1. mostafa0192@gmail.com : admin :
রায়পুরায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে হানাদার মুক্ত দিবস পালন - আলোকিত খবর
  • E-paper
  • English Version
  • বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম :
ভেড়ামারা সরকারি কলেজে চুরি আমি চাঁদাবাজ নই, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে : যুবলীগ নেতা আতিক নরসিংদীতে মেঘনার পাড়ে বাউল সাধকদের পদচারণায় মুখোর ঐতিহ্যবাহী বাউল মেলা রায়পুরায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা রায়পুরায় জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের অর্থায়নে শীত বস্ত্র বিতরণ রায়পুরা উপজেলা মডেল কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের ৬ষ্ট বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্টশিক্ষা প্রতিষ্ঠান প্রয়োজন : আনোয়ারুল আশরাফ খান রায়পুরায় মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে উপজেলা চেয়ারম্যানের কম্বল বিতরণ লায়ন মুজিব-মুনা বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শনে নেপালের রাষ্ট্রদূত ভৈরবে ১শকেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্য্যব-১৪

রায়পুরায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে হানাদার মুক্ত দিবস পালন

  • প্রকাশকাল : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২
  • ১১ সময়

স্টাফ রিপোর্টার:

নরসিংদীর রায়পুরায় যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে হানাদার মুক্ত দিবস। শনিবার (১০ ডিসেম্বর রায়পুরা মুক্ত দিবস উপলক্ষে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি গুলোর মধ্যে ছিল পুষ্পস্ত বর্ফন বর্ণঢ্য র‍্যালি ও আলোচনা সভা।

সকালে রায়পুরা উপজেলা পরিষদে মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জাতির জনক বঙ্গবন্ধুর মুর‍্যালে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে হানাদার মুক্ত দিবসের শুভ সূচনা করা হয়। রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর হোসেনের নেতৃত্বে পুষ্পাস্তবক অর্পণ কালে উপস্থিত জেলা সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি মোতালিব পাঠান, উপজেলা সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম প্রমূখ।

পরে সকাল সাড়ে দশটায় রায়পুরা উপজেলা পরিষদ চত্বর থেকে একাত্তরের রণাঙ্গনে অংশ নেওয়া উপজেলার মুক্তিযোদ্ধাগণ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস‍্যেদর অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়।

১০ ডিসেম্বর রায়পুরা হানাদার মুক্ত দিবস এই দিনটিকে বর্তমান প্রজন্মের সাথে পরিচয় করিয়ে দিতে উপজেলা মুক্তিযোদ্ধারা বেলা ১১ টা একটি গাড়িবহর বের করে। গাড়িবহরটি রায়পুরা উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয় বারৈচা, নীলকুঠি, সাপমারা ও রায়পুরা বাজার হয়ে পুনরায় উপজেলা চত্বরে এসে শেষ হয়। এসময় গাড়িবহর থাকা বীর মুক্তিযোদ্ধারা লাল সবুজের জাতীয় পতাকা নাড়িয়ে বিভিন্ন শ্লোগান দিতে দেখা যায়।

দুপুর ১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণে হানাদার মুক্ত দিবসের বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী-৫ সংসদীয় আসনের সাংসদ সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা রাজিউদ্দিন আহমেদ রাজু।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি মোতালিব পাঠান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. শফিকুল ইসলাম উপজেলা প্রকৌশলী শামীম ইকবাল মুন্না, উপজেলা মহিলা ভাইস চেয়ারম‍্যান তাহমিনা মানিক, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সহকারী কমান্ডার আরমান মিয়া, লস্কর আলী প্রমূখ।

অনুষ্ঠানের সমন্বয়ক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম।

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরির আরো নিউজ...