Headline :
দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি; দেবাশীষ সভাপতি, মেরাজ সম্পাদক জুনিয়াদহ কৃষি ব্যাংকের শুভ হালখাতা অনুষ্ঠিত ময়মনসিংহে ছেঁড়া ১০ টাকার নোট বদলে দেওয়ার তর্কে পূত্র খুন, পিতা আহত ভেড়ামারায় কৃষকদের মাঝে পাট বীজ রাসায়নিক সার বিতরণ প্যারাসুট অ্যাডভান্সড অ্যালো ভেরা নিয়ে এলো মেহজাবীন ও সিয়ামের সাথে ডান্স চ্যালেঞ্জ মেঘনার কচুরিপানা অপসারণের দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান রায়পুরায় উপজেলা নির্বাচন ঘিরে মতবিনিময় সভা রায়পুরায় জোড় পূর্বক জমি থেকে গাছ-বাঁশ কর্তন ও জমি দখলের অভিযোগ পলাশ লোহ’র গাওয়া ও সুরে ঈদে রিলিজ হওয়া ৮ টি গানই সফল; আসছে নতুন চমক
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

ভূমিহীন-গৃহহীন মুক্ত হলো রায়পুরা উপজেলা

Reporter Name / ৭০ Time View
Update : বুধবার, ২২ মার্চ, ২০২৩

ফাহিম আহমেদ খান, স্টাফ রিপোর্টার:

মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে সমগ্র দেশের সকল ভূমিহীন-গৃহহীন মানুষকে জমিসহ সেমিপাকা ঘর দেওয়ার কর্মসূচী নিয়েছে সরকার।

তারই প্রেক্ষিতে বুধবার (২২ মার্চ) সকালে গণভবন থেকে সরাসরি যুক্ত হয়ে ৭টি জেলার সব উপজেলা সহ সারাদেশের ১৫৯ উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষনা করেছেন প্রধানমন্ত্রী। তারই মধ্যে নরসিংদীর রায়পুরা উপজেলা একটি।

এধাপে নরসিংদীর রায়পুরা উপজেলার ৭৫টি পরিবার পেলো তাদের মাথা গোঁজার ঠাই।
বুধবার (২২ মার্চ) সকালে রায়পুরা উপজেলা পরিষদ গণমিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে উপকারভোগীদের হাতে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করেছেন উপজেলা প্রশাসন। উপকারভোগীদের জন্য উপজেলার আদিয়াবাদ, বোয়ালমারা ও হাসিমপুর সহ ৩টি স্থানে আশ্রয়নের ঘরগুলো নির্মান করা হয়।

এর আগে বিভিন্ন ধাপে এ উপজেলায় আশ্রয়ণ প্রকল্পের আওতায় আরোও ১০২টি ছিন্নমূল পরিবারকে ২শতাংশ জমি সহ দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘরের চাবি ও দলিল সহ হস্তান্তর করা হয়। ফলে এ উপজেলায় ১শ ৭৭টি ছিন্নমূল পরিবার তাদের মাথা গোঁজার ঠাই পেলো।

হস্তান্তর অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আজগর হোসেন এর সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান লায়লা কানিজ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা মানিক, উপজেলা সহকারী কমিশনার ভূমি শফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. কেএনএম জাহাঙ্গীর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী বোরহান উদ্দিন, উপজেলা প্রকৌশলী শামীম ইকবাল মুন্না, উপজেলা আ.লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আফজাল হোসাইন, রায়পুরা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা খান, সাধারণ সম্পাদক এম নূরউদ্দিন আহমেদসহ উপকারভোগী লোকজন ও বিভিন্ন ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

আমাদের ইউটিউব চ্যানেল