Headline :
বারৈচাতে উদ্বোধন হলো সুমন রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টার‘কাচ্চি ঘর’ প্রধানমন্ত্রীর প্রেস সচিব হলেন নাঈমুল ইসলাম খান, প্রজ্ঞাপন জারি যৌথসভা ডেকেছে আওয়ামী লীগ ইউরোপে যুদ্ধের শঙ্কা, প্রস্তুত থাকতে বললেন জার্মান প্রতিরক্ষামন্ত্রী যুক্তরাষ্ট্রে কাছে হেরে বোলারদের দুষলেন বাবর পাট উৎপাদন নিশ্চিত করণের পিছনে সকল বাধা অচিরেই দূর করা হবে: -বস্ত্র ও পাটমন্ত্রী নানক নরসিংদীতে সাবেক ইউপি চেয়ারম্যান হত্যাকান্ডে মাস্টারমাইন্ড রাসেল গ্রেফতার ঢাকা-সিলেট মহাসড়কে জমি অধিগ্রহণের ন্যায্যমূল্যের দাবিতে নরসিংদীতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ মঞ্চ মাতালেন তানিন সুবহা নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:৫৮ পূর্বাহ্ন

লাকসামে নানা আয়োজনে বিজয় দিবস উদযাপন

Reporter Name / ৫৪ Time View
Update : রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা প্রতিনিধি:

যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে কুমিল্লার লাকসামে বিজয় দিবস উদযাপন করা হয়েছে।
মহান বিজয় দিবসের প্রথম প্রহরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপির পক্ষে লাকসাম উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা যুবলীগ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ, উপজেলা ও পৌরসভা ছাত্রলীগ, শিক্ষা প্রতিষ্ঠান ও দলীয় নেতৃবৃন্দ কেন্দ্রীয় শহীদ মিনারে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন।

পরে উপজেলা প্রশাসনের আয়োজনে লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, শরীরচর্চা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়।
১৬ডিসেম্বর শনিবার লাকসাম উপজেলা পরিষদ চত্তরে শহীদ মিনারে ভোর ৬টা ৩০ মিনিটে ৩১বার তোপধ্বনির মাধ্যমে শুরু হয় ৫২তম বিজয় দিবসের আনুষ্ঠানিকতা। শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গার্ড অব অনার প্রদান করে পুলিশ বাহিনীর একটি চৌকস দল। পর্যায়ক্রমে রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক, সাংস্কৃতিক বিভিন্ন সংগঠন, সরকারি-বেসরকারি দফতর, সাধারণ মানুষের পক্ষ থেকেও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অভিবাদন গ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট ইউনুস ভূঁইয়া। উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল হাই সিদ্দিকীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিয়া বিনতে আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারহানুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার সোমেন মজুমদার, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, মহিলা ভাইস চেয়ারম্যান পড়শী সাহা, পৌরসভা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও লাকসাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এডভোকেট মো. রফিকুল ইসলাম হিরা, বীর মুক্তিযোদ্ধা মনোহর আলী তোতা, লাকসাম থানার অফিসার ইনচার্জ (ওসি) সাহাবদ্দিন, ওসি তদন্ত টমাস বড়ুয়া প্রমূখ।

এদিকে, অভিবাদন গ্রহণ শেষে প্রধান অতিথি মাঠ পরিদর্শন করেন। পরে বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীরা মনোমুগ্ধকর শরীর চর্চা প্রদর্শনসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অপরদিকে, ওই দিন দুপুরে মুক্তিযোদ্ধা সংসদ ভবনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল