সংবাদ শিরোনাম :
বাইকের হর্ন বাজা” বাবা দিবসে ছোট ছেলের অনুভব লাকসামে প্রধানমন্ত্রীর ঘর উপহার পেলেন ৪৯ গৃহহীন পরিবার নওগাঁয় আরও ৫০২ গৃহহীন পরিবার পেল মাথা গোঁজার ঠাঁই শেরপুরে বৃক্ষরোপণ ও ছাত্রীদের মাঝে উপহার সামগ্রী বিতরণ ঝিনাইগাতীতে গারো পাহাড়ের পাদদেশে প্রধানমন্ত্রীর ঘর বিতরণ নরসিংদীর পলাশে দুই ইউপি নির্বাচনে ভোট আগামীকাল, কেন্দ্রে যাচ্ছে সরঞ্জাম দৌলতপুরে জমি ও বাড়ি পেলেন ৮৮ গৃহহীন পরিবার রায়পুরায় দ্বিতীয় পর্যায়ে মাথা গুজার ঠাই পেল ১০ ভূমিহীন পরিবার কাল ২০৪ ইউপি ও লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের ভোট রায়পুরার চরাঞ্চলের টেঁটাযুদ্ধের সর্দার ও হত্যা মামলার আসামী সুমেদ আলী গ্রেফতার

গণপরিবহন চলাচলের দাবিতে নরসিংদীতে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি

  • আপডেট টাইম : শুক্রবার, ১৪ মে, ২০২১

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন ও পণ্য পরিবহন চালু করা নির্দেশনাসহ ৫ দফা দাবিতে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছে জেলা শ্রমিক ইউনিয়ন ও আন্তঃজেলা সড়ক পরিবহন মালিক সমিতি।

পূর্বঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (১৪ মে) পবিত্র ঈদুল ফিতরের দিন দুপুরে নরসিংদী পৌর আন্তঃজেলা বাস টার্মিনালের সামনে এই কর্মসূচি পালন করা হয়। বিক্ষোভ কর্মসূচিতে বাস চালক ও হেলপারসহ পরিবহন শ্রমিক ও মালিকরা অংশ নেন।

বিক্ষোভ কর্মসূচিতে নেতৃবৃন্দ ৫ দফা দাবি পেশ করেন। এসব দাবির মধ্যে

১) স্বাস্থ্য বিধি মেনে মোট আসনের অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন ও পণ্যপরিবহন চলাচলের ব্যবস্থা করতে হবে

২) সড়ক পরিবহন শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা প্রদান করতে হবে

৩) সারা দেশে বাস ও ট্রাক টার্মিনাল গুলোতে পরিবহন শ্রমিকদের জন্য ১০ টাকায় ওএমএসের চাউল বিক্রির ব্যবস্থা করতে হবে

৪) গাড়ীর কাগজপত্র নবায়ন জরিমানা ছাড়াই আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করা এবং

৫) মালিকদের ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে ৫ হাজার কোটি টাকার প্রনোদনা দিতে হবে।

এসময় বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের ঢাকা বিভাগীয় সহ-সাধারণ সম্পাদক জাকির হোসেন মৃধা জানান, সরকার লকডাউনের নামে গণ ও পণ্য পরিবহন বাদে সব রকম পরিবহন চালু রেখেছে। ফলে নরসিংদীসহ সারাদেশে অর্থ ও খাদ্য সংকটে মানবেতর জীবনযাপন করছেন গণপরিবহন শ্রমিকরা। অনতি বিলম্বে সরকার গণপরিবহন চালু করাসহ ৫ দফা দাবি মেনে না নিলে শ্রমিকরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন নরসিংদী আন্তঃজেলা বাস মালিক সমিতির সভাপতি এএইচএম জাহাঙ্গীর, জেলা শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবিসহ অন্যান্যরা

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..