শেরপুরে বিপুল পরিমান পলিথিনসহ ভেজাল রাসায়নিক পৃদার্থ জব্দ করেছে র‌্যাব

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১

শেরপুর প্রতিনিধি:

শেরপুর শহরে অভিযান চালিয়ে বিপুল পরিমান বিক্রয় নিষিদ্ধ পলিথিন ও ভেজাল রাসায়নিক পদার্থ জব্দ করেছে র‌্যাব-১৪।

৬ জুলাই মঙ্গলবার দুপুরে শেরপুরের নয়নী বাজারে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১ হাজর ৮১৮ কেজি নিষিদ্ধ পলিথিন , ৫০০০ কৌটা অনুমোদনহীন জর্দা , ২০০লিটার অবৈধ রাসায়নিক পদার্থ ও ক্ষতিকারক রং জব্দ করে র‌্যাব-১৪। এ সময় এরশাদ আলী (৩০) নামে এক পলিথিন ব্যবসায়ীকে এক লক্ষ টাকা জরিমানা, অনাদায়ে ৪৫ দিনের কারাদণ্ড এবং সাইফুল ইসলাম (১৫) নামে এক ব্যবসায়ীকে ২ হাজার ৫ শত টাকা ,অনাদায়ে দুই দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন শেরপুর জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিক আল শাফিন।

দণ্ডপ্রাপ্ত এরশাদ জরিমানা আদায় না করায় তাকে জেলা কারাগারে পাঠানো হয় ৷ এরশাদ আলি নয়ানি বাজারের সোহান স্টোরের মালিক ও সদর উপজেলার কুসুমহাটি গ্রামের আখের মাহমুদের ছেলে। অপরদিকে শেখহাটী এলাকার সাইফুল ইসলাম জরিমানা দিয়ে ছাড়া পান ৷

জানা যায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪ সদস্যরা শেরপুর শহরের নয়ানি বাজার এলাকায় অভিযান চালিয়ে সোহান স্টোর থেকে ৫৯১ কেজি বিক্রয় নিষিদ্ধ পলিথিন ভাই বোন ট্রেডার্স থেকে ৬৩১কেজি পলিথিন ও খুশবু স্টোর থেকে ৫৯৬ কেজি পলিথিন জব্দ করে ৷ এছাড়া সোহান স্টোর থেকে বিপুল পরিমান খাদ্য তৈরি ভেজাল রাসায়নিক পদার্থ এবং ৫ হাজার কৌটা অনুমোদনবিহীন নুর জর্দা জব্দ করা হয় ৷ এ সময় সোহান স্টোরের মালিক এরশাদ আলী ও ভাই-বোন স্টোরের কর্মচারী সাইফুল ইসলামকে আটক করে।

পরে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাদিক আল সাফিনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের সাজা দেওয়া হয়।

অভিযানকালে র‌্যাব-১৪ সহকারী পুলিশ সুপার এম এম সবুজ রানা , পরিবেশ অধিদপ্তর সহকারী পরিচালক পারভেজ আহমেদ সহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন ৷

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..