সংবাদ শিরোনাম :
হালুয়াঘাটে কণ্ঠশিল্পী সালমার “ইউরোপিয়ান পার্ক” উদ্বোধন রায়পুরায় দেড় কিলোমিটার কার্পেটিং রাস্তার অভাবে দূর্ভোগ ২০ হাজার মানুষ মসজিদে মুসুল্লিদের সচেতনতায় বক্তব‍্য রেখে ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ ওসি সওগাতুল রায়পুরা উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত নরসিংদীতে উপনির্বাচনে নৌকার বিজয়ে আশরাফ সরকারের বিজয় মিছিল নরসিংদীতে সদর ফারিয়ার ভোট গ্রহণ সম্পন্ন নরসিংদীর চরাঞ্চল পল্লী চিকিৎসক সমিতি ও ঔষধ ব্যবসায়ী ঐক্য পরিষদের আনন্দ ভ্রমণ আত্রাইয়ে গ্রামীণ সড়কে তালগাছ রোপন: বছরে কোটি টাকা বাড়তি আয়ের সম্ভাবনা কুমিল্লায় বাস চাপায় সড়কে প্রান গেল তিন জনের নওগাঁয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েও বাড়িছাড়া প্রতিবন্ধী পরিবার

“গাংনী উন্নয়ন ফাউন্ডেশন” এর উদ্যোগে অক্সিজেন কনসেনট্রেটর ও চিকিৎসা সামগ্রী বিতরণ

  • আপডেট টাইম : সোমবার, ২৬ জুলাই, ২০২১

মেহেরপুর প্রতিনিধি:

মেহেরপুরের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন কনসেনট্রেটর ও চিকিৎসা সামগ্রী প্রদান করেছে “গাংনী উন্নয়ন ফাউন্ডেশন” নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।
সোমবার বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ সভাকক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা ও চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সংগঠনের নির্বাহী পরিষদের সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ খালেক।

উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক প্রভাষক মহিবুর রহমান মিন্টু’র সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম।

বিতরণকৃত চিকিৎসা সামগ্রীর মধ্যে রয়েছে অক্সিজেন কনসেনট্রেটর-২টা, পিপিই- ৫০ পিস এবং সার্জিক্যাল মাস্ক ১০ হাজার পিস।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশিদুল হাসান শাওন, উপজেলা সমবায় অফিসার মাহবুবুল হক, সংগঠনের সহ-সভাপতি শামসুল আলম, সাধারণ সম্পাদক ওয়াহেদ বিন হোসেন মিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০০৯ সালে সংগঠনটি প্রাতিষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করে। সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে এলাকার মেধাবী গরীব শিক্ষার্থীদের মাঝে (সংগতি ও চাহিদার নিরিখে) মাসিক ও বাৎসরিক ভিত্তিতে আর্থিক সহায়তা দিয়ে আসছে। সংগঠনটি এসএসসি থেকে শুরু হয়ে মেডিকেল ও ইঞ্জিনিয়ার পড়ুয়া শিক্ষার্থীদের মাঝেও এ আর্থিক সহায়তা দিয়ে থাকে। অদ্যাবধি চারশ’ -পাঁচশ’ শিক্ষার্থীদেরকে এ আর্থিক সহায়তা দিয়েছে সংগঠনটি। কার্যক্রমের আওতায় এ প্লাস প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ব্যক্তিদের এককালীন আর্থিক সহায়তা দেয়া, অসহায় অস্বচ্ছল পরিবারের মাঝে ছাগল, সেলাই মেশিন ও ব্যাটারিচালিত পাখি ভ্যান প্রদান, করোনাকালীন পরিস্থিতিতে খাদ্য সহায়তা প্রদানসহ এলাকায় প্রতিবছর কমপক্ষে একবার ফ্রি মেডিক্যাল টিমের ব্যবস্থা করে থাকে। সংগঠনটির এমন জনকল্যাণমূলক কর্মকান্ডকে সাধুবাদ জানিয়েছে এলাকার সচেতন মহল।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..