সংবাদ শিরোনাম :
নরসিংদী সদর হাসপাতাল থেকে চুরি যাওয়া নবজাতক উদ্ধার রায়পুরায় সরকারী উদ্যোগে বোরো ধান সংগ্রহ কার্যক্রম উদ্বোধন নরসিংদীর আলোকবালীতে ইমামদের মধ্যে নগদ অর্থ বিলি করলেন আব্দুল কাইয়ুম সরকার নরসিংদীর পলাশে ৬৫ জন অসহায় ও প্রতিবন্ধী ছাত্র ছাত্রীদের মাঝে নগদ অর্থ বিতরণ ঈদের আগেই দূরপাল্লার পরিবহন চলাচলের অনুমতি দাবি; আন্দোলনের হুঁশিয়ারি ব্যক্তিগত উদ্যেগে রায়পুরায় ২৪টি ইউনিয়নে ৩ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ রবীন্দ্রনাথ ঠাকুরের সৃষ্টি চিরদিন বাঙালিকে অনুপ্রাণিত করবে : প্রধানমন্ত্রী নরসিংদীতে করোনা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে স্বপ্নডানা’র ঈদ উপহার বিতরণ মহামারি করোনা থেকে মানবজাতির মুক্তি চেয়ে জুমাতুল বিদায়ে বিশেষ মোনাজাত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নতুন পাসপোর্ট এক-দুই দিনের মধ্যে পাওয়া যাবে

চট্টগ্রামে চসিক নির্বাচনী সহিংসতায় নিহতের সংখ্যা বেড়ে ২

  • আপডেট টাইম : বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন চলাকালে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সহিংসতার ঘটনায় দুইজন নিহত হয়েছেন। বুধবার সকালে ভোট শুরুর পর থেকে নগরীর বেশ কয়েকটি জায়গায় সংঘর্ষের ঘটনা ঘটে। এর মধ্যে পাহাড়তলী ও খুলশীতে পৃথক ঘটনায় দুজন নিহত হয়েছেন।

নিহতরা হলেন; নির্মাণ শ্রমিক আলাউদ্দিন আলো (২৮) এবং নিজাম উদ্দিন।

পুলিশ ও প্রত্যদর্শীরা জানিয়েছেন, পাহাড়তলীতে আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হয়ে নিহত হন আলাউদ্দিন আলো। সকাল ১০টার দিকে পাহাড়তলী ও লালখান বাজার এলাকায় আওয়ামী লীগ ও বিদ্রোহী কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। ওই সংষর্ষে ১০ জন আহত হয়। ঘটনার সময় একাধিক মোটরসাইকেলেও অগ্নিসংযোগ করা হয়।

সেই সংঘর্ষে আহত আলাউদ্দিনকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিজাম উদ্দিন নিহত হন সরাইপাড়া ওয়ার্ডে সংঘর্ষের সময়। বাকবিতন্ডার এক পর্যায়ে তাকে ছুরিকাঘাতে হত্যা করা হয়।

মূলত বুধবার ভোটগ্রহণ শুরুর কিছু সময় পর থেকে বিভিন্ন স্থানে সংঘর্ষের খবর পাওয়া যায়।

এর আগে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, তাদের লোকদের ভোট কেন্দ্র থেকে বের করে দেয়া হচ্ছে। সকালের দিকে ভোটারদের ভোট দিতে আসতে বাধা দেওয়া হয়েছে। এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে।

সিটি করপোরেশনের সবকটি কেন্দ্রে এবার প্রথমবার ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ভোটগ্রহণ করা হচ্ছে।

আওয়ামী লীগ এবং বিএনপির দুই প্রার্থী ছাড়াও এবার চট্টগ্রাম সিটি নির্বাচনে আরো পাঁচ প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সকাল থেকে নগরীর পাহাড়তলী ও লালখানে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীদের সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় নগরীতে দুইজন নিহত ও বেশ কয়েকজন আহত হন। এর মধ্যে শুধু লালখান এলাকায় অন্তত ২১ জন আহত হয়েছেন।

এদিকে সংঘর্ষ ও উত্তেজনাকর পরিস্থিতির জেরে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ৩৪ নম্বর ওয়ার্ডের পাথরঘাটা কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। বুধবার বেলা ১২টার দিকে এই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়। সেই সঙ্গে নির্বাচনে সহিংসতার অভিযোগে একই ওয়ার্ডের বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী ইসমাঈল হোসেন বালিকে আটক করেছে পুলিশ।

সকাল ৮ টায় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হয় চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ভোট, চলবে বিকাল ৪টা পর্যন্ত।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..