Headline :
আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করলো লোকিয়া লিমিটেড বাংলাদেশ নরসিংদী সম্পাদক পরিষদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান শহীদ মিনার উদ্বোধনের মধ্যে উন্নয়নমূলক কাজের যাত্রা শুরু করলেন এমপি ফরিদা ইয়াসমিন দীর্ঘ ২ যুগ পর নিজ দল আওয়ামীলীগে ফিরলেন বিএনপি সভাপতি ইউপি চেয়ারম্যান আবু নূর শেরপুরে বেপরোয়া সিএনজির ধাক্কায় শিশুর মৃত্যু নওগাঁর আত্রাইয়ে সমাজ সেবা অধিদপ্তরের অনুদানের চেক বিতরন কিশোরগঞ্জে চামড়ার বাজারে ধস, হতাশ মৌসুমী ব্যবসায়ীরা নরসিংদীতে সাবেক ইউপি সদস্যের উপর হামলা গুলি ককটেল বিস্ফোরণের প্রতিবাদে সংবাদ সম্মেলন রায়পুরায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলেন নিম্ন আয়ের প্রায় ৭শ মানুষ বারৈচাতে উদ্বোধন হলো সুমন রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টার‘কাচ্চি ঘর’
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন

রুমানা আলী প্রথমবার এমপি হয়েই স্থান পেলেন মন্ত্রীসভায়

Reporter Name / ৭৪ Time View
Update : বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪

আবু সাইদ, গাজীপুর প্রতিনিধি:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৩ আসন থেকে প্রথমবারের মতো আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে জয়ী হয়েই মন্ত্রীসভায় স্থান পেয়েছেন প্রয়াত এ্যাডভোকেট রহমত আলীর কন্যা রুমানা আলী টুসি। তিনি শেখ হাসিনার নেতৃত্বাধীন নতুন মন্ত্রীসভায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। তিনি পিতার আদর্শ ও অসমাপ্ত কাজ বাস্তবায়নসহ জনগনের সেবা করার জন্য রাজনীতিতে আসেন।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি বিপুল ভোটের ব্যবধানে জয় লাভ করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি জাতীয় সংসদের ১৪ নম্বর সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য ছিলেন। তবে এবারই তিনি জনগনের সরাসরি ভোটে নির্বাচিত হয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।

বুধবার (১০ জানুয়ারি) মন্ত্রী পরিষদ সচিব মাহবুব হোসেন নতুন মন্ত্রীসভায় ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রীর নাম ঘোষনা করেন। প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় আনন্দ উল্লাসে মেতে উঠেন গাজীপুর-৩ আসনের সর্বস্তরের জনগণ। রুমানা আলী টুসি উচ্চ শিক্ষায় শিক্ষিত ও মার্জিত রুচির রাজনীতিবিদ হিসাবে এলাকায় ব্যাপক পরিচিত। তিনি কর্মজীবনে রাজধানী ঢাকার নিউ মডেল বিশ^বিদ্যালয় কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপিকা ছিলেন। ইতিমধ্যে তিনি জনসেবার মাধ্যমে এলাকায় ব্যাপক সুনাম অর্জন করেছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ ইকবাল হোসেন সবুজকে পরাজিত করে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন। তার পিতা প্রয়াত এ্যাডভোকেট রহমত আলী ৫ বারের সংসদ সদস্য এবং পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল