1. mostafa0192@gmail.com : admin :
ভৈরবে পাদুকা খাতের উন্নয়ন ওসম্প্রসারণের উদ্দেশ্য সমঝোতা স্বাক্ষর চুক্তি - আলোকিত খবর
  • E-paper
  • English Version
  • বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৩৪ পূর্বাহ্ন

শিরোনাম :
ভেড়ামারা সরকারি কলেজে চুরি আমি চাঁদাবাজ নই, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে : যুবলীগ নেতা আতিক নরসিংদীতে মেঘনার পাড়ে বাউল সাধকদের পদচারণায় মুখোর ঐতিহ্যবাহী বাউল মেলা রায়পুরায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা রায়পুরায় জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের অর্থায়নে শীত বস্ত্র বিতরণ রায়পুরা উপজেলা মডেল কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের ৬ষ্ট বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্টশিক্ষা প্রতিষ্ঠান প্রয়োজন : আনোয়ারুল আশরাফ খান রায়পুরায় মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে উপজেলা চেয়ারম্যানের কম্বল বিতরণ লায়ন মুজিব-মুনা বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শনে নেপালের রাষ্ট্রদূত ভৈরবে ১শকেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্য্যব-১৪

ভৈরবে পাদুকা খাতের উন্নয়ন ওসম্প্রসারণের উদ্দেশ্য সমঝোতা স্বাক্ষর চুক্তি

  • প্রকাশকাল : বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২
  • ১১ সময়

ইমন মাহমুদ লিটন, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি:

পাদুকা শিল্পের উন্নয়নে, প্রবৃদ্ধি আছে আপনার পাশে এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভৈরবে পাদুকা শিল্পের প্রবৃদ্ধি প্রকল্প কতৃক গৃহীত কার্যক্রমের উদ্ধোধন হয়েছে।

কিশোরগঞ্জের ভৈরবে বুধবার (০৭ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ভৈরব পৌর মেয়র ইফতেখার হোসেন বেনু’র সভাপতিত্বে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য যে, সুইজারল্যান্ড এবং বাংলাদেশ সরকারের অর্থায়নে, সুইসকন্টাক স্হানীয় সরকার বিভাগের (এলজিডি)যৌথ উদ্যোগে প্রবৃদ্ধি প্রকল্পটি ২০২৪সালের মধ্যে বাংলাদেশের আটটি (৮)পৌরসভার সাথে স্হানীয় অর্থনৈতিক উন্নয়ন বিষয়ে কাজ করবে। এই ধারা বাহিকতায় ২০২২সালের ফেব্রুয়ারী মাস থেকে ভৈরব পৌরসভায় কার্যক্রম শুরু করা হয়।

ভৈরব পাদুকা কারখানা মালিক সমাবায় সমিতি, সরকারি দপ্তর, উপজেলা প্রশাসন, স্হানীয় বেসরকারিখাত আর্থিক খাত ও অন্যান্য অংশীজনদের উপস্থিতে পাদুকা শিল্পের উন্নয়নে প্রবৃদ্ধি প্রকল্পের সূচনা হয়।

এসময় পাদুকা শিল্পের প্রযুক্তিগত উৎকর্ষ, ডিজিটাল মার্কেটিং, বাজার সংযোগ ও সম্প্রসারণ, আর্থিক খাতের সাথে সমন্বয়,ফ্যাক্টরি কমপ্লায়েন্স ভিক্তি দক্ষতা বৃদ্ধি, বর্জ্য ব্যবস্হাপনা মত বিষয় গুলো নিয়ে আলোচনা করা হয়।

সভাপতির বক্তব্যে মেয়র ইফতেখার হোসেন বেনু বলেন, ভৈরবের পাদুকা শিল্পের কারণে প্রায় লক্ষাধিক মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে, ও আমাদের স্হানীয় অর্থনীতি সমৃদ্ধ হয়েছে, আমি অত্যন্ত আশাবাদী যে প্রবৃদ্ধি প্রকল্পের সমর্থন ও সহায়তায় পাদুকা শিল্পের বিশ্বমান অর্জন করবে।

এসময় ভৈরব পাদুকা কারখানা মালিক সমাবায় সমিতি সভাপতি আলামিন মিয়া বলেন, পাদুকা শিল্পের উন্নয়নে সরকারি বেসরকারি খাত যদি একত্রে কাজ করে, তাহলে পোশাক খাতের মতো এ শিল্প ও দেশের অর্থতিতে ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ভৈরব পাদুকা কারখানা মালিক সমাবায় সমিতি, প্রবৃদ্ধি প্রকল্পের টিমলিডার মিঃ মারকাস এহমান, ভৈরব পৌরসভা প্যানেল মেয়র মুমিনুল হক রাজু, ভৈরব পাদুকা কারখানা মালিক সমাবায় সমিতি সাধারণ সম্পাদক মোঃ সবুজ মিয়াসহ আরো অনেকে।

অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিদের উপস্থিততে ভৈরব পাদুকা কারখানা মালিক সমাবায় সমিতি লিঃ ও সুইসকন্টাক বাংলাদেশের মধ্যে সমঝোতা স্মারকচুক্তি (এম ও ইউ) স্বাক্ষারিত হয়।

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরির আরো নিউজ...