লাকসামে প্রধানমন্ত্রীর ঘর উপহার পেলেন ৪৯ গৃহহীন পরিবার

  • আপডেট টাইম : রবিবার, ২০ জুন, ২০২১

কোহিনুর প্রীতি, লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি:

জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে কুমিল্লার লাকসামে গৃহহীন ও ভূমিহীন ৪৯ পরিবারকে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে রঙ্গিন টিনের পাকা ঘর নির্মাণ করে দিয়েছে সরকার।

এ উপলক্ষে রোববার সকালে উপজেলা পরিষদ মিলোনায়তনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইউনুস ভূইঁয়া, পৌর মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) একেএম সাইফুল আলম, প্রেসক্লাব সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরা, উপজেলা প্রকল্প কর্মকর্তা দেবেশ চন্দ্র দাশ, ইউপি চেয়ারম্যান আলী আহমেদ, হারুনুর রশিদ, রুহুল আমিন, আবদুল আউয়াল, মুক্তিযোদ্ধা মনোহর আলী তোতা প্রমূখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ভূমি মন্ত্রণালয়ের গুচ্ছগ্রাম প্রকল্প ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে উপজেলায় ৪৯টি সেমিপাকা ঘর নির্মাণ করা হয়েছে। রঙিন টিনের ছাউনি দ্বারা নির্মিত ৪২৯ বর্গফুটের ওই সব সেমিপাকা ঘরে রয়েছে দুইটি বেড রুম, বারান্দা, টয়লেট ও কিচেন রুম।

উপজেলার আটটি ইউনিয়নের মধ্যে লাকসাম পূর্ব ইউনিয়নে ২৪ টি, আজগরা ইউনিয়নে ১২টি, বাকই ইউনিয়নে ৫ টি, মুদাফরগঞ্জ উত্তর ইউনিয়নে ৫টি ও উওরদা ইউনিয়নে ৩টি। এর মধ্যে ১১ টি ঘর ১৮ লাখ ৭০ হাজার টাকা ও অপর ২৪ টি ঘর ৪৫ লাখ ৬০ হাজার টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম সাইফুল আলম বলেন, মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে উপজেলায় দেয়া ৪৯টি ঘরের নির্মাণ কাজ শেষে আজ গৃহের সনদ হস্তান্তর করা হয়। এতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাব ঘর বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..