Headline :
নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা শান্তিপূর্ণভাবে সম্পন্ন বোচাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন কুলিয়ারচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবুল হোসেন লিটন চেয়ারম্যান নির্বাচিত ময়মনসিংহে প্রতিবেশীর সাথে সংঘর্ষের জেরে কৃষকের মৃত্যুর ঘটনায় গ্রেফতার ৩ সাংবাদিক এস,এম ইসাহক আলী রাজুর জন্মদিন আজ ভেড়ামারায় উপজেলার চেয়ারম্যান হলেন মুকুল এবার ঈদে রিলিজ হচ্ছে পারভীন লিসার “তুমি আমার মনের ভেতর” রায়পুরায় পূজা উদযাপন পরিষদ মির্জাপুর ইউনিয়ন শাখার দ্বি বার্ষিক সম্মেলন অন্তর্জালে মুক্তি পেলো তরুণ সংগীত শিল্পী রনির গান “দিলে মারে ঝটকা” শীঘ্রই আসছে পলাশ-মিতু’র বিয়াই বিয়াইন
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন

রায়পুরায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে হানাদার মুক্ত দিবস পালন

Reporter Name / ৫৯ Time View
Update : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার:

নরসিংদীর রায়পুরায় যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে হানাদার মুক্ত দিবস। শনিবার (১০ ডিসেম্বর রায়পুরা মুক্ত দিবস উপলক্ষে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি গুলোর মধ্যে ছিল পুষ্পস্ত বর্ফন বর্ণঢ্য র‍্যালি ও আলোচনা সভা।

সকালে রায়পুরা উপজেলা পরিষদে মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জাতির জনক বঙ্গবন্ধুর মুর‍্যালে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে হানাদার মুক্ত দিবসের শুভ সূচনা করা হয়। রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর হোসেনের নেতৃত্বে পুষ্পাস্তবক অর্পণ কালে উপস্থিত জেলা সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি মোতালিব পাঠান, উপজেলা সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম প্রমূখ।

পরে সকাল সাড়ে দশটায় রায়পুরা উপজেলা পরিষদ চত্বর থেকে একাত্তরের রণাঙ্গনে অংশ নেওয়া উপজেলার মুক্তিযোদ্ধাগণ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস‍্যেদর অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়।

১০ ডিসেম্বর রায়পুরা হানাদার মুক্ত দিবস এই দিনটিকে বর্তমান প্রজন্মের সাথে পরিচয় করিয়ে দিতে উপজেলা মুক্তিযোদ্ধারা বেলা ১১ টা একটি গাড়িবহর বের করে। গাড়িবহরটি রায়পুরা উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয় বারৈচা, নীলকুঠি, সাপমারা ও রায়পুরা বাজার হয়ে পুনরায় উপজেলা চত্বরে এসে শেষ হয়। এসময় গাড়িবহর থাকা বীর মুক্তিযোদ্ধারা লাল সবুজের জাতীয় পতাকা নাড়িয়ে বিভিন্ন শ্লোগান দিতে দেখা যায়।

দুপুর ১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণে হানাদার মুক্ত দিবসের বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী-৫ সংসদীয় আসনের সাংসদ সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা রাজিউদ্দিন আহমেদ রাজু।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি মোতালিব পাঠান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. শফিকুল ইসলাম উপজেলা প্রকৌশলী শামীম ইকবাল মুন্না, উপজেলা মহিলা ভাইস চেয়ারম‍্যান তাহমিনা মানিক, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী কমান্ডার আরমান মিয়া, লস্কর আলী প্রমূখ।

অনুষ্ঠানের সমন্বয়ক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল