সংবাদ শিরোনাম :
বাইকের হর্ন বাজা” বাবা দিবসে ছোট ছেলের অনুভব লাকসামে প্রধানমন্ত্রীর ঘর উপহার পেলেন ৪৯ গৃহহীন পরিবার নওগাঁয় আরও ৫০২ গৃহহীন পরিবার পেল মাথা গোঁজার ঠাঁই শেরপুরে বৃক্ষরোপণ ও ছাত্রীদের মাঝে উপহার সামগ্রী বিতরণ ঝিনাইগাতীতে গারো পাহাড়ের পাদদেশে প্রধানমন্ত্রীর ঘর বিতরণ নরসিংদীর পলাশে দুই ইউপি নির্বাচনে ভোট আগামীকাল, কেন্দ্রে যাচ্ছে সরঞ্জাম দৌলতপুরে জমি ও বাড়ি পেলেন ৮৮ গৃহহীন পরিবার রায়পুরায় দ্বিতীয় পর্যায়ে মাথা গুজার ঠাই পেল ১০ ভূমিহীন পরিবার কাল ২০৪ ইউপি ও লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের ভোট রায়পুরার চরাঞ্চলের টেঁটাযুদ্ধের সর্দার ও হত্যা মামলার আসামী সুমেদ আলী গ্রেফতার

১৮ মার্চ থেকে অমর একুশে গ্রন্থমেলা

  • আপডেট টাইম : সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারীতে নয় আগামী ১৮ মার্চ থেকে অমর একুশে গ্রন্থমেলা শুরু হবে। সোমবার বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী এ কথা জানান।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বইমেলার অনুমতি মিলেছে। এবার ১৮ মার্চ থেকে  শুরু হয়ে অমর একুশে গ্রন্থমেলা চলবে ১৪ এপ্রিল পর্যন্ত।  মেলায় সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

সাধারণত ভাষার মাসের প্রথম দিন থেকেই বাংলা একাডেমি চত্বরে বইমেলা শুরু হয়। কিন্তু এবার করোনা পরিস্থিতির কারণে বইমেলা পেছানো হয়।

এদিকে ২০২০ সালের বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ঘোষণা করা হয়েছে। এবার ১০ বিভাগে এ পুরস্কার পাচ্ছেন ১০ জন।

তারা হলেন- কবিতায় মুহাম্মদ সামাদ, কথাসাহিত্যে ইমতিয়ার শামীম, প্রবন্ধ বা গবেষণায় বেগম আকতার কামাল, অনুবাদে সুরেশরঞ্জন বসাক, নাটকে রবিউল আলম, শিশুসাহিত্যে আনজীর লিটন, মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণায় সাহিদা বেগম, বিজ্ঞান বা কল্পবিজ্ঞানে অপরেশ বন্দ্যোপাধ্যায়, আত্মজীবনীতে ফেরদৌসী মজুমদার এবং ফোকলোর বিভাগে মুহাম্মদ হাবিবুল্লা পাঠান।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..