সংবাদ শিরোনাম :
হালুয়াঘাটে কণ্ঠশিল্পী সালমার “ইউরোপিয়ান পার্ক” উদ্বোধন রায়পুরায় দেড় কিলোমিটার কার্পেটিং রাস্তার অভাবে দূর্ভোগ ২০ হাজার মানুষ মসজিদে মুসুল্লিদের সচেতনতায় বক্তব‍্য রেখে ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ ওসি সওগাতুল রায়পুরা উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত নরসিংদীতে উপনির্বাচনে নৌকার বিজয়ে আশরাফ সরকারের বিজয় মিছিল নরসিংদীতে সদর ফারিয়ার ভোট গ্রহণ সম্পন্ন নরসিংদীর চরাঞ্চল পল্লী চিকিৎসক সমিতি ও ঔষধ ব্যবসায়ী ঐক্য পরিষদের আনন্দ ভ্রমণ আত্রাইয়ে গ্রামীণ সড়কে তালগাছ রোপন: বছরে কোটি টাকা বাড়তি আয়ের সম্ভাবনা কুমিল্লায় বাস চাপায় সড়কে প্রান গেল তিন জনের নওগাঁয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েও বাড়িছাড়া প্রতিবন্ধী পরিবার

সাংবাদিকতা একটি চ্যালেঞ্জিং পেশা: নূরে আলম সিদ্দিকী

  • আপডেট টাইম : শনিবার, ২৮ আগস্ট, ২০২১

মো: মোস্তফা খান, নরসিংদী:

সাংবাদিকতা একটি চ্যালেঞ্জিং পেশা। এখানে সৃজনশীলতার বিষয় আছে। যিনি সৃজনশীল ‍তিনি টিকে থাকেন, যিনি মেধাবী তিনি টিকে থাকে, যিনি পরিশ্রমী তিনি টিকে থাকেন, এখানে দায়বদ্ধতার বিষয় আছে। যার পেশার প্রতি দায়বদ্ধতা আছে তিনি টিকে থাকেন।

শুক্রবার সন্ধায় নরসিংদী প্রেসক্লাবের মিলনায়তনে নরসিংদী সম্পাদক পরিষদ কর্তৃক আয়োজিত সাপ্তাহিক আজকের চেতনা পত্রিকার বার্তা সম্পাদক ও নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের কার্যকরী কমিটির নির্বাহী সদস্য প্রবীণ সাংবাদিক সামসুল আলম দীপ্তি’র স্মরন সভায় প্রধান অতিথির বক্তব্যে (স্থানীয় সরকার বিভাগ) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যিনারা হারিয়েছেন তিনারা বুঝেন হারানো যন্ত্রনা কতটা বেদনাদায়ক। আমি আমার পক্ষ হইতে সরকারীভাবে মরহুমের পরিবারকে যদি কিছূ করার সুযোগ থাকে তাহলে আমি চেষ্ঠা করবো তাদের পাশে থাকার জন্য।

নরসিংদী সম্পাদক পরিষদের সভাপতি মোহাম্মদ জয়নুল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষার কারিগর স্বীকৃত নরসিংদী ইনডিপেনডেন্ট কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা , প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদীর সর্বস্তরের সাংবাদিকদের প্রিয় মানুষ, অন্যায় ও অনিয়মের বিরুদ্ধে আপোষহীন কলম সৈনিক নরসিংদী প্রেসক্লাবের সুযোগ্য সাধারণ সম্পাদক মাজহারুল পারভেজ মন্টি।

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী নকসিস এর সভাপতি তোফাজ্জল হোসেন, নরসিংদী মডেল কলেজের বিভাগীয় প্রধান (গনিত) অধ্যাপক মহসিন শিকদার।

নরসিংদী সম্পাদক পরিষদের সিনিয়র সহ-সভাপতি মো. ফারুক মিয়ার সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নরসিংদী সম্পাদক পরিষদের সাধারন সম্পাদক মো. মোবারক হোসেন, রায়পুরা প্রেসক্লাবের সভাপতি ও নরসিংদী সম্পাদক পরিষদের কোষাধ্যক্ষ মো: মোস্তফা খান, রায়পুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম নূরউদ্দিন আহমেদ, নরসিংদী প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক শফিকুল মোহাম্মদ মানিক, নরসিংদী প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এমএ আউয়াল , নরসিংদী প্রেসক্লাবের সাবেক আহবায়ক এটিএন বাংলা টিভির জেলা প্রতিনিধি বেনাজির আহমেদ বেনু, নরসিংদী প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ মোহাম্মদ সেলিম মিয়া, নরসিংদী সম্পাদক পরিষদের সদস্য বাবর প্রমূখ।

আরো উপস্থিত ছিলেন নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি সোহেল আহমেদ, সহ সভাপতি আশিকুর রহমান, টুটুল শিকদার, সাধারণ সম্পাদক মিজানুর রহমান সোহাগ , নরসিংদী সম্পাদক পরিষদের নির্বাহী সদস্য ও নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, নরসিংদী জেলা রিপোটার্স ক্লাবের খন্দকার শফিকুল, মরহুমের স্ত্রী ২ কন্যাসহ আত্মীয় ও সংগঠনের অন্যান্য সাংবাদিকবৃন্দ ।

বক্তারা প্রয়াত সাংবাদিক সামসুল আলম দীপ্তি’র স্মৃতিচারণ করে বলেন, “মানুষ মরণশীল। আমাদের সবাইকেই একদিন চলে যেতে হবে তারপরও নরসিংদীর প্রবীন সাংবাদিক সামসুল আলম দীপ্তি’র চলে যাওয়াটা কোনভাবেই মেনে নিতে পারছি না। তিনি খুব শান্ত স্বভাবের এবং মিশুক প্রকৃতির মানুষ ছিলেন। সংবাদ লেখায় তার অভিজ্ঞতা ছিল অনেক, তিনি অভিমান করে এভাবে আমাদের ছেড়ে চলে যাবেন তা ভাবতেই পারিনি। আল্লাহ আমাদের সকলের প্রিয় সামসুল আলম দীপ্তির সকল ভূলত্রুটি ক্ষমা করে দিয়ে তাকে জান্নাতের সর্বোচ্চ আসন জান্নাতুল ফেরদৌস নসীব করুক এই কামনা করি। পরে প্রধান অতিথি ও প্রেসক্লাবের আয়োজনে তাদেরকে আর্থিক সহায়তা প্রদান করেন।

আলোচনা শেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..