Headline :
নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা শান্তিপূর্ণভাবে সম্পন্ন বোচাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন কুলিয়ারচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবুল হোসেন লিটন চেয়ারম্যান নির্বাচিত ময়মনসিংহে প্রতিবেশীর সাথে সংঘর্ষের জেরে কৃষকের মৃত্যুর ঘটনায় গ্রেফতার ৩ সাংবাদিক এস,এম ইসাহক আলী রাজুর জন্মদিন আজ ভেড়ামারায় উপজেলার চেয়ারম্যান হলেন মুকুল এবার ঈদে রিলিজ হচ্ছে পারভীন লিসার “তুমি আমার মনের ভেতর” রায়পুরায় পূজা উদযাপন পরিষদ মির্জাপুর ইউনিয়ন শাখার দ্বি বার্ষিক সম্মেলন অন্তর্জালে মুক্তি পেলো তরুণ সংগীত শিল্পী রনির গান “দিলে মারে ঝটকা” শীঘ্রই আসছে পলাশ-মিতু’র বিয়াই বিয়াইন
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

রায়পুরায় আন্তর্জাতিক ম্যারাথন দৌড় প্রতিযোগিতা

Reporter Name / ১৩৫ Time View
Update : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

‘মাইরের উপর ঔষধ নাই, দৌড়ের উপর ব্যায়াম নাই’ এবং ‘যদি আপনি ধুমপান ছাড়তে চান, তাহলে দৌড়ান’ এ প্রতিপাদ্যসমূহ ধারণ করে নরসিংদীর রায়পুরায় অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক ম্যারাথন।

শুক্রবার (১৩ অক্টোবর) ভোরে এ প্রতিযোগীতায় নারী ও পুরুষ মিলিয়ে অংশ নেয় বাংলাদেশের বিভিন্ন জেলা ও জাপান, কোরিয়া, যুক্তরাষ্ট্র, রাশিয়া, আমেরিকা, নেদারল্যান্ডসসহ মোট ৭টি দেশের ৪০০ দৌড়বিদ। ২১ দশমিক ১ কিলোমিটার দূরত্বের ফুল দৌড় ও ১০ কিলোমিটার দুরত্বের হাফ দৌড়ের একাধিক গ্রæপের মাধ্যমে দৌড়বিদরা ভোর ৫টা ৪০ মিনিটে রায়পুরা উপজেলা পরিষদ গেইট থেকে শুরু হয়ে পুণরায় এখানে এসে শেষ হয়।

৭৫ বছর বয়সী দৌড়বিদ সোয়ান গ্রæপের চেয়ারম্যান খবীর উদ্দিন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সময় থেকেই দৌড়ঝাপ শুরু তার। পরে ম্যারাথন আসার পর তিনি ম্যারাথনে যোগ দেয়। ১৮ বছর যাবত দেশ এবং বিদেশের কয়েকটি ম্যারাথনে যোগ দিয়েছেন তিনি। স্বাস্থ্য ভালো রাখতেই বৃদ্ধ বয়সে এসেও তার এ চেষ্টা। জীবনের মর্যাদা দিতে এবং শরীর সুস্থ রাখতে আগামী তরুণ প্রজন্মকে রানার্স হওয়ার পরামর্শ দেন তিনি।

সিলেট থেকে আগত শাহজালাল একটিভ রানার্সের এডমিন মো. জিয়াউদ্দিন বলেন, নিজে সুস্থ থাকতে রান করার বিকল্প নেই। মাদকমুুক্ত সমাজ গড়তে এবং শরীরকে ভালো রাখতে যুবকদের রান করার জন্য উদ্বোদ্ব করতেই রায়পুরাতে এ ম্যারাথন আয়োজন করা হয়েছে। ২ ঘন্টা ৯ মিনিট ৫৪ সেকেন্ডে তিনি ২১ কিলোমিটার রান করে পেসার হয়েছেন।

আয়োজকরা জানায়, প্রতিটি প্রতিযোগীর বডিতে একটি করে চিপ ফিটিংস করে দেওয়া হয়েছে। এসব ডিভাইসের মাধ্যমে তাদের সময় নির্ধারণ করে দেওয়া হয়েছে। এমন আয়োজনের মাধ্যমে রায়পুরাতে নতুন রানার্স তৈরী হবে বলে ধারণা তাদের।

পরে আয়োজনে অংশ নেওয়া প্রতিযোগীদের মধ্যে বিভিন্ন ক্যাটাগরীতে চ্যাম্পিয়ন ও রানার্স আপ এর হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন, গণমাধ্যমকর্মী ডা. সাকলায়েন রাসেলসহ বিভিন্ন জেলার রানার্স কমিটির এডমিন ও সদস্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল