Headline :
বারৈচাতে উদ্বোধন হলো সুমন রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টার‘কাচ্চি ঘর’ প্রধানমন্ত্রীর প্রেস সচিব হলেন নাঈমুল ইসলাম খান, প্রজ্ঞাপন জারি যৌথসভা ডেকেছে আওয়ামী লীগ ইউরোপে যুদ্ধের শঙ্কা, প্রস্তুত থাকতে বললেন জার্মান প্রতিরক্ষামন্ত্রী যুক্তরাষ্ট্রে কাছে হেরে বোলারদের দুষলেন বাবর পাট উৎপাদন নিশ্চিত করণের পিছনে সকল বাধা অচিরেই দূর করা হবে: -বস্ত্র ও পাটমন্ত্রী নানক নরসিংদীতে সাবেক ইউপি চেয়ারম্যান হত্যাকান্ডে মাস্টারমাইন্ড রাসেল গ্রেফতার ঢাকা-সিলেট মহাসড়কে জমি অধিগ্রহণের ন্যায্যমূল্যের দাবিতে নরসিংদীতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ মঞ্চ মাতালেন তানিন সুবহা নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন

লাকসামে জাতীয় শোক দিবসে “হৃদয়ে বঙ্গবন্ধু” শিরোনামে কবিতা আবৃত্তি

Reporter Name / ৫১ Time View
Update : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা প্রতিনিধি:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে “হৃদয়ে বঙ্গবন্ধু” শিরোনামে কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে সানরাইজ সোশ্যাল অর্গানাইজেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

মঙ্গলবার লাকসাম উপজেলার জালাল মেমোরিয়াল হাই স্কুলে শতাধিক ছাত্র ছাত্রীর অংশগ্রহণে ওই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবন দর্শন ও মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে বক্তারা বলেন, বঙ্গবন্ধু জনসাধারণের কাছে শেখ মুজিব, শেখ সাহেব ও বঙ্গবন্ধু নামে পরিচিত ছিলেন। ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আন্দোলনের সর্বাধিক গুরুত্বপূর্ণ চরিত্রে ছিলেন তিনি। যার কৃতিত্বস্বরূপ তিনি হয়ে উঠেন বাঙালির তথা বাংলাদেশের জাতির পিতা। স্বাধীনতা পরবর্তী সময়ে দেশ গঠনে ব্যস্ত হয়ে পড়েন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট কিছু বিপদগামী সেনাসদস্যের হাতে স্বপরিবারে নিহত হন তিনি। তাই আমাদের বারবার মনে করিয়ে দেয় সেই দুর্বিষহ রাতের কথা।

বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে তরুণ প্রজন্মকে আরও বেশি জানার জন্যেই প্রতিবছরের ন্যায় এইবারেও বঙ্গবন্ধুর জীবনের নানা ঘটনা নিয়ে কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে সামাজিক স্বেচ্ছাসেবী যুব সংগঠন সানরাইজ সোশ্যাল অর্গানাইজেশন। তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানাই। অতিথিরা তাদের বক্তব্যে সামাজিক ও মানবিক কাজে অনবদ্য অবদান এবং এমন একটি আয়োজনের জন্য সানরাইজ পরিবারের ভূয়সী প্রসংসা করেন। তারা সবাইকে মহান মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধু তনয়া গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অবদান রেখে চলেছেন তার বিষদ বিবরণ তুলে ধরে শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শে জীবন গড়ার পরামর্শ দেন। প্রতিযোগিতায় কুইজে বঙ্গবন্ধুর আত্মজীবনী থেকে ২০টি প্রশ্ন ছিল। এগুলো ১৫ মিনিটের মধ্যে উত্তর দেয়ার সুযোগ পায় প্রতিযোগিরা।

এছাড়াও শিক্ষার্থীদের নিয়ে কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কনের আয়োজন করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. আফজাল খান ও প্রতিষ্ঠানের শিক্ষক আবদুল কুদ্দুসের যৌথ সঞ্চালনায় এবং বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিক কোহিনূর আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা ইঞ্জিনিয়ার আহসান উল্লাহ মজুমদার রতন, মাসুদ কবির নোমান, সাবেক ছাত্র নেতা সামছুল আলম শামীম, ব্যাংক কর্মকর্তা জসিম উদ্দিন মুন্সি, কাজী জামসেদ, বিশিষ্ট ব্যবসায়ী হাজী ইমান আলী, হোসাইন আহমেদ আপন, মো. আলমগীর জাবেদ, ১নং ওয়ার্ড মেম্বার নয়ন চন্দ্র দাস, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি দিদারুল ইসলামসহ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ। পরে অতিথিরা বিজয়ীদের হাতে সার্টিফিকেট ও সন্মাননা স্মারক তুলে দেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, সংগঠনের সহ-সভাপতি ফরিদ আহম্মেদ মজুমদার, বিকাশ চন্দ্র ভৌমিক, সাধারণ সম্পাদক সোহেল আহম্মেদ, কার্যকরী সদস্য পলাশ চন্দ্র, কুমিল্লা ইউনিটের সদস্য, রিয়াজ, রাহাত, ইসমাইল, নাঈম, আদনান, ফয়সাল, সঞ্জিত প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল