সংবাদ শিরোনাম :
বাইকের হর্ন বাজা” বাবা দিবসে ছোট ছেলের অনুভব লাকসামে প্রধানমন্ত্রীর ঘর উপহার পেলেন ৪৯ গৃহহীন পরিবার নওগাঁয় আরও ৫০২ গৃহহীন পরিবার পেল মাথা গোঁজার ঠাঁই শেরপুরে বৃক্ষরোপণ ও ছাত্রীদের মাঝে উপহার সামগ্রী বিতরণ ঝিনাইগাতীতে গারো পাহাড়ের পাদদেশে প্রধানমন্ত্রীর ঘর বিতরণ নরসিংদীর পলাশে দুই ইউপি নির্বাচনে ভোট আগামীকাল, কেন্দ্রে যাচ্ছে সরঞ্জাম দৌলতপুরে জমি ও বাড়ি পেলেন ৮৮ গৃহহীন পরিবার রায়পুরায় দ্বিতীয় পর্যায়ে মাথা গুজার ঠাই পেল ১০ ভূমিহীন পরিবার কাল ২০৪ ইউপি ও লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের ভোট রায়পুরার চরাঞ্চলের টেঁটাযুদ্ধের সর্দার ও হত্যা মামলার আসামী সুমেদ আলী গ্রেফতার

ইন্ডিয়ান মেগা ষ্টারদের কাজে ব্যস্ত সময় পার করছেন নরসিংদীর ছেলে এ হাসান মাহি

  • আপডেট টাইম : সোমবার, ১৭ মে, ২০২১

নিজস্ব প্রতিবেদক
দেশের গন্ডি পেরিয়ে নরসিংদীর ছেলে পরিচালক এ হাসান মাহি বর্তমানে ইন্ডিয়ান মেগা ষ্টারদের মিউজিক ভিডিও এর এডিটিং,কালার গ্র্যাডিং ও ভিএফএক্স এর কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছে। তিনি ২০১৯ সাল থেকে ইন্ডিয়ান সুপার স্টারদের এ কাজ শুরু করেন।
তিনি ইতোমধ্যে বাংলাদেশের, ইন্ডিয়ার ও কোলকাতার আইকন আইডল ও লিজেন্ট সকলে অতি পরিচিত মুখ জনপ্রিয় শিল্পী কুমার শানু, রূপংকর বাগচী, রাজ বর্মন, রূপঙ্কর, এম রাম, আকাশ সেন এর মত গুণী শিল্পিদের সাথে কাজ করার অভিজ্ঞতা অর্জন করেছেন।
শুধু তাই নয় বেশ কয়েকটি ইংলিশ এবং হিন্দি কভার গানের এডিটিং এবং কালার গ্রেডিং এর কাজও করে আসছেন পরিচালক এ হাসান মাহি।
বাংলাদেশের অতি সু পরিচিত মুখ জনপ্রিয় শিল্পী ,আরফিন রুমি, কাজী শুভ, পলি হোসেন, কণিকা রায়, তানজিনা করিম স্বরলিপি,, হুমায়ূন কবিরসহ আরও অনেকের সাথে পরিচালক হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে নরসিংদীর ছেলে এ হাসান মাহির।

