দৌলতপুরে জমি ও বাড়ি পেলেন ৮৮ গৃহহীন পরিবার

  • আপডেট টাইম : রবিবার, ২০ জুন, ২০২১

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি:

‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই শ্লোগানে মুজিববর্ষে সারা দেশের ন্যায় কুষ্টিয়ার দৌলতপুরেও ৮৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে পেয়েছেন জমি ও ঘর। গৃহহীনরা ভূমি ও ঘর পেয়ে খুশি হওয়ার পাশাপাশি কৃতজ্ঞতা জানিয়েছেন প্রধানমন্ত্রীকে।

আজ রোববার ২০ জুন প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর দুপুর সাড়ে ১২টায় দৌলতপুরেও আনুষ্ঠানিকভাবে সুবিধাভোগীদের হাতে ঘরের চাবি ও দুই শতক জমির দলিল তুলে দেওয়া হয়।

কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্ ভূমিহীন ও গৃহহীনদের হাতে ঘরের চাবি, দলিল ও প্রায় একমাসের খাবার তুলে দেন।

দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে দৌলতপুর উপজেলা পরিষদ মিলনায়তনে ভূমিহীন ও গৃহহীন পরিবারদের মাঝে ভূমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্।

বিশেষ অতিথি ছিলেন, দৌলতপুর উপজেলা চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন।
আরো উপস্থিত ছিলেন দৌলতপুর থানার ওসি মো. নাসির উদ্দিন, দৌলতপুর উপজেলা ভাইস চেয়ারম্যান সাক্কির আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান সোনালী খাতুন আলেয়া, মুক্তিযোদ্ধা হায়দার আলী, দৌলতপুর কলেজের অধ্যক্ষ মো. ছাদিকুজ্জামান খান সুমন ও দৌলতপুর প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. আব্দুল হান্নান সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আমন্ত্রিত সুধীজন।
অনুষ্ঠান পরিচালনা করেন দৌলতপুর মৎস্য কর্মকর্তা খন্দকার মো. সহিদুর রহমান।

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে গত ২৩ জানুয়ারী কুষ্টিয়ায় ১৫৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে একখন্ড জমি ও ঘর প্রদান করা হয়েছে।

আজ রোববার দ্বিতীয় পর্যায়ের ১৬৫টি ও প্রথম পর্যায়ে ১৮০টি সহ মোট ৩৪৫টি পরিবারকে ঘরের চাবি ও দলিল তুলে দেওয়া হয়।

ঘর ও জমির দলিল বুঝে পেয়ে উপকারভোগীরা খুশি হয়ে নিজ নিজ বাড়ি ফিরেছে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..