1. mostafa0192@gmail.com : admin :
রায়পুরায় নির্বাচন পরবর্তিসহিংসতা; প্রায় ৩মাস ধরে গ্রাম ছাড়া শতাধিক মানুষ - আলোকিত খবর
  • E-paper
  • English Version
  • সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ১০:৩৭ পূর্বাহ্ন

শিরোনাম :
রায়পুরায় পুবেরচর শ্রী শ্রী গীতা শিক্ষা প্রতিষ্ঠানে পুরস্কার বিতরণ শিক্ষার্থীদের জন্য ল্যাংগুয়েজ ক্লাব গঠনের উদ্যোগে প্রশংসায় ভাসছেন পলাশের ইউএনও রবিউল আলম নরসিংদীতে বিএনপির আহবায়ক খায়রুল কবীর খোকনের বাসভবনে অগ্নিসংযোগ সার্ক জার্নালিস্ট ফোরাম “বাংলাদেশ চ্যাপ্টার”র সভা অনুষ্ঠিত ভৈরবে বাঁশগাড়ি মসজিদুল আকসা জামে মসজিদ উন্নয়নে আলোচনা সভা পথফুল ফাউন্ডেশনের ৫ম বর্ষপূর্তি উৎযাপন নরসিংদীতে প্রধানমন্ত্রীর উপহারের ঘরে বদলে যাচ্ছে আশ্রয়হীনদের জীবন রায়পুরায় ট্রেনে ধাক্কায় শ্রবণ প্রতিবন্ধীসহ দুই বৃদ্ধের মৃত্যু কুলিয়ারচরে ৮মামলার আসামী আন্তঃজেলা ডাকাত দলের সদস্য রতন ডাকাত গ্রেফতার রায়পুরা উপজেলা ও ইউপি উপনির্বাচনের ভোট গ্রহন ১৩ ও ১৬ মার্চ

রায়পুরায় নির্বাচন পরবর্তিসহিংসতা;  প্রায় ৩মাস ধরে গ্রাম ছাড়া শতাধিক মানুষ

  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ১৯ সময়

ফাহিম আহমেদ খান, স্টাফ রিপোর্টার:

নরসিংদীর রায়পরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলার শ্রীনগর ইউনিয়নের গজারিয়া কান্দির গ্রামের সাবেক ইউপি সদস্য শাহ আলম ও খালেক হাজীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছে।

এঘটনার পর থেকে সাবেক ইউপি সদস্য শাহ আলম ও তার সমর্থিতদের ভয়ে গত তিন মাসেরও বেশি সময় যাবত গ্রামের অর্ধশতাধিক পরিবার তাদের বাড়ী ছেড়ে আশ্রয় নিয়েছে আশপাশের গ্রামগুলোতে। এর মধ্যে কেউ কেউ আবার অন্যত্রে তাদের স্বজনদের বাড়ীতে দিনাতিপাত করছেন। গ্রাম ছাড়া পরিবারগুলো সবাই বর্তমান ইউপি সদস্য হাজী খালেক সমর্থিত।

সোমবার (০৭ নভেম্বর) বিকালে রায়পুরা উপজেলার শ্রীনগর ইউনিয়নের গজারিয়াকান্দি গ্রামে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সেখানে গ্রামবাসীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন শাহীন মিয়া নামে এক যুবক।

তিনি লিখিত বক্তব্যে বলেন, গত ১৩ জুলাই একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় মাথায় টেটাবিদ্ধ হয়ে মফিজ মিয়া নামে একজনের মৃত্যু হয়। নিহত ওই ব্যাক্তি শ্রীনগর ইউনিয়নের ৩ নং ইউপির সাবেক ইউপি সদস্য শাহ আলম সমর্থক ছিলেন।

এছাড়াও গত ইউপি নির্বাচনে যারা শাহ আলমকে ভোট দেয়নি তাদের বাড়ি ঘরে হামলা চালিয়ে ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে। এতে তাদের প্রায় ৪০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরোও বলা হয়, টেটা বিদ্ধ হয়ে মফিজ মিয়া নামের একজন নিহত হয় অপর দিকে খালেক হাজী সমর্থক বাচ্চু মিয়া, মনির মিয়া, তোফাজ্জল হোসেন, শাহ আলম, সিদ্দিক মিয়া ও গোলাপী খাতুন সহ আরোও অন্তত ১৫-২০ জন গুরুতর আহত হয়। এরপর মামলা ও গ্রেফতার আতঙ্কে এলাকা কিছুটা পুরুষশূণ্য হয়ে ওঠার পর প্রতিপক্ষের লোকেরা তাদের ৯৬ টি বাড়িতে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায়।

উক্ত বিষয়ে রায়পুরা থানায় একটি মামলা দায়ের করার কথাও জানানো হয়। শেষে সংবাদ সম্মেলনের মাধ্যমে উল্লেখিত ঘটনায় প্রশাসনের নিকট প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন ও মাননীয় প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করেন।

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরির আরো নিউজ...