সংবাদ শিরোনাম :
নরসিংদী সদর হাসপাতাল থেকে চুরি যাওয়া নবজাতক উদ্ধার রায়পুরায় সরকারী উদ্যোগে বোরো ধান সংগ্রহ কার্যক্রম উদ্বোধন নরসিংদীর আলোকবালীতে ইমামদের মধ্যে নগদ অর্থ বিলি করলেন আব্দুল কাইয়ুম সরকার নরসিংদীর পলাশে ৬৫ জন অসহায় ও প্রতিবন্ধী ছাত্র ছাত্রীদের মাঝে নগদ অর্থ বিতরণ ঈদের আগেই দূরপাল্লার পরিবহন চলাচলের অনুমতি দাবি; আন্দোলনের হুঁশিয়ারি ব্যক্তিগত উদ্যেগে রায়পুরায় ২৪টি ইউনিয়নে ৩ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ রবীন্দ্রনাথ ঠাকুরের সৃষ্টি চিরদিন বাঙালিকে অনুপ্রাণিত করবে : প্রধানমন্ত্রী নরসিংদীতে করোনা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে স্বপ্নডানা’র ঈদ উপহার বিতরণ মহামারি করোনা থেকে মানবজাতির মুক্তি চেয়ে জুমাতুল বিদায়ে বিশেষ মোনাজাত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নতুন পাসপোর্ট এক-দুই দিনের মধ্যে পাওয়া যাবে

জাতীয় চলচ্চিত্র পুরস্কারে বাজিমাত করল মাসুদ পথিকের ‘মায়া-দ্য লস্ট মাদার’

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০

ডেস্ক রিপোর্ট:

আবারও নিজের নির্মাণশৈলিতে বাজিমাৎ করেছেন কবি ও চলচ্চিত্রকার মাসুদ পথিক। তার নির্মিত ‘মায়া: দ্য লস্ট মাদার’ সিনেমাটি জিতে নিয়েছে ২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আটটি পুরস্কার। যা এ বছর কোনো সিনেমার জন্য সর্বাধিক। ২০১৪ সালে মাসুদ পথিকের ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ জিতে নিয়েছিল ছয়টি পুরস্কার।

৩ ডিসেম্বর, বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক প্রজ্ঞাপনে প্রকাশ করা হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ বিজয়ীদের তালিকা।

প্রজ্ঞাপন থেকে জানা গেছে, শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রের অভিনেত্রী, শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক, শ্রেষ্ঠ গায়িকা, শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ সুরকার, শ্রেষ্ঠ কাহিনিকার, শ্রেষ্ঠ সম্পাদক ও শ্রেষ্ঠ মেকআপম্যান ক্যাটাগরিতে ‘মায়া: দ্য লস্ট মাদার’ সিনেমাটি পুরস্কৃত হয়েছে।
এদিকে, পুরস্কার ঘোষণার পর নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন নির্মাতা মাসুদ পথিক। তিনি লিখেছেন, ‘সম্প্রতি সময়টাই আমার জন্য কুফা। একে-তো বাবা মারা গেলেন বিনা নোটিশে এবং আজকের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের নিউজটিও আমার জন্য অবমূল্যায়নের। আমি জাতীয় চলচ্চিত্র পুরস্কারের শ্রেষ্ঠ কাহিনিকার পদকটি বিনীতভাবে গ্রহণ না করার কথা ভাবছি। তবে আমি ছাড়া যে বাকি ০৯ জাতীয় পুরস্কার পেয়েছেন তাদের অভিনন্দন রইল। জানি প্রকৃত শিল্পের পথ মসৃণ নয়। সবাই ক্ষমা করবেন আমাকে।

এদিকে, জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯ ঘোষণার সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে মাসুদ পথিক এর জন্মভূমি নরসিংদীর রায়পুরায় আত্মীয় স্বজন সহ বিভিন্ন মহলে চলছে আনন্দ উল্লাস। ফেসবুকে তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছে অনেকেই।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..