Headline :
নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা শান্তিপূর্ণভাবে সম্পন্ন বোচাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন কুলিয়ারচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবুল হোসেন লিটন চেয়ারম্যান নির্বাচিত ময়মনসিংহে প্রতিবেশীর সাথে সংঘর্ষের জেরে কৃষকের মৃত্যুর ঘটনায় গ্রেফতার ৩ সাংবাদিক এস,এম ইসাহক আলী রাজুর জন্মদিন আজ ভেড়ামারায় উপজেলার চেয়ারম্যান হলেন মুকুল এবার ঈদে রিলিজ হচ্ছে পারভীন লিসার “তুমি আমার মনের ভেতর” রায়পুরায় পূজা উদযাপন পরিষদ মির্জাপুর ইউনিয়ন শাখার দ্বি বার্ষিক সম্মেলন অন্তর্জালে মুক্তি পেলো তরুণ সংগীত শিল্পী রনির গান “দিলে মারে ঝটকা” শীঘ্রই আসছে পলাশ-মিতু’র বিয়াই বিয়াইন
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৩৬ পূর্বাহ্ন

নতুন সিআইপি পদে নির্বাচিত শফিকুর রহমান তার নিজ এলাকা কুলিয়ারচরে সংবর্ধিত

Reporter Name / ৩৩ Time View
Update : মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪

মুহাম্মদ কাইসার হামিদ, কুলিয়ারচর (কিশোরগঞ্জ):

দেশের রপ্তানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখায় বাংলাদেশ সরকার কর্তৃক সিআইপি পদে নির্বাচিত মো. শফিকুর রহমান (সুমন) তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জের কুলিয়ারচরে সংবর্ধিত হয়েছেন।

রোববার (৭এপ্রিল) বিকালে কুলিয়ারচর পৌর এলাকার আদমখাঁরকান্দি মহল্লায় প্রতিষ্ঠিত নিজ শিল্পপ্রতিষ্ঠান তাশফিক এগ্রো ফার্ম ও তাশফিক ফুটওয়্যার ফিনিশিং লেদার ইন্ডাস্ট্রিজে জমকালো আয়োজনে প্রতিষ্ঠানের কর্মকর্তা- কর্মচারী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ তাকে ফুলের তোড়া ও ফুলের মালা গলায় পড়িয়ে সংবর্ধিত করেন।

এসময় তাকে সংবর্ধনা প্রদান করেন তার বন্ধু মো. মাহবুবুর রহমান সোহেল, এমরান মিয়া, রোকন উদ্দিন, সৈয়দ আবু হুরায়রা আদর, সিআইপি’র একমাত্র ছেলে তাশফিকসহ নিজ শিল্পপ্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে প্রতিষ্ঠান চত্বরে কর্মকর্তা-কর্মচারী ও এলাকাবাসীর মাঝে ইফতার বিতরণ করেন তিনি।
জানা যায়, গত ৩ এপ্রিল বুধবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয় রপ্তানি-শাখা কর্তৃক বাংলাদেশ গেজেটে প্রকাশিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে মো. শফিকুর রহমান (সুমন) কে সিআইপি পদে ভূষিত করা হয়।
বাংলাদেশ গেজেটে প্রকাশিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, দেশের রপ্তানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখার প্রেক্ষিতে সরকার সিআইপি (রপ্তানি) নীতিমালা- ২০১৩ অনুযায়ী ২০২২ সালের জন্য বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি সিআইপি (রপ্তানি) হিসেবে ১৪০ জন ব্যবসায়ীকে নির্বাচিত করেছে। এদের মধ্যে ৩৭ নং ক্রমিকে রয়েছে মো. শফিকুর রহমান এর নাম। তিনি কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌর এলাকার আদমখাঁরকান্দি গ্রামের মৃত মো. গোলাম রহমানের ছেলে।

মো. শফিকুর রহমান (সুমন) তাঁর শিক্ষা জীবন শুরু করেন স্থানীয় কুলিয়ারচর পৌর এলাকার আদমখারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। পরে তিনি তৎকালীন কুলিয়ারচর পাইলট উচ্চ বিদ্যালয় বর্তমানে কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। পরে তৎকালীন কুলিয়ারচর ডিগ্রি কলেজ বর্তমানে কুলিয়ারচর সরকারি কলেজ থেকে এইচএসসি শেষ করে ঢাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি অর্জন করেন। পড়াশোনা শেষ করে চাকুরীর পিছনে না ছুটে ব্যবসায় মনোযোগ দেন তিনি। সততা আর নিষ্ঠার সাথে কঠিন পরিশ্রমের মাধ্যমে গড়ে তুলেন তাশফিক ইন্টারন্যাশনালসহ বহু শিল্প প্রতিষ্ঠান।

মো. শফিকুর রহমান (সুমন) তাশফিক ইন্টারন্যাশনাল এর মাধ্যমে বৈদেশিক কৃষিপণ্য রপ্তানি করে দেশের অর্থনীতিতে রেখেছেন বিশেষ অবদান। যার ফলে ২০২২ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার তাঁকে সিআইপি পদে ভূষিত করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও এক ছেলে সন্তানের জনক। মো. শফিকুর রহমান (সুমন) দেশের বেকারত্ব সমস্যা দূর করার জন্য নিজ গ্রাম আদমখারকান্দিতে গড়ে তুলেছেন এগ্রোফার্ম, জুতার ফ্যাক্টরীসহ অনেক শিল্প প্রতিষ্টান। সিআইপি হওয়ার সংবাদ পেয়ে এ তরুণ উদ্যোক্তার জন্য কুলিয়ারচরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল