কলেজে চুরি আমি চাঁদাবাজ নই, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে : যুবলীগ নেতা আতিক নরসিংদীতে মেঘনার পাড়ে বাউল সাধকদের পদচারণায় মুখোর ঐতিহ্যবাহী বাউল মেলা রায়পুরায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা রায়পুরায় জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের অর্থায়নে শীত বস্ত্র বিতরণ রায়পুরা উপজেলা মডেল কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের ৬ষ্ট বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্টশিক্ষা প্রতিষ্ঠান প্রয়োজন : আনোয়ারুল আশরাফ খান রায়পুরায় মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে উপজেলা চেয়ারম্যানের কম্বল বিতরণ লায়ন মুজিব-মুনা বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শনে নেপালের রাষ্ট্রদূত ভৈরবে ১শকেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্য্যব-১৪

জাতীয় ঈদগাহে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত

  • প্রকাশকাল : রবিবার, ১০ জুলাই, ২০২২
  • ৬৫ সময়

ডেস্ক রিপোর্ট:

কয়েক হাজার মুসল্লির উপস্থিতিতে জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হয়েছে। এতে অংশ নেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণি পেশা ও বয়সের প্রায় লাখো মুসলমান।

ঈদুল আজহার জামাতের আগে পশু কোরবানির বয়ান শোনান জাতীয় মসজিদের খতিব। সকাল ৮টার আগেই জাতীয় ঈদগার চারপাশে মুসল্লিদের উপস্থিতি লক্ষ্য করা যায়। মুসল্লিদের নিরাপত্তার স্বার্থে কয়েক স্তরে নিরাপত্তা চৌকি বসায় আইনশৃঙ্খলা বাহিনী।

অস্থায়ী মেটাল গেট দিয়ে প্রবেশ করার কারণে মূল গেইটের বাইরে মুসল্লিদের জটলা ছিল বেশি। জাতীয় ঈদগাহর জামাতে দেশ ও জাতির শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। নামাজ শেষে মুসুল্লিরা একে-অপরের বুকে টেনে কোলাকুলি করেন।

এদিকে অন্য বছরের মতো এবারও জাতীয় মসজিদ বায়তুল মোকারমে পাঁচটি ঈদ জামাতের আয়োজন করা হয়। বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ঈদের প্রথম জামাত সকাল ৭টা, দ্বিতীয় জামাত সকাল ৮টায়, তৃতীয় জামাত সকাল ৯টায়, চতুর্থ জামাত সকাল ১০টায় এবং পঞ্চম ও সর্বশেষ জামাত হবে সকাল পৌনে ১১টায়।
এ ছাড়াও জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় পবিত্র ঈদুল-আজহার নামাজের জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হয়। এতে চিফ হুইপ, হুইপ, মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ-সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মচারীসহ এলাকার মুসল্লিরা জামাতে অংশ নেন।

তা ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে পবিত্র ঈদুল আজহার দুটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৮টায় এবং দ্বিতীয় জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

অপরদিকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় খেলার মাঠে একটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৬টায়। এ ছাড়াও রাজধানীর বিভিন্ন মসজিদ, মাদ্রাসা মাঠ, খোলা জায়গায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

সূত্র: ইত্তেফাক

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরির আরো নিউজ...