সংবাদ শিরোনাম :
ঈদের আগেই দূরপাল্লার পরিবহন চলাচলের অনুমতি দাবি; আন্দোলনের হুঁশিয়ারি ব্যক্তিগত উদ্যেগে রায়পুরায় ২৪টি ইউনিয়নে ৩ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ রবীন্দ্রনাথ ঠাকুরের সৃষ্টি চিরদিন বাঙালিকে অনুপ্রাণিত করবে : প্রধানমন্ত্রী নরসিংদীতে করোনা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে স্বপ্নডানা’র ঈদ উপহার বিতরণ মহামারি করোনা থেকে মানবজাতির মুক্তি চেয়ে জুমাতুল বিদায়ে বিশেষ মোনাজাত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নতুন পাসপোর্ট এক-দুই দিনের মধ্যে পাওয়া যাবে মেহেরপুরে সুবিধা বঞ্চিতদের মাঝে মেহেরপুর ভাবনার ঈদ উপহার বিতরণ সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত ইফতার দিতে এসে বাড়ীতে একা পেয়ে রোজাদার গৃহবধূকে ধর্ষণ রায়পুরায় হতদরিদ্রদের মাঝে ইউপি চেয়ারম্যানের নগদ অর্থ বিতরণ

আগামীকাল থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী, ২০২০

আগামীকাল শুক্রবার শুরু হচ্ছে ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। আগামী রবিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

এরই মধ্যে ইজতেমা ময়দান ও আশপাশের এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া নজরদারি শুরু হয়েছে। বিশ্ব ইজতেমার প্রথম পর্বের মতোই কঠোর নিরাপত্তাব্যবস্থা থাকছে দ্বিতীয় পর্বেও।

দ্বিতীয় পর্বের ইজতেমার আয়োজক তাবলিগ জামাতের সাবেক আমির মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীরা। মাওলানা যোবায়ের অনুসারীদের উদ্যোগে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব এরই মধ্যে অনুষ্ঠিত হয়েছে।

তাবলীগ জামাতের বিবদমান দুই পক্ষের মধ্যে যাতে কোনো সংঘাত সৃষ্টি না হয় সে জন্য স্থানীয় প্রশাসন উভয় পক্ষকে পৃথক সময়ে ইজতেমা আয়োজনের নির্দেশনা দেয়। সেই মতে গত বছর থেকে দুই পক্ষ পৃথক দুই পর্বে ইজতেমার আয়োজন করে আসছে।

দ্বিতীয় পর্বের পরিচালনা কমিটির শীর্ষ মুরব্বি ও ব্যবস্থাপনা সমন্বয়কারী ওয়াসেফুল ইসলাম জানান, পরিস্থিতি বিবেচনায় বিশ্ব ইজতেমায় মাওলানা সাদ কান্ধলভী আসবেন না। এ কারণে তাবলিগ মারকাজের ভারতের নিজাম উদ্দিনের পক্ষ থেকে ৩২ সদস্যের একটি প্রতিনিধিদল দ্বিতীয় পর্বে যোগ দিয়েছেন। তাঁদের তত্ত্বাবধানে ইজতেমার কর্মসূচি পরিচালিত হবে।

এদিকে, দ্বিতীয় পর্বে অংশ নিতে ৬৪ জেলা থেকে সাদ অনুসারীরা এরই মধ্যে ইজতেমা ময়দানে এসে পৌঁছতে শুরু করেছে। দলে দলে মুসল্লিরা আসছেন। জেলাভিত্তিক নির্ধারিত খেত্তায় অবস্থান নিচ্ছেন তাঁরা।

 

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..