বাংলাদেশের মিউজিক ইন্ডাষ্ট্রি’র অধিকাংশগুলোর ব্যানারে কাজ করেছেন পরিচালক এ হাসান মাহি। তদ্মধ্যে উল্লেখ হলেন, সি.ডি.চয়েস মিউজিক, জি সিরিজ, সি.ডি.চয়েস, সাউন্ড ট্র্যাক, স.ফ. মাল্টিমিডিয়া, সুপ্তি মিউজিক স্টেশনসহ অন্যান্য মিউজিক ইন্ডাষ্ট্রিগুলোর সাথে কাজ করেছেন পরিচালক এ হাসান মাহি ।
ইন্ডিয়ার শিল্পী আকাশ সেন ও বাংলাদেশের সহ শিল্পী পলি হোসাইন এর কণ্ঠে গাওয়া রোমান্টিক ডুয়েট গান ‘তোর লায়লা’ শিরোনামের, কলকাতার রূপঙ্কর বাগচী ও পলি হোসাইন এর গাওয়া ‘এলোমেলো’ শিরোনামের গানটিসহ এমন অসংখ্য গানের এডিট ও কালার গ্রেডিং ও ভিএফএক্স এর কাজ করেছেন এ হাসান মাহি ।
এ হাসান মাহির পরিচালনায় ‘তোমার জন্য এতো করলাম’ শিরোনামের মিউজিক ভিডিও টির পরিচালনা, এডিট, কালার গ্রেডিং, ভিএফএক্স, কোরিওগ্রাফি, মিউজিক ভিডিও এর গল্প মিউজিক ফিউচারিং করেছেন নরসিংদীর এ কৃতি সন্তান। তোমার জন্য এতো করলাম গানটিতে অভিনয় করেছেন সকলের পরিচিত মুখ ‘অপরাধী’ গান এর মডেল আনান খান, মমি খান ও তারিন। গানটির শিল্পী ও লিরিক মনি গানওয়ালী। গানটি সিডি চয়েস মিউজিক এর অফিসিয়াল ইউ টিউব এ প্রকাশ পায়। বর্তমানে গানটির ভিউ ২.৫ মিলিয়ন প্লাস। আর এর মিউজিক করেছেন শহীদ মাহমুদ, কম্পোজিশন ও মিক্স মাস্টারে ছিলেন মোশারফ আজমী। আর গানটি ক্যামেরায় ধারণ করেছেন সোহেল খান এবং মেকাপে ছিলেন জাহিদ হাসান। তোমার জন্য এতো করলাম গানটির সম্পূর্ণ প্রোডাকশন পরিচালক এ হাসান মাহির।

পরিচালক এ হাসান মাহি পরিচালনার পাশাপাশি তিনি একজন আন্তর্জাতিক মানের এডিটর ও কালারিস্ট, এবং দক্ষ একজন ক্যামেরা ম্যান, তিনি ড্রোন ক্যামেরায়ও পারদর্শী।
এছাড়াও স্কীপ রাইটিং, তার লেখা অসংখ্য শর্ট ফিল্ম লেখা দর্শক-শ্রোতাদের মন জয় করতে সক্ষম হয়েছে। শুধু তাই নয়, গান এর লিরিক, মিউজিক, কম্পোজিশন, মিক্স মাস্টার ও বিভিন্ন টি.ভি.সি বিজ্ঞাপনের ভয়েস রেকর্ড এর কাজসহ তিনি বিভিন্ন বিজ্ঞাপনী সংস্থার কাজ করে থাকেন।
সুপ্ত প্রতিভা অধিকারী
পরিচালক এ হাসান মাহীর সাথে আলাপকালে কার হাত ধরে মিডিয়ায় তার অনুপ্রবেশ। তার ওস্তাদ কে? জবাবে এ হাসান মাহী বলে আমার ওস্তাদ আমাকে ক্যামেরা অন অফ কি ভাবে করতে হয় সেটা শিখিয়েছিলো,তারপর থেকে আমি নিজে নিজেই রাতের পর রাত জেগে নতুন নতুন বিষয়ে নিজের অবচেতন মন থেকে ধাপিত হই এবং নতুন কিছু সৃষ্টির উম্মাদনায় মেতে থাকি। আমি সব সময় আলাদা কিছু করার চিন্তা-ভাবনা নিয়ে কাজ করে থাকি। আমি চাই সমাজের কঠিন বাস্তবতাকে তুলে ধরতে। আর আমার প্রত্যেকটি কাজেই কোন একটি বার্তা থাকে, যা থেকে মানুষ তার সঠিক পথটি বেঁছে নিতে পারে।
তিনি বলেন, আমি মনে প্রাণে বিশ্বাস করি যে বর্তমানে আমি যে অবস্থানে আছি তার পুরোটাই আল্লাহর দান। আমি মনে করি, আমার অক্লান্ত পরিশ্রম এবং সকলের ভালবাসা ও দোয়ায় আমি আজ পরিচালক এ হাসান মাহী। আমি সকলের কাছে আমার জন্য দোয়া কামনা করছি, যেন আগামী দিনে আরও ভালো ভালো কিছু বিনোদন মূলক মিউজিক ভিডিও উপহার দিতে পারি ।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..