Headline :
বারৈচাতে উদ্বোধন হলো সুমন রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টার‘কাচ্চি ঘর’ প্রধানমন্ত্রীর প্রেস সচিব হলেন নাঈমুল ইসলাম খান, প্রজ্ঞাপন জারি যৌথসভা ডেকেছে আওয়ামী লীগ ইউরোপে যুদ্ধের শঙ্কা, প্রস্তুত থাকতে বললেন জার্মান প্রতিরক্ষামন্ত্রী যুক্তরাষ্ট্রে কাছে হেরে বোলারদের দুষলেন বাবর পাট উৎপাদন নিশ্চিত করণের পিছনে সকল বাধা অচিরেই দূর করা হবে: -বস্ত্র ও পাটমন্ত্রী নানক নরসিংদীতে সাবেক ইউপি চেয়ারম্যান হত্যাকান্ডে মাস্টারমাইন্ড রাসেল গ্রেফতার ঢাকা-সিলেট মহাসড়কে জমি অধিগ্রহণের ন্যায্যমূল্যের দাবিতে নরসিংদীতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ মঞ্চ মাতালেন তানিন সুবহা নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

প্রথমবার ফিকশনে শেখ মণি

Reporter Name / ৮৪ Time View
Update : সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩

হৃদয় খান, স্টাফ রিপোর্টার (বিনোদন):

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের পরিবারের অন্যতম সদস্য শেখ ফজলুল হক মণি। তাকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। তিনি শুধু বঙ্গবন্ধুর ভাগ্নেই ছিলেন না। মুজিব বাহিনীর প্রধান, দৈনিক বাংলার বাণীর প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন শহিদ শেখ ফজলুল হক মণি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে ঘাতকের বুলেটে বঙ্গবন্ধুর সঙ্গে তাকেও নৃশংসভাবে হত্যা করা হয়। ইতিহাসে তার গুরুত্বপূর্ণ অবদান থাকলেও সেকথা তরুণ প্রজন্মের অনেজেই জানেন না। কারণ ইতিহাসের এই সূর্যসন্তানকে নিয়ে সেভাবে কোন প্রামাণ্যচিত্র, কাহিনীচিত্র, চলচ্চিত্র কিছুই নির্মিত হয়নি। ইতিহাসের বইয়েও তাকে নিয়ে অনেক কম জানা যায়। তবে এবারই প্রথম শেখ ফজলুল হক মণিকে নিয়ে নির্মিত হতে যাচ্ছে ৫০ মিনিটের একটি টেলিছবি। এর নাম ‘বিন্দু থেকে বৃত্তে’।

কবি ও গীতিকার সহিদ রাহমানের ‘মহামানবের দেশে’ উপন্যাস অবলম্বনে ও ফ্রেম ফ্যাক্টরীর প্রযোজনায় নির্মিত এই টেলিছবির কাহিনি, গল্প ও চিত্রনাট্য করেছেন সহিদ রাহমান। এটি নির্মান করবেন শাহ নেওয়াজ রিপন। শেখ ফজলুল হক মণির চরিত্রে অভিনয় করবেন মেধাবী অভিনেতা রওনক হাসান।

আরও অভিনয় করবেন তানজিকা আমিন, ডলি জহুর, আরমান পারভেজ মুরাদ, পংকজ মজুমদার, নূর আলম নয়ন প্রমুখ।

অচিরেই টেলিছবিটির শুটিং শুরু হবে। আগামী বছর একটি বেসরকারি টিভি চ্যানেলে এটি প্রচার হবে বলে জানিয়েছে প্রযোজনা সংস্থা।

‘বিন্দু থেকে বৃত্তে’র নির্মাতার সঙ্গে চুক্তিপত্র স্বাক্ষর ও পোস্টার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয় গত ২৩ ডিসেম্বরে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. কনক কান্তি বড়ুয়া, এফবিসিসিআই পরিচালক বীর মুক্তিযোদ্ধা ড.মো: ফারুক, দীপ্ত টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা ফুয়াদ চৌধুরী ও বি.এম.এ দপ্তর সম্পাদক ড. শহিদুল্লাহ সহপ্রমূখ।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড.আ. আ. ম. স. আরেফিন সিদ্দিক।
অনুষ্ঠানে রবীন্দ্রসংগীত পরিবেশন করেন শিল্পী গোপাল সূত্রধর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল