Headline :
বারৈচাতে উদ্বোধন হলো সুমন রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টার‘কাচ্চি ঘর’ প্রধানমন্ত্রীর প্রেস সচিব হলেন নাঈমুল ইসলাম খান, প্রজ্ঞাপন জারি যৌথসভা ডেকেছে আওয়ামী লীগ ইউরোপে যুদ্ধের শঙ্কা, প্রস্তুত থাকতে বললেন জার্মান প্রতিরক্ষামন্ত্রী যুক্তরাষ্ট্রে কাছে হেরে বোলারদের দুষলেন বাবর পাট উৎপাদন নিশ্চিত করণের পিছনে সকল বাধা অচিরেই দূর করা হবে: -বস্ত্র ও পাটমন্ত্রী নানক নরসিংদীতে সাবেক ইউপি চেয়ারম্যান হত্যাকান্ডে মাস্টারমাইন্ড রাসেল গ্রেফতার ঢাকা-সিলেট মহাসড়কে জমি অধিগ্রহণের ন্যায্যমূল্যের দাবিতে নরসিংদীতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ মঞ্চ মাতালেন তানিন সুবহা নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন

জাতীয় প্রেস ক্লাবে তিন গানের অ্যালবামের উদ্বোধন

Reporter Name / ৮৮ Time View
Update : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩

বিনোদন প্রতিবেদক :

জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে ২৯ আগস্ট মঙ্গলবার সকাল ১১টায় একসঙ্গে তিনটি গানের অ্যালবামের উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

‘ভালোবাসার বোবা চিঠি’, ‘মন কেমনের গান’ ও ‘এহসাস’ শিরোনামের এই অ্যালবামগুলোতে গান গেয়েছেন প্রখ্যাত সংগীতশিল্পী হৈমন্তী শুক্লা, রুমা খালেদ, এস এম খালেদ ও প্রিয়াঙ্কা মান্না।

অ্যালবামের সুর ও সংগীত পরিচালনা করেছেন ঋষি কুমার চট্টোপাধ্যায়।

অ্যালবামগুলোর আনুষ্ঠানিক উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত।

আরো উপস্থিত ছিলেন গানের সুরকার ও সংগীত পরিচালক ঋষি কুমার চ্যাটার্জী, কলকাতার সংগীতশিল্পী প্রিয়াঙ্কা মান্না, শিল্পী রুমা খালেদ ও এস এম খালেদ।

শ্যামল দত্ত বলেন, ‘শিল্পের কোনো গন্ডি থাকে না। যে অ্যালবামগুলো আজ এদেশে প্রকাশ পাচ্ছে, সেখানে দুই বাংলার শিল্পীর মেলবন্ধন আছে। সুর ও সংগীতের মাধ্যমে কাঁটাতারের বেড়া ডিঙিয়ে গানগুলো সব শ্রোতার মন ছুঁয়ে যাবে এটাই প্রত্যাশা করি। সময়ের সাথে সাথে গান প্রকাশের মাধ্যমেও এসেছে পরিবর্তন। অনলাইন প্লাটফর্মেই এই অ্যালবামের গানগুলো রিলিজ হচ্ছে। নিভৃতচারী এই দুই শিল্পীর জন্য আমার শুভকামনা থাকলো।’

সংগীত পরিচালক ঋষি খালেদ বলেন, ‘বাংলাদেশের জাতীয় প্রেস ক্লাবে এসে আমাদের এই অ্যালবাম প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করতে পেরে আমরা খুবই আনন্দিত। অ্যালবামের গানগুলো ওপার বাংলাতেও বেশ জনপ্রিয়তা পেয়েছে। রুমা খালেদ ও এস এম খালেদ খুব ভালো গেয়েছেন। আশা করছি এই বাংলার শ্রোতাদেরও গানগুলো ভালো লাগবে।’

শিল্পী দম্পতি রুমা খালেদ ও এস এম খালেদ জানান, হৈমন্তি শুক্লার সঙ্গে একই গানে কণ্ঠ দেয়া তাদের সংগীত জীবনের অনেক বড় প্রাপ্তি। বাংলা গানের পাশাপাশি তারা হিন্দি গানও কণ্ঠে তুলেছেন। লতা মঙ্গেশকরের স্টুডিওতে গানগুলোর রেকর্ডিংয়ে অংশ নিয়েছেন। সব মিলিয়ে ভীষণ ভালোলাগা কাজ করছে। দুই বাংলার শ্রোতাদের জন্য তাদের এই উপহার।

উল্লেখ্য, শিল্পী দম্পতি রুমা খালেদ ও এস এম খালেদের ১২ টি গানের প্রথম অ্যালবাম ‘ভালোবাসার বোবা চিঠি’। এরপর আসে তাদের দ্বিতীয় অ্যালবাম ‘মন কেমনের গান’ ও হিন্দি গিনের অ্যালবাম ‘এহসাস’। ‘মন কেমনের গান’ অ্যালবামটিতে দুই শিল্পী দম্পতির সঙ্গে গান গেয়েছেন কিংবদন্তি শিল্পী হৈমন্তী শুক্লা। গানগুলোর কথা লিখেছেন উৎপল দাস ও আদৃতা ঝিনুক। বাংলা অ্যালবাম দুটির কাজ কলকাতায় সম্পন্ন হয় এবং কলকাতার প্রেস ক্লাবে হৈমন্তী শুক্লার উপস্থিতিতে রিলিজ হয়। এরপর খালেদ দম্পতি পাড়ি জমান মুম্বাই শহরে হিন্দী গানের অ্যালবাম ‘এহসাস’র জন্য। এই অ্যালবামটিতে ১৪ টি গান গেয়েছন খালেদ দম্পতি আর বাকি ৪টি গান গেয়েছেন কলকাতার আরেক নামী সংগীতশিল্পী প্রিয়াঙ্কা মান্না। এই অ্যালবামটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন ঋষি কুমার চ্যাটার্জী এবং গানের কথা লিখেছেন আদৃতা ঝিনুক। ১৮ টি হিন্দী গান রেকর্ড হয়েছে মুম্বাই লতা মঙ্গেশকরের ‘এলএম’ স্টুডিওতে। কলকাতায় এই হিন্দী অ্যালবামটির উদ্বোধন করেন শিল্পী ঊষা উত্থুপ। তিনটে অ্যালবামই প্রকাশিত হয়েছে ঋষি কুমার চ্যাটার্জী অফিসিয়াল ইউটিউব চ্যানেল RKC PRODUCTION’S থেকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল