Headline :
বারৈচাতে উদ্বোধন হলো সুমন রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টার‘কাচ্চি ঘর’ প্রধানমন্ত্রীর প্রেস সচিব হলেন নাঈমুল ইসলাম খান, প্রজ্ঞাপন জারি যৌথসভা ডেকেছে আওয়ামী লীগ ইউরোপে যুদ্ধের শঙ্কা, প্রস্তুত থাকতে বললেন জার্মান প্রতিরক্ষামন্ত্রী যুক্তরাষ্ট্রে কাছে হেরে বোলারদের দুষলেন বাবর পাট উৎপাদন নিশ্চিত করণের পিছনে সকল বাধা অচিরেই দূর করা হবে: -বস্ত্র ও পাটমন্ত্রী নানক নরসিংদীতে সাবেক ইউপি চেয়ারম্যান হত্যাকান্ডে মাস্টারমাইন্ড রাসেল গ্রেফতার ঢাকা-সিলেট মহাসড়কে জমি অধিগ্রহণের ন্যায্যমূল্যের দাবিতে নরসিংদীতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ মঞ্চ মাতালেন তানিন সুবহা নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

বিএনপির সংবাদের প্রতিবাদে লাকসামে আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

Reporter Name / ৪৬ Time View
Update : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা প্রতিনিধি:

ভাঙ্গারি ব্যবসায়ী সিয়াম হত্যাকাণ্ডকে কেন্দ্র করে বিভিন্ন সংবাদ মাধ্যমে বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী লাকসাম উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনকে দায়ী করে মিথ্যা, বানোয়াট এবং উদ্দেশ্য প্রণোদিত ভাবে সংবাদ পরিবেশন করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে লাকসাম উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগ।

বুধবার (২৬ জুলাই) বিকেলে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরা বলেন, দাদনের টাকা চাইতে গিয়ে লাকসামে ছুরিকাঘাতে ভাঙ্গারি ব্যবসায়ী আউয়াল হোসেন সিয়াম (২০) নামে এক তরুণ খুন হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন জাহাঙ্গীর আলম নামে অপর এক ভাঙ্গারি হকার। জাহাঙ্গীর ভাঙারি ব্যবসায়ী সিয়ামের কর্মচারী। শনিবার (২২ জুলাই) রাতে লাকসাম পৌরসভার গন্ডামারা এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত সিয়াম পৌরসভার কসাইখানা এলাকার সরাফত আলীর ছেলে। সে পেশায় একজন ভাঙ্গারি ব্যবসায়ী।

নিহত সিয়ামের বাবা সরাফত আলীর বরাত দিয়ে তিনি আরও বলেন, বেশ কয়েক বছর ধরে পৌরসভার গন্ডামারা এলাকার আউয়াল হোসেন সিয়াম ভাঙ্গারি ব্যবসা করে আসছেন। ভাঙ্গারি মালামাল ক্রয় করতে ব্যবসায়ী সিয়ামের কাছ থেকে নগদ ৫০ হাজার টাকা দাদন নেয় সবুজ নামে এক হকার। হকার সবুজ একই গ্রামের বাসিন্দা মৃত আব্দুস ছামাদের ছেলে। হকার সবুজ দীর্ঘ দিন ধরে ব্যবসায়ী সিয়ামের টাকা পরিশোধ না করে অন্য ভাঙ্গারি দোকানে মালামাল বিক্রি করেন। দাদনের টাকা নিয়ে বিরোধের জেরে তাদের মধ্যে কথা-কাটাকাটি হয় কয়েকবার। শনিবার রাতে ব্যবসায়ী সিয়ামের কর্মচারী জাহাঙ্গীর ওই এলাকার খালপাড় হকার সবুজের কাছে দাদনের পাওনা টাকা চাইতে গেলে জাহাঙ্গীরকে ছুরিকাঘাত করে সবুজ। এতে জাহাঙ্গীর আহত হয়ে পালিয়ে এসে সিয়ামকে জানালে সিয়াম ওইদিন রাতেই সবুজকে জিজ্ঞাসা করতে গেলে সবুজ ভাঙ্গারি ব্যবসায়ী সিয়ামকে একা পেয়ে ছুরিকাঘাতে হত্যা করে এবং ভাঙ্গারি দোকানের পাশে পরিত্যাক্ত একটি জায়গায় সিয়ামের লাশ ফেলে রেখে পালিয়ে যায়। ওই দিন রাত প্রায় একটার দিকে তার ভাঙ্গারি দোকানের সামনে পরিত্যক্ত ওই জায়গায় সিয়ামের রক্তাক্ত লাশ দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দেন স্থানীয়রা। পরে পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

এনিয়ে বিভিন্ন গণমাধ্যমে “দাদনের টাকা চাইতে গিয়ে লাকসামে ছুরিকাঘাতে ভাঙ্গারি ব্যবসায়ী সিয়াম খুন” শিরোনামে” সংবাদ প্রকাশিত হয়েছে। কিন্তু মানব জমিন নামে একটি পত্রিকার মিথ্যা সংবাদের বরাত দিয়ে বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী লাকসাম উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনকে দায়ী করে মিথ্যা, বানোয়াট এবং উদ্দেশ্য প্রণোদিত ভাবে সংবাদ পরিবেশন করে আমাদের দলের সুনাম নষ্ট করছে। এ ঘটনায় আওয়ামী লীগের কোন লোকজনের সম্পৃক্ততা নেই। বিএনপি আমাদের এলাকার বদনাম করেছে। আমাদের প্রিয় নেতা স্থানীয় সরকার মন্ত্রী মোঃ তাজুল ইসলামের বদনাম করেছে। রিজভী সাহেব মিথ্যাচার করে রাজনৈতিক ফায়দা লুটের চেষ্টা করছেন। আমরা এসব মিথ্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সংবাদ সম্মেলনে নিহতের বাবা সরাফত আলী বলেন, ওই দিন রাতে আমার ছোট ছেলে সিয়াম তার দোকানের হকার সবুজের কাছে পাওনা টাকা চাইতে গেলে সে সিয়ামকে ছুরিকাঘাতে হত্যা করে এবং রাতে তার দোকানের পিছনে লাশ ঘুম করে পালিয়ে যায়। তার ছেলে কোন রাজনৈতিক প্রতিহিংসা বা সহিংসতার কারণে খুন হয়নি। হত্যাকারীকে আটক করে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান সিয়ামের বাবা।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, উপজেলা আওয়ামী নেতা প্রবীর সাহা, গোলাম রাব্বানী মজুমদার, উপজেলা যুবলীগের আহবায়ক পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি নিজাম উদ্দিন শামীম, সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলম, ইউপি চেয়ারম্যান আবদুল আউয়াল, ওমর ফারুক, ইমাম হোসেন, পৌরসভার প্যানেল মেয়র খলিলুর রহমান, কাউন্সিলর আবদুল আজিজ, মোহাম্মদ উল্লাহ, আবু ছায়েদ বাচ্চু, যুবলীগ নেতা সাবেক কাউন্সিলর মোশারফ হোসেন মজুমদার, মনির হোসেন, আবদুল কাদের শাহীন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সালাহউদ্দিন সানি, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম তুষার, পৌরসভা ছাত্রলীগের সভাপতি সাইফ খান স্বাধীন, সাধারণ সম্পাদক কাউছার আহমেদ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল