মানবিকতায় প্রশংসনীয় আটোয়ারী থানা পুলিশ

  • আপডেট টাইম : বুধবার, ৩০ জুন, ২০২১

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের আটোয়ারী থানা পুলিশ মাদক ও জুয়া দমনে ইদানিং বেশ সুনাম অর্জন করেছেন। এর পাশাপাশি কিছু মানবিক কাজেরও দৃষ্টান্ত স্থাপন করে উপজেলায় প্রশংশিত হয়েছেন। জানাগেছে, আটোয়ারী থানার অফিসার ইনচার্জ ইজার উদ্দীনের নির্দেশ মোতাবেক আটোয়ারী থানার অভিযান পার্টির অফিসার এসআই শাহিন আল মামুন ও পল্লীবিদ্যুৎ মোড়ের ডিউটি পার্টির অফিসার এসআই প্রদীপ চন্দ্র রায় সঙ্গীয় ফোর্স সহ সোমবার (২৮ জুন) রাত্রীকালীন ডিউটিতে থাকাকালীন রাত প্রায় সাড়ে তিনটার দিকে রাধানগর শখের পুল নামক স্থানে রাস্তার পাশে অজ্ঞাত এক বৃদ্ধ ব্যক্তিকে বৃষ্টিতে ভিজে কাতরানোর সময় চোখে পড়ে। তাৎক্ষনিক ওই বৃদ্ধ ব্যক্তিকে উদ্ধার করে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসার ব্যবস্থা করেন। ওই ব্যক্তির পরিহিত পোষাক বৃষ্টিতে ভিজে যাওয়ায় আটোয়ারী থানা পুলিশের উদ্দ্যোগে একটি লুঙ্গি ও একটি টি শার্ট পড়িয়ে দেওয়া হয়। ওই বৃদ্ধ ব্যক্তিটি ছিল মানসিক ভারসাম্যহীন। তারপরও পুলিশের কাছে তার নাম মইজুল ইসলাম (৫৮) পিতা: মৃত মফিজ উদ্দীন, গ্রাম: ফরকাবাদ, উপজেলা : বিরল ও জেলা দিনাজপুর বলে জানায়।

মানসিক ভারসাম্যহীন বৃদ্ধ ব্যক্তির ছবি সহ নাম ঠিকানা এবং ওসি’র মোবাইল নম্বর দিয়ে ফেইসবুকে ভাইরাল করলে তার পরিবারের লোকজনের নজরে পড়ে। পরিবারের লোকজন আটোয়ারী থানার ওসি’র সাথে যোগাযোগ করে তাকে নেয়ার জন্য আটোয়ারীতে আসেন।

২৮ জুন সন্ধায় আটোয়ারী থানা কর্তৃপক্ষ ওই মানসিক ভারসাম্যহীন বৃদ্ধ ব্যক্তিটিকে তার ছোটভাই অবসরপ্রাপ্ত পলিশ সদস্য ফজলুল হকের কাছে হস্তান্তর করেন। মানসিক ভারসাম্যহীন আপন বড়ভাইকে ফিরে পেয়ে ছোটভাই আবেগ আপ্লুত হয়ে আটোয়ারী থানা পুলিশের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে ধন্যবাদ জানিয়েছেন।
এসময় উপস্থিত ছিলেন, ওসি (তদন্ত) দুলাল উদ্দীন, এসআই শাহিন আল মামুন, এসআই প্রদীপ রায়, এসআই প্রহল্লাদ রায়, ওই বৃদ্ধের ভাগিনা মনিরুজ্জামান ( মিলন) (২৬) সহ স্থানীয় গণমাধ্যমকর্মীগণ।

সম্প্রতি উপজেলা পরিষদ সংলগ্ন পাকা রাস্তার ধারে অপরিচিত এক বৃদ্ধা নাজেহাল অবস্থায় পড়ে ছিল। প্রায় মৃত্যুমুখি অজ্ঞাতনামা বৃদ্ধাকে আটোয়ারী থানার অফিসার ইনচার্জ ইজার উদ্দীন সহ অন্যান্য পুলিশ সদস্যগণ ভ্যানগাড়ীতে তুলে আটোয়ারী হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেছেন। অপরাধ দমন সহ সামাজিক ও মানবিক কাজ করে আটোয়ারী থানা পুলিশ সচেতন মহলের কাছে প্রসংশিত হচ্ছেন।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..