সংবাদ শিরোনাম :
বাইকের হর্ন বাজা” বাবা দিবসে ছোট ছেলের অনুভব লাকসামে প্রধানমন্ত্রীর ঘর উপহার পেলেন ৪৯ গৃহহীন পরিবার নওগাঁয় আরও ৫০২ গৃহহীন পরিবার পেল মাথা গোঁজার ঠাঁই শেরপুরে বৃক্ষরোপণ ও ছাত্রীদের মাঝে উপহার সামগ্রী বিতরণ ঝিনাইগাতীতে গারো পাহাড়ের পাদদেশে প্রধানমন্ত্রীর ঘর বিতরণ নরসিংদীর পলাশে দুই ইউপি নির্বাচনে ভোট আগামীকাল, কেন্দ্রে যাচ্ছে সরঞ্জাম দৌলতপুরে জমি ও বাড়ি পেলেন ৮৮ গৃহহীন পরিবার রায়পুরায় দ্বিতীয় পর্যায়ে মাথা গুজার ঠাই পেল ১০ ভূমিহীন পরিবার কাল ২০৪ ইউপি ও লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের ভোট রায়পুরার চরাঞ্চলের টেঁটাযুদ্ধের সর্দার ও হত্যা মামলার আসামী সুমেদ আলী গ্রেফতার

জিয়াউর রহমান শুধু সেনা সদস্যই নয় ছিলেন জনদরদী রাষ্ট্রনায়কও; খায়রুল কবির খোকন

  • আপডেট টাইম : বুধবার, ২ জুন, ২০২১

নিজস্ব প্রতিবেদক

বিএনপির’র যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপি’র সভাপতি খায়রুল কবির খোকন বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯৮১ সালের ৩০ মে কিছু সংখ্যক বিপদগামী সেনাবাহিনীর সদস্যের হাতে চট্রগ্রাম সার্কিট হাউজে নির্মম ভাবে নিহত হয়েছেন। সেদিনের সেই নির্মমতা বাংলাদেশসহ গোটা বিশ্বকে কাঁপিয়ে দেয়। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান শুধু সেনা সদস্যই নয় তিনি ছিলেন জনদরদী রাষ্ট্রনায়ক। তার জানাজায় এমনটাই প্রমাণ করে। একজন জন দরদী রাষ্ট্রনায়কের সেদিনের সেই জানাজায় মানুষের ঢল নেমেছি। পরেদিন বিভিন্ন বিভিন্ন পত্র পত্রিকার হেড লাইন হয়েছিল। একটি লাশের পাশে গোটা বাংলাদেশ। ইতিহাস স্বাক্ষী মুসলিম জাহানের আর কোন রাষ্ট্রনায়কের জানাজায় এতো মানুষের সমাগম হয়নি।শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানে ৪০ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বিএনপি’র কেন্দ্রিয় কমিটির আয়োজনে বুধবার নরসিংদী ও টাঙ্গাইল জেলা বিএনপি এবং সহযোগি সংগঠনের অংশ গ্রহনে নরসিংদী জেলা বিএনপি’র কার্যালয়ে নেতাকর্মীদের উপস্থিতিতে এক ভার্চুয়াল আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

খায়রুল কবির খোকন বলেন, মুসলিম বিশ্বের ওআইসির মহাসচিব ছিলেন। জিয়াউর রহমান ইরাক ইরানের মতো বৃহৎ শক্তির রাষ্ট্রের যুদ্ধ বিরতি করিয়ে মুসলিম বিশ্বের দৃষ্টান্ত স্থাপন করেছেন। মহান মুক্তিযুদ্ধে তিনি দেশমাতৃকার জন্য স্বশরীরে সক্রিয় ভাবে অংশ গ্রহন করেন। মুক্তিযুদ্ধে তিনি সেক্টর কমান্ডে দায়িত্ব পালন করেন। তার বীরত্বের জন্যই তাকে বীর উত্তম খেতাবে ভূষিত করা হয়। পরর্বতী সময়ে দেশের এক ক্রান্তিকালে তিনি রাষ্ট্রীয় ক্ষমতার দায়িত্ব ভার গ্রহন করেন। এ দেশের গনমানুষের স্বার্থে  তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি প্রতিষ্ঠা  করেন।

ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন বিএনপির’র মহাসচিব  মির্জা ফকরুল ইসলাম আলমগীর।

বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনের সঞ্চালনায়  ভার্চুয়াল এ সভায় উপস্থিত ছিলেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান আহম্মেদ  আজম, বিএনপি’র চেয়ারপার্সনের উপদেষ্টা  আমানুল্ল‍াহ আমান, জাতীয়তাবাদী  যুবদলের সাধারণ সম্পাদক  সুলতান সালাউদ্দিন টুকুসহ প্রমূখ নেতৃবৃন্দ।

নরসিংদী শহর বিএনপি’র সভাপতি একেএম গোলাম কবির কামাল‘র পরিচালনায় ভার্চুয়াল সভায় নরসিংদী জেলা কার্যালয় থেকে আলোচনায় অংশ নেন নরসিংদী জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাস্টার, মনোহরদী উপজেলা বিএনপি’র আহবায়ক ও সাবেক সাংসদ সরদার শাখাওয়াত হোসেন বকুল, সহ-সভাপতি এড. আবদুল বাছেত ভূঁইয়া, সাধারণ সম্পাদক ফারুক উদ্দিন ভূঁইয়া, নরসিংদী জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক আকবর হোসেন, জেলা যুবদলের সভাপতি মহসিন হোসাইন বিদ্যুৎ,  জেলা শ্রমিক দলের সভাপতি রবিউল ইসলাম রবি,  জেলা  স্বেচ্ছাসেবক দলের সভাপতি ভি.পি. নাসির,

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সহ সভাপতি মীর ফজলুর রহমান, দপ্তর সম্পাদক আমিনুল হক বাচ্চু, সদর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ইকবাল হোসেন,  শহর বিএনপি’র  সহ সভাপতি কবির আহমেদ, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মোঃ মুকারম ভূঁইয়া, জেলা মৎসজীবি দলের সভাপতি হাবিবুর রহমান মিলন,  ওলামা দলের সভাপতি নূরুল ইসলামসহ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

ভার্চুয়াল আলোচনা সভা শেষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্য মাগফেরাত করে দোয়া করা হয়।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..