1. mostafa0192@gmail.com : admin :
নরসিংদীর রায়পুরায় ৫শ কৃষককে বিনামূল্যে সার ও বীজ বিতরণ - আলোকিত খবর
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৩৭ অপরাহ্ন

শিরোনাম :
ভেড়ামারা সরকারি কলেজে চুরি আমি চাঁদাবাজ নই, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে : যুবলীগ নেতা আতিক নরসিংদীতে মেঘনার পাড়ে বাউল সাধকদের পদচারণায় মুখোর ঐতিহ্যবাহী বাউল মেলা রায়পুরায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা রায়পুরায় জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের অর্থায়নে শীত বস্ত্র বিতরণ রায়পুরা উপজেলা মডেল কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের ৬ষ্ট বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্টশিক্ষা প্রতিষ্ঠান প্রয়োজন : আনোয়ারুল আশরাফ খান রায়পুরায় মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে উপজেলা চেয়ারম্যানের কম্বল বিতরণ লায়ন মুজিব-মুনা বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শনে নেপালের রাষ্ট্রদূত ভৈরবে ১শকেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্য্যব-১৪

নরসিংদীর রায়পুরায় ৫শ কৃষককে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

  • প্রকাশকাল : সোমবার, ৯ জানুয়ারী, ২০২৩
  • ১২ সময়

ফাহিম আহমেদ খান, নরসিংদী:

“এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবেনা” মর্মে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে সোমবার (৯ জানুয়ারী) দুপুরে নরসিংদীর রায়পুরায় মরজাল ইউনিয়ন পরিষদ মাঠে কৃষক সমাবেশ এবং বিনামূল্যে সার ও বীজ বিতরণের আয়োজন করে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান।

প্রধান অতিথি বক্তেব্যে জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান বলেন, আজ আপনাদেরকে অনেক ধরনের বীজ দেওয়া হবে। সেই বীজ নিয়ে আপনার যেটা ভালো লাগে, যেটা আপনার জমিতে লাগালে ভালো ফল হবে সেটা আপনি লাগাবেন। তাহলে আপনার আয়ও বাড়বে, সারা বাংলাদেশের মানুষ ভালো থাকবে। এটা হচ্ছে আমার প্রথ অনুরোধ। আরেকটা হচ্ছে এখন যে ধানের চারা লাগাচ্ছে তার থেকে আরো ভালো কয়েকজাত এসেছে। সেগুলো হলো- বিরি ৮৮, ৮৯, ৯২ ও বঙ্গবন্ধু ১০০। এ চারটি জাতের লাভ কি জানেন? এগুলোতে দিগুণ ফসল মানে দিগুন লাভ হবে। তাই আপনারা আস্তে আস্তে আগে যেটা বিরি ২৮, ২৯ লাগাতেন, এখন থেকে নতুন গুলো লাগাবেন। তাহলে ফসল ও লাভ দুটিই দিগুন হবে। একটা কথা অনেকে স্বীকার করুক বা না করুক মূলত হচ্ছে আপনারাই আমাদেরকে বাচিয়ে রাখছেন। বাংলাদেশের কৃষকরা যদি ভালো থাকে, বাংলাদেশ ভালো থাকবে। আপনারা যদি ভালো থাকেন, তাহলে দেশের প্রতিটা মানুষ ভালো থাকবে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শফিকুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) তাহমিনা মানিক, উপজেলা কৃষি কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, রায়পুরা প্রেসক্লাবের সভাপতি মো. মোস্তফা খান, সাধারণ সম্পাদক এম নূরউদ্দিন আহমেদ, সাংবাদিক ফোরামের সভাপতি মেহেদী হাসান রিপন ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদসহ কৃষক-কৃষানী ও সুবিধা ভোগীজন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রতিটি ইউনিয়নে ৫শ কৃষক করে উেপজেলা ২৪টি ইউনিয়নে ১২হাজার কৃষককে বিনামূল্যে সার ও বীজ দেওয়া হবে। এরই প্রেক্ষিতে সোমবার উপজেলার মরজাল ইউনিয়নে ৫শ কৃষকের মাঝে এসব সার ও বীজ বিতরণের মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু করা হয়।

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরির আরো নিউজ...