৫ টাকায় আহার বিতরণ!!

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১

নাসিম আজাদ, পলাশ

মাত্র ৫ টাকায় এক বেলার আহার। এ কথায় হতো অনেকেই অবাক হচ্ছেন। না  অবাক হবার কিছু নেই  এমন এক নজির স্থাপন করেছেন নরসিংদীর পলাশে র‌্যাপিড সার্ভিস টিম ( RST) নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

মহামারী করোনা ভাইরাসের সংক্রমণের কারনে সরকার নির্দেশিত বিধি নিষেধের ফলে শত শত মানুষ কাজ হারিয়ে বেকার হয়ে পড়ে। এ অবস্থায় সি এন জি, রিকশা, অটোরিকশা, ভ্যানচালক, পথশিশুসহ  সকল ভ্রাম্যমান মানুষের জন্য ৫ টাকায় আহার বিতরণ কর্মসূচী নেয় এ স্বেচ্ছাসেবী সংগঠনটি। গত ১৩ জুলাই মঙ্গলবার দুপুরে আনুষ্ঠানিক   শুভসূচনা হয়ে ৭ দিনের এই কর্মসূচী শেষ হয়  ১৯ জুলাই  সোমবার।

নরসিংদীর পলাশ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন সালধো ঝিলের পাড়ে ৫ টাকার বিনিময়ে এ-সব খাদ্য বিতরণ করা হয়।  এ কর্মসূচিতে এক হাজার জনের মধ্যে ৫ টাকা হিসেবে এ আহার বিতরণ করা হয়।

মাত্র ৫ টাকার বিনিময়ে আহার পেয়ে মহা খুশি কর্মহীন ও পথ শিশুরা। ঈদের পর থেকে এ কার্যক্রম আবারও চলবে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়।

স্বেচ্ছাশ্রমে ভিত্তিতে উপস্থিত থেকে খাবার হাতে তুলে দিচ্ছেন,আওলাদ হোসেন জনি, মতিন মিয়া, রবিন, বাইজিূ, বকুল মিয়া,খালেদ সাইফুল্লাহ, সাব্বির, আলামিনসহ সকল সদস্যবৃন্দ।

স্বাস্থ্যবিধি সম্পর্কৃত সরকারের নির্দেশনা বাস্তবায়নে জনসচেনতায় সংগঠনটি কাজ করছে। পাশাপাশি যুব সমাজকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে মাদক ও জোয়া নির্মুলে সংগঠনটির ভূমিকা প্রশংসার দাবিদার।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..