1. mostafa0192@gmail.com : admin :
সখীপুরে ‘মাই ওভারটাইম বিডি’র ৩য় বর্ষ পূর্তি উদযাপন - আলোকিত খবর
  • E-paper
  • English Version
  • বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১০:১৮ পূর্বাহ্ন

শিরোনাম :
ভেড়ামারা সরকারি কলেজে চুরি আমি চাঁদাবাজ নই, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে : যুবলীগ নেতা আতিক নরসিংদীতে মেঘনার পাড়ে বাউল সাধকদের পদচারণায় মুখোর ঐতিহ্যবাহী বাউল মেলা রায়পুরায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা রায়পুরায় জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের অর্থায়নে শীত বস্ত্র বিতরণ রায়পুরা উপজেলা মডেল কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়নের ৬ষ্ট বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্টশিক্ষা প্রতিষ্ঠান প্রয়োজন : আনোয়ারুল আশরাফ খান রায়পুরায় মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে উপজেলা চেয়ারম্যানের কম্বল বিতরণ লায়ন মুজিব-মুনা বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শনে নেপালের রাষ্ট্রদূত ভৈরবে ১শকেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্য্যব-১৪

সখীপুরে ‘মাই ওভারটাইম বিডি’র ৩য় বর্ষ পূর্তি উদযাপন

  • প্রকাশকাল : বুধবার, ১৩ জুলাই, ২০২২
  • ২২৫ সময়

নিজস্ব প্রতিবেদক:

৩য় বছর পেরিয়ে ৪র্থ বর্ষে পদার্পণ করলো ‘মাই ওভারটাইম বিডি’ অ্যাপ।

এ উপলক্ষে রোববার (১০ জুলাই) সন্ধ্যায় সখীপুর প্রেসক্লাবে কেক কাটা ও আলোচনা সভার মাধ্যমে ৩য় বর্ষ পূর্তি অনুষ্ঠান উদযাপন করা হয়েছে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রথম আলোর সখীপুর প্রতিনিধি ও প্রেসক্লাবের সভাপতি ইকবাল গফুর। অন্যান্যদের মধ্যে এসময় প্রেসক্লাবের সহ সভাপতি ফজলুল হক বাপ্পা, কোষাধ্যক্ষ নজরুল ইসলাম নাহিদ, সদস্য মোস্তফা কামাল এবং অ্যাপের ফাউন্ডার সাইফুল বারী প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ওভারটাইম ভিত্তিতে কাজ করেন এমন মানুষের জন্য, বাংলাদেশে প্রথম ‘কষ্টের টাকার নির্ভুল হিসাব’ স্লোগানকে সামনে রেখে সাইফুল বারী নির্মাণ করেছেন ‘My Overtime BD’ নামে মোবাইল অ্যাপস। এ পর্যন্ত প্লে-স্টোরে প্রায় লক্ষাধিক ডাউনলোড হয়েছে৷ প্লে-স্টোর রেটিং ৪.৭।

শুধু বাংলাদেশেই সীমাবদ্ধ নেই, দেশের বাইরেও এই অ্যাপসটি ব্যবহার হচ্ছে সমানতালে। সব চেয়ে বেশি ব্যবহারকারী দেশগুলো হলো সিংগাপুর, আমেরিকা, কানাডা, ভারত, ভিয়েতনাম, মালেশিয়া, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব। নেই কোনো বাড়তি ঝামেলা। এই অ্যাপের মাধ্যমে খুব সহজে বিনামূল্যে সংরক্ষণ করে রাখা যায় কর্ম ক্ষেত্রের অতিরিক্ত কাজের হিসাব ওভারটাইম। বাংলা ও ইংরেজি দুই ভাষার অ্যাপে প্রতিদিনের ওভার টাইম সংরক্ষণ করা ছাড়াও ক্যালকুলেটর আছে। যা দিয়ে কত টাকা বেতন পাওয়া যাবে, খুব সহজে বের করা যায়। অ্যাপটি ইন্সটল হলে যোগ অপশনে ক্লিক করে প্রতিদিনের তারিখে ক্লিক করে রিগুলার, এ শিফট, বি শিফট, ছুটির দিন, ডে অফ সিলেক্ট করে সেই দিনের কত ঘণ্টা ওভার টাইম হলো, লিখে দিলেই সংরক্ষণ হয়ে যায়।

ওটি বিস্তারিত অপশনে ক্লিক করে কোন তারিখ কত ঘণ্টা ওভারটাম হলো দেখা যায়। কোনো তারিখে ভুল হলে এখান থেকে সেই তারিখে ওটি ডিলেট করে আবার ওটি যোগ অপশনে গিয়ে ওই তারিখটা সংশোধন করা যায়। ওটি বিবরণ অপশনে গিয়ে বর্তমান ও গত মাসের হিসাব দেখা যায়। সেখানে কোন শিফটে কত ঘণ্টা, মোট কত ঘণ্টা ওভারটাইম হলো দেখা যায়। ওটি ক্যালকুলেটর অপশনে গিয়ে মোট বেতন ঘরে লিখলেই বেসিক বেতন চলে আসবে৷ এবং কত ঘণ্টার ওটির জন্য কত টাকা পাওয়া যাবে। সর্বমোট কত টাকা পাওয়া যাবে, এই ক্যালকুলেটর হিসাব করে দেবে। এটা শুধু গার্মেন্টসে ওভারটাইম ভিত্তিক কর্মরত ব্যক্তিদের জন্য।

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরির আরো নিউজ...