Headline :
ঈদের জামাতে জাতির কল্যাণ ও যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনিদের জন্য বিশেষ দোয়া মিজান মালিকের ঈদের গান মায়া নিয়ে এলেন পারভীন লিসা রায়পুরায় বিএনপির সহস্রাধিক নেতাকর্মী নিয়ে কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার আশরাফের ইফতার মাহফিল রায়পুরায় ৫শতাধিক দু:স্থ্য অসহায়কে শাড়ী-লুঙ্গি দিলেন এমপি ফরিদা ইয়াছমিন কুলিয়ারচরে ঈদ উপহার বিতরণ করলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল আওয়াল ভেড়ামারায় মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি রানার ইফতার মাহফিল নতুন সিআইপি পদে নির্বাচিত শফিকুর রহমান তার নিজ এলাকা কুলিয়ারচরে সংবর্ধিত তারা শিল্পী সমিতিকে কি গার্মেন্টস সমিতি বানাতে চায় -ডিপজল আজ রিলিজ হচ্ছে সংগীত শিল্পী পারভীন লিসার তৃতীয় একক মৌলিক গান “ভালবাসার রঙ লাগাইয়া” লাকসামে ২১ বছর কর্মজীবন শেষে শিক্ষকের রাজকীয় বিদায়
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:২১ অপরাহ্ন

নরসিংদীতে বহুতল ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু

Reporter Name / ৭৮ Time View
Update : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩

মানবেন্দ্র রায়, স্টাফ রিপোর্টার :

নরসিংদী নির্মাণাধীন একটি বহুতল ভবন থেকে পড়ে পলাশ চন্দ্র রায় (২০) এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এই সময় সম্পদ (২০) নামে আরও এক নির্মাণ শ্রমিক আহত হয়।

শনিবার (১৬ সেপ্টম্বর) সকাল পৌনে ৯টার দিকে জেলা শহরের স্বাধীনতা চত্বর এলাকায় নির্মাণাধীন নদী বাংলা সেন্টার পয়েন্ট নামে ১৭ তলা বিশিষ্ট একটি বহুতল ভবনে কাজ করার সময় পড়ে গিয়ে হতাহতের ঘটনা ঘটে।

এদিকে ওই ভবনে কর্মরত অন্যান্য শ্রমিকরা আহত সম্পদকে উদ্ধার করে রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে পাঠানো হয়েছে। বর্তমানে সে ওইখানে চিকিৎসাধীন রয়েছে।

নিহত পলাশ চন্দ্র রায় দিনাজপুরের খানসামা এলাকার নিরেন রায়ের ছেলে এবং আহত সম্পদ ঠাকুরগাঁও জেলার বলে জানাযায়।
নদী বাংলা সেন্টার পয়েন্ট’ ভবনটির প্রকল্প পরিচালক জাহাঙ্গীর হোসাইন বলেন, সকালে হঠাৎ বিকট শব্দ শুনতে পাই। প্রথমে মনে করা হয়েছিল, ময়লা বা কোনো কিছু হয়তো ফেলা হয়েছে। কিছুক্ষন পর কয়েকজন শ্রমিকের চিৎকার শুনে সেখানে গিয়ে দেখি দু’)জন শ্রমিক রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন। গুরুতর আহতাবস্থায় তাঁদের নরসিংদী সদর হাসপাতালে নেওয়া হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক পলাশ চন্দ্র রায়কে মৃত ঘোষণা করেন এবং সম্পদকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় প্রেরণ করেন। পলাশকে মৃত ঘোষনা করার পরেও তাঁরা দুজনকেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া। সেখানকার কর্তব্যরত চিকিৎসক পলাশকে মৃত ঘোষণা করলে ওই হাসপাতালের মর্গে পাঠানো হয় এবং সম্পদকে জাতীয় অর্থোপেডিক হাসপাতালে পাঠায় কর্তব্যরত চিকিৎসক।

নির্মাণ শ্রমিকদের ঠিকাদার রাজমিস্ত্রি বিকাশ রায় বলেন, ১৩ তলার ওই ফ্লোরে দুই ভাগে ভাগ হয়ে মোট চারজন শ্রমিক দেয়াল প্লাস্টারের কাজ করছিল। দূর্ঘটনা কবলিত দু’জন লিফটের ফাঁকা স্থানে কাজ করছিল। হয়তো এ সময় তাঁরা পড়ে গিয়ে এ হতাহতের ঘটনা ঘটেছে। আহত সম্পদ- সুস্থ হওয়ার পর এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

নরসিংদী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মাহমুদুল কবির বাসার জানান, বহুতল ভবন থেকে পড়ে যাওয়া দুই ব্যক্তিকে গুরুত্বর আহত অবস্থায় হাসপাতালে আনা হলে একজনকে মৃত ঘোষণা করা হয়, অপরজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় স্থানান্তর করা হয়। পরে তাদের সহকর্মীরা দুজনকেই ঢাকায় নিয়ে গেছেন।

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘নদী বাংলা সেন্টার পয়েন্ট’ নামে বহুতল ভবন থেকে পড়ে মারা যাওয়ার ব্যাপারে আমাদের কেউ জানায়নি বা লিখিত কোন অভিযোগ পাইনি। পরে ঢাকা সাভার থানা থেকে জানতে পেরেছি একজন মারা গেছে। তার মরদেহ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে আছে। আহত আরও একজন চিকিৎসাধীন রয়েছে। ময়নাতদন্তের পর তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল