করোনার টিকা গ্রহণের বয়সসীমা ১৮ করা হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১

নিজস্ব প্রতিবেদক

শিক্ষার্থীরা যাতে টিকা গ্রহণের আওতায় আসে এজন্য টিকা গ্রহণের বয়সসীমা ১৮ বছর নির্ধারণ করার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার (১৫ জুলাই) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুড়ে যাওয়া কোভিড-১৯ আইসিইউ এবং আউটপেশেন্ট ডিপার্টমেন্ট প্রসিডিওর শেড উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার টিকা গ্রহণের বয়স ১৮ নির্ধারণের জন্য এরই মধ্যে করোনা বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি এ ব্যাপারে প্রধানমন্ত্রীর সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করেছেন। শিগগিরই এ ব্যাপারে সিদ্ধান্ত আসবে।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, চীন থেকে ২০ লাখ ডোজ টিকা এসেছে। এই টিকার বাইরে দেশটি থেকে আরও দেড় কোটি টিকা আসবে। এছাড়া কোভ্যাক্স থেকে চলতি মাসেই অ্যাস্ট্রাজেনেকা ও মডার্নার টিকাও আসবে।

স্বাস্থ্যমন্ত্রী জানান, গ্রামের লোকদের টিকা নেওয়ার ক্ষেত্রে নিবন্ধনের পরিবর্তে জাতীয় পরিচয়পত্র দিয়ে টিকা দেওয়ার পরিকল্পনাও হাতে নিয়েছি। এটি পরে চালু করা হবে।

উল্লেখ্য, গত ১৭ মার্চ সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় কয়েকজন করোনা রোগী মারা যান। পুড়ে যাওয়ায় আইসিইউ ইউনিটটি রোগীদের ব্যবহারের অনুপযোগী হয়ে যায়।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..