Headline :
নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা শান্তিপূর্ণভাবে সম্পন্ন বোচাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন কুলিয়ারচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবুল হোসেন লিটন চেয়ারম্যান নির্বাচিত ময়মনসিংহে প্রতিবেশীর সাথে সংঘর্ষের জেরে কৃষকের মৃত্যুর ঘটনায় গ্রেফতার ৩ সাংবাদিক এস,এম ইসাহক আলী রাজুর জন্মদিন আজ ভেড়ামারায় উপজেলার চেয়ারম্যান হলেন মুকুল এবার ঈদে রিলিজ হচ্ছে পারভীন লিসার “তুমি আমার মনের ভেতর” রায়পুরায় পূজা উদযাপন পরিষদ মির্জাপুর ইউনিয়ন শাখার দ্বি বার্ষিক সম্মেলন অন্তর্জালে মুক্তি পেলো তরুণ সংগীত শিল্পী রনির গান “দিলে মারে ঝটকা” শীঘ্রই আসছে পলাশ-মিতু’র বিয়াই বিয়াইন
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন

যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা নুরুল ইসলামের মৃত্যুবার্ষিকীতে লাকসামে দোয়া মাহফিল

Reporter Name / ৬৬ Time View
Update : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা প্রতিনিধি:

দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে লাকসামে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে লাকসাম পৌরসভার রাজঘাট হোসেন মিলস্ সংলগ্ন জামিয়া দারুল উলূম ইসলামিয়া মাদ্রাসায় খতণমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
দৈনিক যুগান্তর লাকসাম উপজেলা প্রতিনিধি এম.এ মান্নানের আয়োজনে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও যমুনা গ্রুপের স্বপ্নদ্রষ্টা বীরমুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের কর্মময় জীবনী নিয়ে আলোচনায় বক্তব্য রাখেন, লাকসাম প্রেসক্লাবের সাবেক সভাপতি ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব মো. আবদুল কুদ্দুস, সাংবাদিক আরিফুর রহমান স্বপন এবং লাকসাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি কামাল উদ্দিন।
এসময় তারা বলেন, মেধা, সততা, পরিশ্রম ও সাহসিকতার সঙ্গে একে একে ৪১টি শিল্পপ্রতিষ্ঠান গড়ে তোলেন আপসহীন এই কর্মবীর প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। তার মালিকানাধীন যমুনা ফিউচার পার্ক এশিয়ার সবচেয়ে বড় শপিংমল।

এছাড়া যমুনা ইলেট্রনিক্স, দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের মতো প্রতিষ্ঠান রয়েছে এই তালিকায়। সৃষ্টি করেছেন লক্ষাধিক মানুষের কর্মসংস্থান। দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ এই কণ্ঠস্বর আজীবন নির্দ্বিধায় কালোকে কালো ও সাদাকে সাদা বলে গেছেন। রক্তচক্ষুর ভয়ে নীতি থেকে কখনো একচুলও পিছপা হননি। এছাড়াও দেশকে নিয়ে বিশাল স্বপ্ন ছিল তার। কিন্তু সেই স্বপ্ন পূরণের আগেই চিরনিদ্রায় শায়িত হন তিনি। তার সাহসী কর্মই শিল্পের এই মহানায়ককে অমর করে রেখেছে। শিল্পপতি নুরুল ইসলাম তার কর্মের মধ্য দিয়ে তিনি আমাদের মাঝে বেঁচে থাকবেন। আলোচনা শেষে দোয়া মোনাজাত পরিচালনা করেন দৌলতগঞ্জ রেলওয়ে স্টেশন জামে মসজিদের খতিব মাওলানা মো. জাকির হোসেন সিদ্দিকী।

এসময় অনুষ্ঠানে অংশগ্রহণ করেন, গোবিন্দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন শামীম, কান্দিরপাড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওমর ফারুক, পৌরসভার কাউন্সিলর আবু সায়েদ বাচ্চু, থানার পুলিশের উপ পরিদর্শক (এসআই) আনোয়ার হোসেন, জামিয়া দারুল উলূম ইসলামিয়া মাদ্রাসা মাদ্রাসার প্রতিষ্ঠাতা মাওলানা মেজবাহ উদ্দিন, সাপ্তাহিক লাকসাম পত্রিকার সম্পাদক নুর উদ্দিন জালাল আজাদ, সাপ্তাহিক কুমিল্লা পত্রিকার নির্বাহী সম্পাদক জাফর আহমেদ, দৈনিক আলোকিত বাংলাদেশ উপজেলা প্রতিনিধি আবদুর রহিম, দৈনিক গনজাগরণ জেলা প্রতিনিধি সেলিম চৌধুরী হীরা, আজকের কুমিল্লা মনোহরগঞ্জ উপজেলা প্রতিনিধি আবুল খায়ের, সাপ্তাহিক সময়ের দর্পন স্টাফ রিপোর্টার শাহ নুর আলম, দৈনিক মানবকন্ঠ প্রতিনিধি আবদুর রশিদ, দৈনিক প্রথমকথা পত্রিকার আদুল জলিল, দৈনিক আশ্রয় প্রতিদিন প্রতিনিধি কামরুজ্জামান ভূঁইয়া রিয়াদ, দৈনিক সমাচার প্রতিনিধি রবিউল হোসেন সবুজ, সিএনএন বাংলা রিপোর্টার মোহাম্মদ জাহিদ, সমাজ সেবক জালাল উদ্দিন, জসিম উদ্দিন প্রমুখ।

মোনাজাতে’র শেষে হাফিজিয়া মাদ্রাসার কোরআনে হাফেজ ছাত্র, জনপ্রতিনিধি ও এলাকায় ব্যবসায়ীদের মাঝে খাবার পরিবেশন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল