সংবাদ শিরোনাম :
বাইকের হর্ন বাজা” বাবা দিবসে ছোট ছেলের অনুভব লাকসামে প্রধানমন্ত্রীর ঘর উপহার পেলেন ৪৯ গৃহহীন পরিবার নওগাঁয় আরও ৫০২ গৃহহীন পরিবার পেল মাথা গোঁজার ঠাঁই শেরপুরে বৃক্ষরোপণ ও ছাত্রীদের মাঝে উপহার সামগ্রী বিতরণ ঝিনাইগাতীতে গারো পাহাড়ের পাদদেশে প্রধানমন্ত্রীর ঘর বিতরণ নরসিংদীর পলাশে দুই ইউপি নির্বাচনে ভোট আগামীকাল, কেন্দ্রে যাচ্ছে সরঞ্জাম দৌলতপুরে জমি ও বাড়ি পেলেন ৮৮ গৃহহীন পরিবার রায়পুরায় দ্বিতীয় পর্যায়ে মাথা গুজার ঠাই পেল ১০ ভূমিহীন পরিবার কাল ২০৪ ইউপি ও লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের ভোট রায়পুরার চরাঞ্চলের টেঁটাযুদ্ধের সর্দার ও হত্যা মামলার আসামী সুমেদ আলী গ্রেফতার

আমরা হরিজন তাই বলে কি আমরা বিচার পাব না

  • আপডেট টাইম : শনিবার, ৫ জুন, ২০২১

নরসিংদী প্রতিনিধি :

নরসিংদীর মাধবদীর আনন্দীতে স্বামী ও তার পরিবারের নির্যাতনে দুই সন্তানের জননী গৃহবধূ কল্পনা রানী বাসফোঁড় হত্যার বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ জুন) দুপুরে নরসিংদী সদর উপজেলা মোড়ে প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে হরিজন সম্প্রদায়ের লোকজন ও নিহত গৃহবধূর স্বজনেরা অংশগ্রহণ করেন।
এসময় তারা কল্পনা রানী হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন।

এসময় মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন, কুমিল্লার আদর্শ সদর উপজেলার সুজাননগর সুইপার কলোনীর মনা লাল বাসফোঁড়ের মেয়ে কল্পনারানী বাসফোঁড়কে নরসিংদীর মাধবদীর আনন্দী হরিজন কলোনীর রাজু বাসফোঁড় এর নিকট বিয়ে দেয়া হয়। তাদের দেড় বছর ও আড়াই বছর বয়সী দুই ছেলে সন্তান রয়েছে। গত ৭ মে যৌতুকের টাকার দাবিতে গৃহবধূ কল্পনারানী বাসফোঁড়কে নির্যাতন করে তার স্বামী ও তার পরিবারের লোকজন। এসময় কল্পনারানী অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হয়। পরে শেখ হাসিনা বার্ণ ইউনিটে ভর্তি করার একদিন পর তার মৃত্যু হয়। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে মাধবদী থানায় হত্যার অভিযোগ দেয়া হলে পুলিশ তদন্তের পর আত্মহত্যার প্ররোচনার মামলা গ্রহণ করে।

কল্পনারানীর বাবা মনু বাসফোঁড় বলেন, আমরা হরিজন সম্প্রদায় রাষ্ট্রের পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ করে জীবিকা নির্বাহ করি। আমরা হরিজন তাই বলে কি আমরা বিচার পাব না। আমার মেয়ের হত্যাকারীদের বিচার চাই। এই মামলায় স্বামী ও শশুর শাশুড়িসহ ৪ আসামী আদালতে আত্মসমর্পন করলে আদালত দুইজনকে জামিন প্রদান করে স্বামী ও শ্বশুরকে জেলহাজতে পাঠান বলে জানিয়েছে পুলিশ।

এতে কুমিল্লার হরিজন সম্প্রদায়ের সভাপতি নিমাই লাল বাসফোঁড়, সাধারণ সম্পাদক মনা লাল বাসফোঁড়, সিলেট হরিজন সম্প্রদায়ের সভাপতি সুজন লাল বাসফোঁড়, মৌলভীবাজার হরিজন সম্প্রদায়ের সভাপতি গোপাল বাসফোঁড়, ব্রাহ্মণবাড়িয়া হরিজন সম্প্রদায়ের সভাপতি রাজেস বাসফোঁড় নোয়াখালী হরিজন সম্প্রদায়ের সভাপতি বাবু বাসফোঁড় উপস্থিত ছিলেন।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..