সংবাদ শিরোনাম :
নরসিংদীর সূর্যমুখী ফুলের বাগানে ভীড় করছে শত শত ফুলপ্রেমী দর্শনার্থী নরসিংদীতে ইটভাটায় মাটি সরবরাহে নদীপাড়ের ফসলি জমিগুলোতে চলছে মাটি কাটার মহোৎসব আত্রাইয়ের গ্রামগুলোতে কুমড়ো বড়ি তৈরির ধুম ১৭ জানুয়ারি পর্যন্ত ৭ লাখ ৪১ হাজার জনকে বুস্টার ডোজ দেওয়া হয়েছে; সংসদে প্রধানমন্ত্রী নরসিংদীতে ৯2–ব্যাচ বন্ধুদের মতবিনিময় সভা অনুষ্ঠিত রায়পুরা উপজেলা প্রতিবন্ধী ফোরামের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ রায়পুরায় প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানের চেক পেলেন দরিদ্র নেতা-কর্মীরা রায়পুরার পিরিজকান্দি শামসুল উলমু নূরানীর মাদ্রাসার ১ম ইসলামী সম্মেলন সাংবাদিক নজরুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করে নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের দোয়া ও মিলাদ করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণে আবারও শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধের ঘোষণা

ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্যে সংঘাত থামাতে তেল আবিবে যুক্তরাষ্ট্রের দূত

  • আপডেট টাইম : শনিবার, ১৫ মে, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিন-ইসরায়েলের চলমান সংঘাত থামাতে  ও  সংকট নিরসনে আলোচনার জন্য ইসরায়েলের রাজধানী তেল আবিবে পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের দূত হাদি আমর।

সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, দুইপক্ষকে অস্ত্র বিরতিতে রাজি করাতে ইসরায়েল, ফিলিস্তিন ও জাতিসংঘের দূতের সঙ্গে আলোচনা করবেন তিনি।

গত সোমবার শুরু হওয়া সহিংসতায় এ পর্যন্ত গাজায় ১৩৬ ফিলিস্তিনি এবং আট ইসরায়েলির মৃত্যুর খবর এসেছে। গাজায় ইসরায়েলি বিমান হামলার জবাবে হামাস যোদ্ধাদের রকেট ছোড়া অব্যাহত রয়েছে।

অন্যদিকে গাজায় হামলার প্রতিবাদে ইসরায়েলের দখলকৃত পশ্চিম তীরে ব্যাপক বিক্ষোভ হয়। সেখানে ইসরায়েলি বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়ায় ফিলিস্তিনিরা। এতে অন্তত ১১ জন ফিলিস্তিনি নিহতের খবর পাওয়া গেছে।

সংকট নিরসনে যুক্তরাষ্ট্র ও আরব বিশ্বের কূটনীতিকদের আহ্বানের মধ্যেই শনিবার তেল আবিবে পৌঁছালেন হাদি আমর। রোববার জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠকের আগে তাঁর এই সফর ‘তাৎপর্যপূর্ণ’ হয়ে উঠেছে।

ইসরায়েলে নিযুক্ত যুক্তরাষ্ট্রের দূতাবাস জানিয়েছে, হাদি আমরের এই সফরের লক্ষ্য হলো ‘একটি টেকসই শান্তির লক্ষ্যে চলমান আলোচনাকে শক্তিশালী করা।’

তবে মধ্যস্থতাকারীরা এখন পর্যন্ত ইসরায়েল ও ফিলিস্তিনি নেতাদের একটি অস্ত্রবিরতি চুক্তিতে রাজি করাতে পারেননি।

গাজায় ইসরায়েলের বিমান হামলার পর মধ্যপ্রাচ্যে মনোযোগ বাড়াতে বাধ্য হচ্ছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তাঁর প্রশাসন দ্রুততার সঙ্গে কূটনৈতিক চেষ্টায় নেমে পড়েছে, যদিও এখন পর্যন্ত ইসরায়েলে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে কাউকে মনোনীত করা হয়নি

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..