1. [email protected] : admin :
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩, ০৩:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
নরসিংদীতে নিবার্চনী আচরণ বিধি ভঙ্গের অভিযোগে জেলা ছাত্রলীগ সভাপতি গ্রেফতার কুমিল্লার ১১টি আসনে ১২১ প্রার্থীর মনোনয়নপত্র জমা কিশোরগঞ্জ-৬ আসনে ইসলামী ফ্রন্ট থেকে মনোনয়নপত্র জমা দিলেন মোহাম্মদ রুবেল নরসিংদীর শিবপুরে নিরাপদ সড়ক চাই এর ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন জাকের পার্টির মনোনয়নপত্র দাখিল করেছেন সাংবাদিক মোঃ ফয়সাল আবদুল্লাহ নরসিংদী প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি নূরুল ইসলাম, সম্পাদক মোবারক হোসেন দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষনা: ৭ জানুয়ারি ভোট রায়পুরায় ঘর ভেঙে মালামাল লুটপাটের অভিযোগে সংবাদ সম্মেলন রায়পুরায় মোহনা টেলিভিশনের ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ঘোড়াশাল-পলাশ ইউরিয়া সার কারখানা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রায়পুরায় প্রতিবন্ধীর জায়গা দখলের চেষ্টার অভিযোগ

  • প্রকাশকাল : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩
  • ১৮ সময়

শফিকুল ইসলাম, রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি:

নরসিংদীর রায়পুরা উপজেলার অলিপুরা ইউনিয়নের জাহাঙ্গীর নগর (মার্কাস) গ্রামের এক শারীরিক প্রতিবন্ধীর জায়গায় দখলের অভিযোগ উঠেছে স্থানীয় নুরুল ইসলাম, দেলোয়ার হোসেন ও জুয়েল গংদের বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী প্রতিবন্ধী বৃদ্ধ আলী হোসেন ও তার পরিবার গত রবিবার বিকেলে নিজ বাড়ির আঙ্গিনায় মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন।

প্রতিবাদ সভায় উপস্থিত সাংবাদিকদের কাছে ভুক্তভোগী আলী হোসেনের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ভাতিজা আলাল মিয়া।
লিখিত বক্তব্যে বলেন, আমি আলী হোসেন, রায়পুরা উপজেলার তুলাতুলি মৌজার এসএ ৯৫ খতিয়ানে ১৭৮ দাগে ও আর এস ৩৮ খতিয়ানে ৩২৭ দাগে ৫ দশমিক ২৫ শতাংশ জায়গা ১৯৯৯ সালে সাবকবলা দলিল মূলে ক্রয় সূত্রে মালিক হয়ে ভোগদখল করে আসছি। যার দলিল নং- ৯০৯১। কিছুদিন যাবত আমার ক্রয়কৃত জায়গা জোরপূর্বক দখল করার জন্য প্রতিপক্ষ নুরুল ইসলাম, তার ছেলে দেলোয়ার হোসেন, ও জুয়েল গংরা মরিয়া হয়ে ওঠেছে। তারা আমাকে ও আমার পরিবার-পরিজনকে একের পর এক মিথ্যা মামলা, অপপ্রচার এবং হামলা করে হয়রানি করে আসছে। বর্তমানে আমরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। আপনাদের মাধ্যমে প্রধানমন্ত্রী, এমপি, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট সহযোগিতা কামনা করছি।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে ভুক্তভোগী আলী হোসেন বলেন, আমি শারীরিক প্রতিবন্ধী। ১৯৯৯ সালে সোয়া পাঁচ শতাংশ জায়গা ক্রয় করি। তার মধ্যে ক্রয়কৃত সোয়া এক শতাংশ জায়গা ও পৈতৃক চার শতাংশ জমি নুরুল ইসলাম ও তার ছেলেরা জোরপূর্বক দখল করতে চায়। এবিষয়ে গত ৩০ মে রায়পুরা থানায় অভিযোগ দায়ের করি। পরে ১৪ জুন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করি। যার নং-৫৭৪/২৩। থানায় অভিযোগ ও আদালতে মামলা করা সত্ত্বেও তারা তা আমলে না নিয়ে আরও বেপরোয়া হয়ে উঠে আমাদের ওপর। একের পর এক আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হামলা এবং অপপ্রচার করতে থাকে। নুরুল ইসলামের ছেলে দেলোয়ার এলাকার চিহ্নিত সন্ত্রাসী। সে আমাকে ও আমার পরিবার-পরিজনকে হত্যা করে লাশ গুম করবে বলে হুমকি দেয়। এবিষয় নিয়ে স্থানীয় মেম্বার বেশ কয়েকবার বৈঠক করলেও কোনো সুরাহা হয়নি।

স্থানীয় হযরত আলী বলেন, নুরুল ইসলাম ও তার ছেলেরা দাঙ্গাবাজ লোক। তাদের ভয়ে কেউ কথা বলতে চায় না। নুরুল ইসলামের চাচা জয়নাল মিয়া মারা গেলে একমাত্র কন্যা সন্তানের জননী তার আপন চাচী (আনু)কে মারধর করে বাড়ী থেকে বের করে দিয়ে বাড়ী-ঘর দখল করে নেয়। বর্তমানে ওই বিধবা নারী তার একমাত্র মেয়েকে নিয়ে গাজীপুরে বসবাস করেন।

এবিষয়ে ইউপি সদস্য মোহর আলী বলেন, আমি দু’পক্ষকে নিয়ে বেশ কয়েকবার বৈঠকে বসেছি। কিন্তু একপক্ষ ছাড় দিলেও অন্যপক্ষ ছাড় দিতে নারাজ। এনিয়ে দু’পক্ষের সংঘর্ষও হয়েছে। বড় ধরনের সংঘর্ষের ঘটনা যাতে না ঘটে সেজন্য থানার মাধ্যমে উভয়কে আইন মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

অভিযুক্ত নুরুল ইসলাম ও তার ছেলে দেলোয়ার বলেন, সকল অভিযোগ মিথ্যা। আমরা কারো জমি দখল করিনি। আমার পৈত্রিক সম্পত্তিই কাগজপত্রে যতটুকু আছে তার চেয়ে কম আছে আমাদের দখলে। কাগজপত্রে যদি তারা জমি পেয়ে থাকে তাহলে আমাদের কোন আপত্রি নেই। আমার যতটুকু প্রাপ্ত ততটুকুর বেশি আমার দরকার নেই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো নিউজ...
© All rights reserved © 2013 alokitokhobor.com
Theme Customized By Khan IT Host