সংবাদ শিরোনাম :
হালুয়াঘাটে কণ্ঠশিল্পী সালমার “ইউরোপিয়ান পার্ক” উদ্বোধন রায়পুরায় দেড় কিলোমিটার কার্পেটিং রাস্তার অভাবে দূর্ভোগ ২০ হাজার মানুষ মসজিদে মুসুল্লিদের সচেতনতায় বক্তব‍্য রেখে ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ ওসি সওগাতুল রায়পুরা উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত নরসিংদীতে উপনির্বাচনে নৌকার বিজয়ে আশরাফ সরকারের বিজয় মিছিল নরসিংদীতে সদর ফারিয়ার ভোট গ্রহণ সম্পন্ন নরসিংদীর চরাঞ্চল পল্লী চিকিৎসক সমিতি ও ঔষধ ব্যবসায়ী ঐক্য পরিষদের আনন্দ ভ্রমণ আত্রাইয়ে গ্রামীণ সড়কে তালগাছ রোপন: বছরে কোটি টাকা বাড়তি আয়ের সম্ভাবনা কুমিল্লায় বাস চাপায় সড়কে প্রান গেল তিন জনের নওগাঁয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েও বাড়িছাড়া প্রতিবন্ধী পরিবার

লাকসামের এক মানবিক ডা. নাজমুল হাসানের অনন্য উদারতা

  • আপডেট টাইম : রবিবার, ১ আগস্ট, ২০২১

আরিফুর রহমান স্বপন, লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি:

“ভালো থেকো বন্ধু যদি বেঁচে থাকি দেখা হবে আবার “যখন চারদিকে হাহাকার করোনার ভয়াল থাবায় দিশেহারা জাতি, কাছের মানুষ দুরে চলে যায় সামাজিক বন্ধন মানবতাবোধ আজ লুকোচুরি খেলে, সেই বেদনাবিধুর মূর্হতে করোনায় আক্রান্ত রোগীর বাড়ির দরজায় হাজির হচ্ছে গরিবের ডাক্তার খ্যাত ডা. নাজমুল হাসান।

তাকে দেখে অসহায় রোগী ও রোগীর স্বজনরা খুশিতে আত্মহারা, সকল হতাশার মাঝে আশার আলো দেখছে, “আজ সেভ দ্য হিউম্যানেটি” ও সেভ লালমাই নামক সেচ্ছাসেবী দুটি সংগঠনের ফ্রি অক্সিজেন সরবরাহ, এ্যাম্বুলেন্সসহ বিভিন্ন সেবামূলক কাজের অংশ হিসেবে রোগীরদের ফ্রি চিকিৎসা সেবা প্রদান করছেন মানবিক ডা. নাজমুল হাসান।
এই মহামারিতে যেখানে অনেক ডাক্তার রোগীর চিকিৎসা সেবা দেয়া বন্ধ করে দিচ্ছে সেখানে ডা. নাজমুল হাসান জীবনের ঝুঁকি নিয়ে রোগীর দরজায় গিয়ে সেবা প্রদানের ঘটনা বিরল।

সচেতন মহলসহ এলাকাবাসী ডা. নাজমুল হাসানের মানবিক কাজের ভূয়সী প্রশংসা করেন এবং আল্লাহর কাছে তার নেক হায়াত কামনা করে দোয়া করেন।

এ প্রসঙ্গে ডা. নাজমুল হাসান বলেন, আমার জানামতো কোন রোগীকে বিনা চিকিৎসায় মরতে দিবোনা। আমার বাবার স্বপ্ন ছিলো আমি ডাক্তার হয়ে মানুষের সেবা করবো, বাবার স্বপ্ন এবং আমার দায়িত্ববোধ থেকে আমি সেবা প্রদান করে যেন মানুষের পাশে থাকতে পারি আল্লাহর কাছে এই দোয়াটুকু আপনারা করবেন।

উল্লেখ্য, ডা. নাজমুল হাসান প্রতি রবিবার ও বুধবার লাকসাম উপজেলার বাকই ইউনিয়নের বিজরা আধুনিক ডায়াগনস্টিক সেন্টারের নিয়মিত রোগী দেখেন।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..