সংবাদ শিরোনাম :
নরসিংদী সদর হাসপাতাল থেকে চুরি যাওয়া নবজাতক উদ্ধার রায়পুরায় সরকারী উদ্যোগে বোরো ধান সংগ্রহ কার্যক্রম উদ্বোধন নরসিংদীর আলোকবালীতে ইমামদের মধ্যে নগদ অর্থ বিলি করলেন আব্দুল কাইয়ুম সরকার নরসিংদীর পলাশে ৬৫ জন অসহায় ও প্রতিবন্ধী ছাত্র ছাত্রীদের মাঝে নগদ অর্থ বিতরণ ঈদের আগেই দূরপাল্লার পরিবহন চলাচলের অনুমতি দাবি; আন্দোলনের হুঁশিয়ারি ব্যক্তিগত উদ্যেগে রায়পুরায় ২৪টি ইউনিয়নে ৩ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ রবীন্দ্রনাথ ঠাকুরের সৃষ্টি চিরদিন বাঙালিকে অনুপ্রাণিত করবে : প্রধানমন্ত্রী নরসিংদীতে করোনা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে স্বপ্নডানা’র ঈদ উপহার বিতরণ মহামারি করোনা থেকে মানবজাতির মুক্তি চেয়ে জুমাতুল বিদায়ে বিশেষ মোনাজাত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নতুন পাসপোর্ট এক-দুই দিনের মধ্যে পাওয়া যাবে

নরসিংদীতে পৌঁছেছে ৭২ হাজার ডোজ করোনা ভ্যাকসিন

  • আপডেট টাইম : শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১

নিজস্ব প্রতিবেদক

প্রথম ধাপে করোনাভাইরাসের ৭২ হাজার ভ্যাকসিন নরসিংদী সিভিল সার্জনের কার্যালয়ে এসে পৌঁছেছে। শুক্রবার সকালে বেক্সিমকো ফার্মার শীতাতপ নিয়ন্ত্রিত একটি কাভার্ড ভ্যানে করে এসব ভ্যাকসিন নরসিংদীতে এসে পৌছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. মো: নূরুল ইসলাম।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, আপাতত এসব ভ্যাকসিন সিভিল সার্জন কার্যালয়ের ওয়াক ইন কোলার (ডব্লিউআইসি) বা হিমায়িত কক্ষে ২ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় সংরক্ষণের ব্যবস্থা করা হয়েছে। আগামী রবিবার অথবা সোমবার থেকে জেলা-উপজেলা পর্যায়ে ভ্যাকসিন প্রদানে স্থানীয় স্বেচ্ছাসেবকসহ কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হবে। আগামী ৭ ফেব্রুয়ারি থেকে এই জেলায় ভ্যাকসিন দেওয়ার কার্যক্রম শুরু করা হবে।

জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট আব্দুল মোতালেব খান জানান, নরসিংদী জেলার জন্য প্রাথমিকভাবে ৬ কার্টন ভ্যাকসিন এসেছে। প্রতি কার্টনে ১ হাজার ২০০ ভায়েল (শিশি) ভ্যাকসিন রয়েছে। প্রতি ভায়েলে রয়েছে ১০টি ডোজ। সে হিসেবে মোট ৭২ হাজার ডোজ ভ্যাকসিন আমরা পেয়েছি। আগামী এপ্রিল মাসের মধ্যেই এই চালানের সব টিকা জেলাবাসীকে দেওয়া হবে। প্রথম ধাপে ১৫টি শ্রেণির (ক্যাটাগরি) ব্যক্তিরা এই টিকা পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

নরসিংদী সিভিল সার্জন ডা. মো: নূরুল ইসলাম বলেন, ‘প্রাথমিকভাবে মোট ৭২ হাজার ডোজ ভ্যাকসিন শুক্রবার ভোরে আমরা হাতে পেয়েছি। আগামী ৭ ফেব্রুয়ারি থেকে আমরা টিকাদান কর্মসূচি শুরু করবো। তবে এ পর্যন্ত করোনা ভ্যাকসিন নিতে আগ্রহী মোট ৭ হাজার ৪২ জনের তালিকা আমরা হাতে পেয়েছি ‘ টিকা নিতে আগ্রহী ব্যক্তিদের সুরক্ষা অ্যাপসের মাধ্যমে আবেদন করার অনুরোধ জানান তিনি।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..