সংবাদ শিরোনাম :
হালুয়াঘাটে কণ্ঠশিল্পী সালমার “ইউরোপিয়ান পার্ক” উদ্বোধন রায়পুরায় দেড় কিলোমিটার কার্পেটিং রাস্তার অভাবে দূর্ভোগ ২০ হাজার মানুষ মসজিদে মুসুল্লিদের সচেতনতায় বক্তব‍্য রেখে ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ ওসি সওগাতুল রায়পুরা উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত নরসিংদীতে উপনির্বাচনে নৌকার বিজয়ে আশরাফ সরকারের বিজয় মিছিল নরসিংদীতে সদর ফারিয়ার ভোট গ্রহণ সম্পন্ন নরসিংদীর চরাঞ্চল পল্লী চিকিৎসক সমিতি ও ঔষধ ব্যবসায়ী ঐক্য পরিষদের আনন্দ ভ্রমণ আত্রাইয়ে গ্রামীণ সড়কে তালগাছ রোপন: বছরে কোটি টাকা বাড়তি আয়ের সম্ভাবনা কুমিল্লায় বাস চাপায় সড়কে প্রান গেল তিন জনের নওগাঁয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েও বাড়িছাড়া প্রতিবন্ধী পরিবার

আজ থেকে খুলে দেওয়া হচ্ছে পর্যটন ও বিনোদন কেন্দ্র

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১

নিজস্ব প্রতিবেদক

আজ (১৯ আগস্ট) থেকে খুলে দেওয়া হচ্ছে দেশের সকল পর্যটন ও বিনোদন কেন্দ্রগুলো।দেশে করোনা সংক্রম বৃদ্ধি পাওয়ায় বিধিনিষেধের দীর্ঘ বিরতির পর ১৩৯ দিনের মাথায় আজ থেকে খোলা হচ্ছে পর্যটন ও বিনোদন কেন্দ্রগুলো। ইতোমধ্যে সব প্রস্তুতি শেষ করেছেন সংশ্লিষ্টরা।

রিসোর্ট, বিনোদন পার্ক, হোটেল-মোটেলের পক্ষ থেকে চলছে প্রচার-প্রচারণাসহ নানা ছাড়ের অফার। ঢাকা-কক্সবাজার রুটে ফ্লাইট সংখ্যা বাড়িয়েছে এয়ারলাইন্সগুলো। ধারণ ক্ষমতার সর্বোচ্চ ৫০ শতাংশ দর্শনার্থী প্রবেশ ও স্বাস্থবিধি মানার শর্ত দিয়ে গত ১২ আগস্ট মন্ত্রিপরিষদ বিভাগ নিষেধাজ্ঞা শিথিলের এ প্রজ্ঞাপন জারি করে।

পর্যটন ব্যবসায়ীরা জানান, রাজধানীর আশপাশে গাজীপুর, নরসিংদী, মুন্সীগঞ্জসহ বিভিন্ন এলাকার রিসোর্টগুলোতে এখনো তেমন বুকিং হয়নি। তবে কক্সবাজারের হোটেল-মোটেলে চাপ শুরু হয়েছে। দীর্ঘ বিরতির পর অনেকেই সমুদ্র তীরে যেতে চাইছেন ছুটি কাটাতে।

পর্যটক টানতে কক্ষ ভাড়া ও সেবার ওপর ৩০-৬০ শতাংশ পর্যন্ত ছাড়ের ঘোষণা দিয়েছে হোটেল, মোটেল, গেস্ট হাউস ও রেস্তোরাঁ মালিকরা।

ফেডারেশন অব ট্যুরিজম ওনার্স এসোসিয়েশন অব বাংলাদেশের সাধারণ সম্পাদক আবুল কাশেম সিকদার জানান, ছাড়ের কারণে বেশ সাড়াও মিলেছে। গতকাল বুধবার পর্যন্ত প্রায় ৩০ শতাংশ কক্ষ অগ্রিম বুকিং হয়েছে।

বাংলাদেশ এসোসিয়েশন অব এমিউজমেন্ট পার্কস এন্ড অ্যাট্রাকশনের (বাপা) সমন্বয়ক অনুপ কুমার সরকার জানান, নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে পার্ক চালু করা হচ্ছে। তবে বিনোদন পার্কে আসা দর্শনার্থীদের জন্য আমরা আপাতত মূল্যছাড় দিচ্ছি না। অনেক দিন বিনোদন পার্কগুলো বন্ধ থাকায় এ খাতের বিনিয়োগকারীরা বিপাকে পড়েছেন। এখন টিকে থাকার লড়াই চলছে।

তিনি জানান, গত ৪ মাস ২০ দিন ধরে পার্কগুলো বন্ধ রয়েছে। এর আগেও প্রায় ৭ মাস পার্ক বন্ধ ছিল। ধারণ ক্ষমতার ৫০ শতাংশ দর্শনার্থী প্রবেশ করার নিয়ম মেনে খোলা হবে। পুরো বিষয় তদারকির জন্য বাপা একটি মনিটরিং সেল গঠন করেছে। এই সেলের সদস্যরা বিভিন্ন পার্ক সরজমিন পরিদর্শন করবেন।

বিনোদন কেন্দ্র খুলে দেওয়ায় ঢাকা থেকে কক্সবাজার ও সিলেট রুটে দৈনিক ফ্লাইট সংখ্যা বাড়াতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে এয়ারলাইনসগুলো। বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইনস, ইউএস-বাংলা ও নভোএয়ার প্রতিদিন ঢাকা-কক্সবাজার-ঢাকা পথে দুটি করে ফ্লাইট পরিচালনার করছে।

ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম জানান, বৃহস্পতিবার থেকে তিনটি ফ্লাইটের অনুমতি পেয়েছেন তারা। তবে আরো বেশি ফ্লাইটের অনুমতি চাওয়া হয়েছে। অন্যদিকে, নভোএয়ার ওই রুটে প্রতিদিন ৬টি ফ্লাইট চালুর আবেদন করেছে বলে জানা গেছে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..