Headline :
আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করলো লোকিয়া লিমিটেড বাংলাদেশ নরসিংদী সম্পাদক পরিষদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান শহীদ মিনার উদ্বোধনের মধ্যে উন্নয়নমূলক কাজের যাত্রা শুরু করলেন এমপি ফরিদা ইয়াসমিন দীর্ঘ ২ যুগ পর নিজ দল আওয়ামীলীগে ফিরলেন বিএনপি সভাপতি ইউপি চেয়ারম্যান আবু নূর শেরপুরে বেপরোয়া সিএনজির ধাক্কায় শিশুর মৃত্যু নওগাঁর আত্রাইয়ে সমাজ সেবা অধিদপ্তরের অনুদানের চেক বিতরন কিশোরগঞ্জে চামড়ার বাজারে ধস, হতাশ মৌসুমী ব্যবসায়ীরা নরসিংদীতে সাবেক ইউপি সদস্যের উপর হামলা গুলি ককটেল বিস্ফোরণের প্রতিবাদে সংবাদ সম্মেলন রায়পুরায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলেন নিম্ন আয়ের প্রায় ৭শ মানুষ বারৈচাতে উদ্বোধন হলো সুমন রেষ্টুরেন্ট এন্ড পার্টি সেন্টার‘কাচ্চি ঘর’
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন

শেখেরচর বাবুরহাটে আগুন নিয়ন্ত্রনে

Reporter Name / ৭৯ Time View
Update : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩

নরসিংদী প্রতিনিধি:

দেশের সবচেয়ে বড় পাইকারি কাপড়েরহাট প্রাচ্যের ম্যানচেষ্টার খ্যাত শেখেরচর বাবুরহাটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
রবিবার দিবাগত রাত ১১ টা ১০ মিনিটের দিকে হাটের সাটিংপট্টির (ছাপা থান কাপড় ও থ্রিপিস) গলিতে ষড়ঋতু থিপিসের দোকান থেকে এ আগুনের সূত্রপাত ঘটে। এগলিতে ছোটবড় প্রায় দুই শতাধিক দোকান রয়েছে। ইতিমধ্যে ৭০/৮০ টি ছোট বড় দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় এখনও কোনো আহত হবার খবর না পাওয়া গেলেও কাপড়ের ঘাটসহ প্রায় ২০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন ব্যবসায়ীরা।

এদিকে ফায়ার সার্ভিসের ১৭ টি ইউনিট প্রায় আড়াই ঘন্টার বেশি সময় চেষ্টা চালিয়ে রাত সোয়া ২ টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে সর্বশেষ এই প্রতিবেদন লেখা পর্যন্ত (রাত ৩টা) ভষ্মিভূত দোকানগুলো থেকে ধোঁয়া বের হচ্ছে। খবর পেয়ে জেলা প্রশাসক ড. বদিউল আলম, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি জিএম তালেব হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এব্যাপারে বাবুরহাট বনিক সমিতির সভাপতি ও শীলমান্দি ইউনিয়নের চেয়ারম্যান গিয়াসউদ্দিন বলেন, শুক্রবার ও শনিবার আমাদের হাটবার। রবিবারও কিছু বেচাকেনা হয়। তাই প্রত্যেকটা দোকানেই পর্যাপ্ত কাপড় ছিল। ছোটবড় মিলিয়ে ৭০/৮০ টা দোকান পুড়েছে। আগুন পুরোপুরি নেভার পর বলা যাবে মোট কতটি দোকান পুড়েছে। আর ক্ষতির পরিমাণ এখনই বলা যাচ্ছে না। এখানে অনেক বড় বড় দোকানও পুড়েছে।

বণিক সমিতির সাধারন সম্পাদক মনিরুজ্জামান ভূইয়া বলেন, এমন অনেক কাপড় আছে গজ ১৩০ টাকা, প্রত্যেক রুলে ১০০ গজ।প্র্রত্যেকটা দোকানে এমন শতশত, হাজার হাজার রুল কাপড় রয়েছে। এছাড়া থ্রিপিসের দোকানগুলোতে অনেক কাপড় ছিল।
ব্যবসায়ীরা জানান, ষড়ঋতু থ্রিপিস দোকান থেকে আগুনের সূত্রপাত। পরবর্তীতে আগুনের লেলিহান শিখা পাশর্^বর্তী টেক্স ওয়ান বিডি, এস টেক্স, রাজা বাটিক, সোহাগী কালেকশন, ব্রাদার্স বোরকা, মিনহাজ ফেব্রিকস, এসকে ফ্রেবিকস, বৈশাখ থ্রিপিস, পিংকি থ্রিপিস, মাষ্টার এন্ড ওয়ারদি ফ্রেবিকসসহ ছোটবড় ৭০/৮০টা দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে কমপক্ষে ২০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করছেন ব্যবসায়ীরা।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপসহকারি পরিচালক আবুল কালাম আজাদ বলেন, বাবুরহাটের কাপড়ের পট্টি থেকে আগুনের সূত্রপাত। পরে আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের কাছে আগুন লাগার খবর আসে ১১ টা ১৭ মিনিট। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট পৌঁছায় ১১ টা ২৫ মিনিটে। পরবর্তীতে নরসিংদী, নারায়নগঞ্জ, গাজীপুরেরও কয়েকটি ইউনিট যোগ দেয়। আগুন নিয়ন্ত্রনে মোট ১৭ টি ইউনিট কাজ করে রাত পৌনে ২ টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে। কি থেকে আগুণের সূত্রপাত তা এখনই বলা যাচ্ছে না। তবে ধারনা করা হচ্ছে শর্ট সার্কিট থেকে আগুণের সূত্রপাত হতে পারে। আর ক্ষতির পরিমাণও এখনই নির্ধারন করা সম্ভব হচ্ছে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল