Headline :
নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা শান্তিপূর্ণভাবে সম্পন্ন বোচাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন কুলিয়ারচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবুল হোসেন লিটন চেয়ারম্যান নির্বাচিত ময়মনসিংহে প্রতিবেশীর সাথে সংঘর্ষের জেরে কৃষকের মৃত্যুর ঘটনায় গ্রেফতার ৩ সাংবাদিক এস,এম ইসাহক আলী রাজুর জন্মদিন আজ ভেড়ামারায় উপজেলার চেয়ারম্যান হলেন মুকুল এবার ঈদে রিলিজ হচ্ছে পারভীন লিসার “তুমি আমার মনের ভেতর” রায়পুরায় পূজা উদযাপন পরিষদ মির্জাপুর ইউনিয়ন শাখার দ্বি বার্ষিক সম্মেলন অন্তর্জালে মুক্তি পেলো তরুণ সংগীত শিল্পী রনির গান “দিলে মারে ঝটকা” শীঘ্রই আসছে পলাশ-মিতু’র বিয়াই বিয়াইন
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন

রায়পুরায় প্রতিবন্ধীর জায়গা দখলের চেষ্টার অভিযোগ

Reporter Name / ৪২ Time View
Update : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩

শফিকুল ইসলাম, রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি:

নরসিংদীর রায়পুরা উপজেলার অলিপুরা ইউনিয়নের জাহাঙ্গীর নগর (মার্কাস) গ্রামের এক শারীরিক প্রতিবন্ধীর জায়গায় দখলের অভিযোগ উঠেছে স্থানীয় নুরুল ইসলাম, দেলোয়ার হোসেন ও জুয়েল গংদের বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী প্রতিবন্ধী বৃদ্ধ আলী হোসেন ও তার পরিবার গত রবিবার বিকেলে নিজ বাড়ির আঙ্গিনায় মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন।

প্রতিবাদ সভায় উপস্থিত সাংবাদিকদের কাছে ভুক্তভোগী আলী হোসেনের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ভাতিজা আলাল মিয়া।
লিখিত বক্তব্যে বলেন, আমি আলী হোসেন, রায়পুরা উপজেলার তুলাতুলি মৌজার এসএ ৯৫ খতিয়ানে ১৭৮ দাগে ও আর এস ৩৮ খতিয়ানে ৩২৭ দাগে ৫ দশমিক ২৫ শতাংশ জায়গা ১৯৯৯ সালে সাবকবলা দলিল মূলে ক্রয় সূত্রে মালিক হয়ে ভোগদখল করে আসছি। যার দলিল নং- ৯০৯১। কিছুদিন যাবত আমার ক্রয়কৃত জায়গা জোরপূর্বক দখল করার জন্য প্রতিপক্ষ নুরুল ইসলাম, তার ছেলে দেলোয়ার হোসেন, ও জুয়েল গংরা মরিয়া হয়ে ওঠেছে। তারা আমাকে ও আমার পরিবার-পরিজনকে একের পর এক মিথ্যা মামলা, অপপ্রচার এবং হামলা করে হয়রানি করে আসছে। বর্তমানে আমরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। আপনাদের মাধ্যমে প্রধানমন্ত্রী, এমপি, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট সহযোগিতা কামনা করছি।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে ভুক্তভোগী আলী হোসেন বলেন, আমি শারীরিক প্রতিবন্ধী। ১৯৯৯ সালে সোয়া পাঁচ শতাংশ জায়গা ক্রয় করি। তার মধ্যে ক্রয়কৃত সোয়া এক শতাংশ জায়গা ও পৈতৃক চার শতাংশ জমি নুরুল ইসলাম ও তার ছেলেরা জোরপূর্বক দখল করতে চায়। এবিষয়ে গত ৩০ মে রায়পুরা থানায় অভিযোগ দায়ের করি। পরে ১৪ জুন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করি। যার নং-৫৭৪/২৩। থানায় অভিযোগ ও আদালতে মামলা করা সত্ত্বেও তারা তা আমলে না নিয়ে আরও বেপরোয়া হয়ে উঠে আমাদের ওপর। একের পর এক আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হামলা এবং অপপ্রচার করতে থাকে। নুরুল ইসলামের ছেলে দেলোয়ার এলাকার চিহ্নিত সন্ত্রাসী। সে আমাকে ও আমার পরিবার-পরিজনকে হত্যা করে লাশ গুম করবে বলে হুমকি দেয়। এবিষয় নিয়ে স্থানীয় মেম্বার বেশ কয়েকবার বৈঠক করলেও কোনো সুরাহা হয়নি।

স্থানীয় হযরত আলী বলেন, নুরুল ইসলাম ও তার ছেলেরা দাঙ্গাবাজ লোক। তাদের ভয়ে কেউ কথা বলতে চায় না। নুরুল ইসলামের চাচা জয়নাল মিয়া মারা গেলে একমাত্র কন্যা সন্তানের জননী তার আপন চাচী (আনু)কে মারধর করে বাড়ী থেকে বের করে দিয়ে বাড়ী-ঘর দখল করে নেয়। বর্তমানে ওই বিধবা নারী তার একমাত্র মেয়েকে নিয়ে গাজীপুরে বসবাস করেন।

এবিষয়ে ইউপি সদস্য মোহর আলী বলেন, আমি দু’পক্ষকে নিয়ে বেশ কয়েকবার বৈঠকে বসেছি। কিন্তু একপক্ষ ছাড় দিলেও অন্যপক্ষ ছাড় দিতে নারাজ। এনিয়ে দু’পক্ষের সংঘর্ষও হয়েছে। বড় ধরনের সংঘর্ষের ঘটনা যাতে না ঘটে সেজন্য থানার মাধ্যমে উভয়কে আইন মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

অভিযুক্ত নুরুল ইসলাম ও তার ছেলে দেলোয়ার বলেন, সকল অভিযোগ মিথ্যা। আমরা কারো জমি দখল করিনি। আমার পৈত্রিক সম্পত্তিই কাগজপত্রে যতটুকু আছে তার চেয়ে কম আছে আমাদের দখলে। কাগজপত্রে যদি তারা জমি পেয়ে থাকে তাহলে আমাদের কোন আপত্রি নেই। আমার যতটুকু প্রাপ্ত ততটুকুর বেশি আমার দরকার নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল