জাতীয় সংসদে বিরোধী দলের তোপের মুখে স্বাস্থ্যমন্ত্রী

  • আপডেট টাইম : শনিবার, ৩ জুলাই, ২০২১

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদে আবারও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেককের সমালোচনা করেছেন বিরোধী দলের সংসদ সদস্যরা। এ সময় স্বাস্থ্যমন্ত্রীর লজ্জা-শরম ও নৈতিকতা নেই বলে তার পদত্যাগের দাবি করেন সাংসদরা।

নৈতিকতা নিয়ে প্রশ্ন তুলে বিরোধী দল জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাবেক প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু বলেছেন, ‘আমাদের স্বাস্থ্যমন্ত্রী যে কি মানুষ? বুঝলাম না। প্রতিদিন অক্সিজেন, বেড, আইসিইউ এর অভাবে মানুষ মারা যাচ্ছে, আর উনি বলেছেন স্বাস্থ্যের অবস্থা ভালো। উনার লজ্জা-শরম কিছু নাই, নৈতিকতা নাই, উনার পদত্যাগ করা উচিত। আমি উনার পদত্যাগ দাবি করছি।’

শনিবার (৩ জুলাই) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এসব কথা বলেন তিনি।

মুজিবুল হক বলেন, এর আগে স্বাস্থ্যমন্ত্রী সংসদে আমেরিকার সঙ্গে তুলনা করলেন। আমেরিকায় যে সংখ্যায় মানুষ মারা যায়, তার তুলনায় আমাদের দেশে অনেক কম মানুষ মারা যায়। মনে হয় এটা উনার ক্রেডিট, যে উনার কারণে মানুষ মারা যায় না এবং তিনি এও বললেন গত এক বছরে তিনি অনেক কাজ করেছেন। কোনো দুর্নীতি হয়নি, অনেক কাজ করেছেন।

তিনি বলেন, আজ দেখা গেল দেশের ৩৭টি জেলায় অক্সিজেনের কোনো ব্যবস্থা নাই। মানুষ মারা যাচ্ছে অক্সিজেনের অভাবে। হাসপাতালে যেয়ে অক্সিজেনের জন্য মানুষ লাইনে আছে, ৫ জনকে অক্সিজেন দেওয়া হচ্ছে তো ২০ জন রোগী লাইনে আছে। শুধুমাত্র অক্সিজেনের কারণে ছটফট করে মানুষ মারা যাচ্ছে। এই যে এতো লোক মারা যাচ্ছে আজ পর্যন্ত দেখলাম না আমাদের স্বাস্থ্যমন্ত্রী হাসাতালের ভেতরে গিয়ে দেখলেন। উনি ঘরের ভেতর বসে জুম মিটিং করেন।

আমাদের স্বাস্থ্যমন্ত্রী যে কি মানুষ? বুঝলাম না। উনার লজ্জা-শরম কিছু নাই, নৈতিকতা নাই, উনার পদত্যাগ করা উচিত। আমি উনার পদত্যাগ দাবি করছি।

স্বাস্থ্য ব্যবস্থার অব্যবস্থাপনার কথা তুলে ধরে জাপার আরেক এমপি কাজী ফিরোজ রশীদ বলেন, শুক্রবার সাতক্ষীরায় অক্সিজেনের অভাবে ১২ জন করোনা রোগী ছটফট করতে করতে মারা গেল। তার পরেও বলবেন স্বাস্থ্যের অবস্থা ভালো? তিনি এসময় অতিদ্রুত জেলা হাসপাতালে অক্সিজেন ও আইসিইউ সাপ্লাই দেবার আহ্বান জানান।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..