Headline :
ঈদের জামাতে জাতির কল্যাণ ও যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিনিদের জন্য বিশেষ দোয়া মিজান মালিকের ঈদের গান মায়া নিয়ে এলেন পারভীন লিসা রায়পুরায় বিএনপির সহস্রাধিক নেতাকর্মী নিয়ে কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার আশরাফের ইফতার মাহফিল রায়পুরায় ৫শতাধিক দু:স্থ্য অসহায়কে শাড়ী-লুঙ্গি দিলেন এমপি ফরিদা ইয়াছমিন কুলিয়ারচরে ঈদ উপহার বিতরণ করলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল আওয়াল ভেড়ামারায় মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি রানার ইফতার মাহফিল নতুন সিআইপি পদে নির্বাচিত শফিকুর রহমান তার নিজ এলাকা কুলিয়ারচরে সংবর্ধিত তারা শিল্পী সমিতিকে কি গার্মেন্টস সমিতি বানাতে চায় -ডিপজল আজ রিলিজ হচ্ছে সংগীত শিল্পী পারভীন লিসার তৃতীয় একক মৌলিক গান “ভালবাসার রঙ লাগাইয়া” লাকসামে ২১ বছর কর্মজীবন শেষে শিক্ষকের রাজকীয় বিদায়
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন

যুগ্মসচিব হলেন যশোরের কৃতি সন্তান তরফদার জামীল

Reporter Name / ১৫৪ Time View
Update : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩

স্টাফ রিপোর্টার:

যশোর জেলার অভয়নগর উপজেলার কৃতি সন্তান তরফদার মো. আক্তার জামীল যুগ্মসচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন।
জনপ্রশাসন মন্ত্রণালয় সোমবার (৪ সেপ্টেম্বর) রাতে উপ-সচিব পদমর্যাদার ২২১ কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে দু’টি প্রজ্ঞাপন জারি করেছে। ওই প্রজ্ঞাপনে উপ-সচিব থেকে যুগ্ম সচিব হিসেবে পদোন্নতি পাওয়াদের মধ্যে অভয়নগরের কৃতি সন্তান তরফদার জামীল নাম রয়েছে।

তিনি ১৯৭৬ সালে যশোর জেলার অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌরসভার ৪ নং ওয়ার্ডের “তরফদার পাড়া” হিসেবে পরিচিত সম্ভ্রান্ত তরফদার পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা অভয়নগরের আদর্শ ও সততার প্রতীক মো. আব্দুল ওহাব তরফদারও ছিলেন প্রশাসন ক্যাডারের একজন উচ্চপদস্থ কর্মকর্তা। সৎ ও সজ্জন ব্যক্তি হিসেবে এলাকায় ও সরকারের বিভিন্ন পর্যায়ে আব্দুল ওহাবের ছিলো ব্যাপক সুখ্যাতি। বিসিএস ২২ তম ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা তরফদার মো. আক্তার জামীল ২০০৩ সালের ডিসেম্বরে চাকুরিতে যোগদান করেন। এর আগে একটি বেসরকারি ব্যাংকে তিনি সিনিয়র অফিসার হিসেবে দুই বছর দায়িত্ব পালন করেন। ইতোমধ্যে মাঠপর্যায়ে সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট, এসি ল্যান্ড, অতিরিক্তি জেলা প্রশাসক থেকে শুরু বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরে সহকারী সচিব, সিনিয়র সহকারী সচিব, উপসচিব হিসেবে দায়িত্ব পালন করে বর্তমানে বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টে কর্মরত রয়েছেন। দায়িত্ব পালনকালে পিতার মতোই সৎ, সাহসী এবং একজন দায়িত্বশীল সরকারি কর্মকর্তা হিসেবে তিনিও খ্যাতির চূড়ায় উঠেছেন। অভয়নগরের সকল শ্রেণী-পেশার মানুষের মাঝে আব্দুল ওহাব স্যারের সুযোগ্য কৃতি সন্তান হিসেবে আক্তার জামীলের ব্যাপক সুনাম রয়েছে । ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স করা জামীল পরবর্তীতে ইংল্যান্ডের ইউনিভার্সিটি অব বার্মিংহাম থেকে ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট এর উপর ২য় মাস্টার্স ডিগ্রী এবং ২০১৩ সালে পাবলিক পলিসি এ্যান্ড ম্যানেজমেন্টের উপর তৃতীয় মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। সেই সাথে তিনি আইন বিষয়ে এলএলবি ডিগ্রী সম্পন্ন করেন। বৃহত্তর তরফদার পরিবারের প্রশাসন ক্যাডারের তিনি চতুর্থ জেনারেশন। পিতা ছাড়াও এর আগে এই ফ্যামিলির ইপিসিএস কর্মকর্তা আবদুল হালিম এবং বিসিএস ৮৩ ব্যাচের জহিরুল ইসলাম দু’জনই সরকারের অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল