সংবাদ শিরোনাম :
নরসিংদীর আলোকবালীতে ইমামদের মধ্যে নগদ অর্থ বিলি করলেন আব্দুল কাইয়ুম সরকার নরসিংদীর পলাশে ৬৫ জন অসহায় ও প্রতিবন্ধী ছাত্র ছাত্রীদের মাঝে নগদ অর্থ বিতরণ ঈদের আগেই দূরপাল্লার পরিবহন চলাচলের অনুমতি দাবি; আন্দোলনের হুঁশিয়ারি ব্যক্তিগত উদ্যেগে রায়পুরায় ২৪টি ইউনিয়নে ৩ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ রবীন্দ্রনাথ ঠাকুরের সৃষ্টি চিরদিন বাঙালিকে অনুপ্রাণিত করবে : প্রধানমন্ত্রী নরসিংদীতে করোনা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে স্বপ্নডানা’র ঈদ উপহার বিতরণ মহামারি করোনা থেকে মানবজাতির মুক্তি চেয়ে জুমাতুল বিদায়ে বিশেষ মোনাজাত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নতুন পাসপোর্ট এক-দুই দিনের মধ্যে পাওয়া যাবে মেহেরপুরে সুবিধা বঞ্চিতদের মাঝে মেহেরপুর ভাবনার ঈদ উপহার বিতরণ সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত

‘আওয়ামীলীগ ধর্মভীরু হলেও মৌলবাদী নয়’

  • আপডেট টাইম : শুক্রবার, ২৫ ডিসেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দেশের বৃহৎ রাজনৈতিক দল আওয়ামীলীগ ‘ধর্মভীরু’ হলেও ‘মৌলবাদী’ নয় বলে মন্তব্য করেছেন কুষ্টিয়া জেলা সমিতির নেতারা।

শুক্রবার (২৫ ডিসেম্বর) সকালে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবে সামনে আয়োজিত মানববন্ধনে সমিতির নেতারা ভাস্কর্য ভাঙচুরের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

এসময় বক্তব্য রাখেন, কুষ্টিয়া জেলার সমিতির সভাপতি ছালাম, মহাসচিব মো. রবিউল ইসলাম, সহ-সভাপতি আব্দুল রাজ্জাক, সাবেক সভাপতি আক্তারুজ্জামান, সাবেক মহাসচিব আব্দুর রব প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোন গোষ্ঠী, সম্প্রদায় ও দলের নন; তিনি সমগ্র দেশ ও জাতির। তাই তাকে নিয়ে বিরোধিতা রাষ্ট্রদ্রোহিতার শামিল। বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিতর্ক সৃষ্টি করে দেশের চলমান উন্নয়নের ধারা ব্যাহত করার চক্রান্ত চলছে। জাতির জনকের সম্মান রক্ষা করা সাংবিধানিক দায়িত্ব।

কুষ্টিয়া পৌরসভা কর্তৃক কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য গত ৪ ডিসেম্বর দিবাগত রাতে ভাংচুর করা হয়। এই ভাস্কর্য ভাঙার মাধ্যমে ‘মৌলবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠী ঔদ্ধত্যপূর্ণ আচরণ’ করেছে বলে সমিতির নেতারা মন্তব্য করেন।

ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা। একইসঙ্গে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকলকে ঐক্যবদ্ধভাবে মৌলবাদী, ধর্মান্ধ, সাম্প্রদায়িক ও উগ্রপন্থি গোষ্ঠীকে রুখে দেওয়ার আহ্বানও জানান সংগঠনের নেতারা।

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় পুলিশ মাদ্রাসার দুই ছাত্র ও দুই শিক্ষককে গ্রেপ্তার করেছে। তারা আদালতে দোষ স্বীকার করে জবানবন্দিও দিয়েছেন।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..