1. mostafa0192@gmail.com : admin :
জার্নালিস্ট শেল্টার হোম সকল সাংবাদিকদের জন্য উম্মুক্ত: বিএমএসএফ - আলোকিত খবর
  • E-paper
  • English Version
  • বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১০:১১ পূর্বাহ্ন

শিরোনাম :
ভেড়ামারা সরকারি কলেজে চুরি আমি চাঁদাবাজ নই, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে : যুবলীগ নেতা আতিক নরসিংদীতে মেঘনার পাড়ে বাউল সাধকদের পদচারণায় মুখোর ঐতিহ্যবাহী বাউল মেলা রায়পুরায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা রায়পুরায় জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের অর্থায়নে শীত বস্ত্র বিতরণ রায়পুরা উপজেলা মডেল কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের ৬ষ্ট বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্টশিক্ষা প্রতিষ্ঠান প্রয়োজন : আনোয়ারুল আশরাফ খান রায়পুরায় মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে উপজেলা চেয়ারম্যানের কম্বল বিতরণ লায়ন মুজিব-মুনা বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শনে নেপালের রাষ্ট্রদূত ভৈরবে ১শকেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্য্যব-১৪

জার্নালিস্ট শেল্টার হোম সকল সাংবাদিকদের জন্য উম্মুক্ত: বিএমএসএফ

  • প্রকাশকাল : সোমবার, ২২ আগস্ট, ২০২২
  • ৬৩ সময়

জার্নালিস্ট শেল্টার হোম দেশের সকল সাংবাদিকদের জন্য উম্মুক্তের ঘোষণা করা হয়েছে। দেশের যেকোন প্রান্ত থেকে আসা যেকোন সাংবাদিকরা এখানকার সুবিধা গ্রহন করতে পারবেন। সাংবাদিকদের স্বার্থে শেল্টার হোমের মত গুরুত্বপূর্ণ কর্মকান্ড বিএমএসএফের পক্ষ থেকে আগামীতেও নেয়া হবে। সারাদেশে ৮ বিভাগে ৮টি সাংবাদিক প্রশিক্ষন কেন্দ্র গঠনের পরিকল্পনা রয়েছে। ইতিমধ্যে সরকারের নিকট সাংবাদিক প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠার দাবি তোলা হয়েছে। আশা করছি দক্ষ সাংবাদিক গড়ে তুলতে সরকার আন্তরিক হবেন।

রাজধানীর মাতুয়াইলে সোমবার ২২ আগষ্ট দুপুর ১২টায় শেল্টার হোম উদ্বোধনকালে বিএমএসএফের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর এসব কথা বলেন।

ফিতা কেটে জার্নালিস্ট শেল্টার হোম উদ্বোধন করেন বীরমুক্তিযোদ্ধা ও প্রবীন সাংবাদিক দৈনিক রুপালি দেশ সম্পাদক আব্দুল মালেক মনি। পরে দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলনা মো: মিজানুর রহমান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি সোহেল আহমেদ, সাধারণ সম্পাদক শিবলী সাদিক খান, যুগ্ম-সাধারণ সম্পাদক মোশারফ হোসেন নীলু, ট্রাস্টি বোর্ডের সদস্য রফিকুল ইসলাম মীরপুরী, সংগঠনের সাবেক যুগ্ম-সম্পাদক সৈয়দ খায়রুল আলম, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আজম অপু, শেল্টার হোমের ইনচার্জ এখলাস উদ্দিন রিয়াদ, কেন্দ্রীয় সদস্য শাহজালাল উজ্জল, মিজানুর রহমান রাসেল, হাজী আব্দুল লতিফ ভুইয়া কলেজের সহকারী অধ্যাপক গোলাম কিবরিয়া।

এছাড়াও সাংবাদিক বিএম হায়দার আলী, মাসুদৃর রহমান, সামিয়া ইয়াসমিন পিয়া, আব্দুল মান্নান, তামজিদুর রহমান ভুইয়া, আব্দুর রাজ্জাক, আবু সুফিয়ান, ইয়ামিন হাসান শুভ সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

পেশাগত কাজে ঢাকায় আসা সাংবাদিকরা এখানে নামমাত্র খরচে (৩০০ টাকায় তিনবেলা খাবারসহ) থাকা ও খাওয়ার সুবিধা পাবেন। নির্যাতন ও মামলা-হামলার শিকার সাংবাদিকরা বিশেষ অগ্রাধিকার পাবেন বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে।

সরকার অনুমোদিত বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম পরিচালিত জার্নালিস্ট শেল্টার হোম রাজধানীর গুলিস্তান থেকে বাসে ১০-১৫ মিনিটের পথ মাতুয়াইল মেডিকেলের সামনে আমান সিটির ১ নং লেনের ৬/২ নং ভাড়া বাড়িতে পরীক্ষামূলক ভাবে চালু করা হয়েছে। প্রতিদিন ৮-১০ জন থাকা এবং খাবারের ব্যবস্থা থাকছে।

নারী সাংবাদিকদের জন্য নারী সাংবাদিকের তত্বাবধানে বিশেষ পৃথক ব্যবস্থা রয়েছে। সার্বক্ষনিক সিসি ক্যামেরা নিয়ন্ত্রিত শেল্টার হোমটিতে যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। কম্পিউটারসহ ওয়াইফাই সুবিধাসহ থাকছে।

শেল্টার হোমের ইনচার্জ হিসেবে বিএমএসএফ কেন্দ্রের উপ-দপ্তর সম্পাদক এখলাস উদ্দিন রিয়াদের তত্ত্বাবধানে হটলাইন নাম্বারটি ০১৯৯৪৪৯৮৬২২ সার্বক্ষনিক চালু রয়েছে। শেল্টার হোমে থাকাকালীন প্রতিষ্ঠানটির নিজস্ব নিয়মনীতি, শৃঙ্খলা বজায় রাখতে হবে।

দেশের যেকোন এলাকা থেকে আসা সাংবাদিকরা যেকোন সময় ইন করতে পারবেন। এ সম্পর্কিত তথ্য জানাতে অন্তত দু’দিন আগে উল্লেখিত নাস্বারে যোগাযোগ করে নিলে সুবিধা হবে।

যেকোন অভিযোগ এবং পরামর্শের জন্য বিএমএসএফের কেন্দ্রীয় কার্যালয় দারুস সালাম আর্কেড, ৮মতলা, ১৪ পুরানাপল্টন, ঢাকা-১০০০ এই ঠিকানায় অথবা ইমেইল bmsf.bd24 @gmail.com করতে পারেন।

যোগাযোগের ঠিকানা: জার্নালিস্ট শেল্টার হোম, বাড়ি # ৬/২ লেন#১ আমান সিটি, মাতুয়াইল মেডিকেলের সামনে, ঢাকা, হটলাইন : ০১৯৯৪৪৯৮৬২২।

ইতিমধ্যে ঢাকার বাহিরে রংপুর এবং ভোলায় দুটি শেল্টার হোম শীঘ্রই চালু হচ্ছে। পর্যায়ক্রমে সারাদেশের গুরুত্বপূর্ণ এলাকাতে বিএমএসএফের নিজস্ব ব্যবস্থাপনায় জার্নালিস্ট শেল্টার হোম গড়ে তুলতে পারেন।

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরির আরো নিউজ...