সংবাদ শিরোনাম :
আবারও উত্তপ্ত রায়পুরার চরাঞ্চল; গুলি ও টেটাবিদ্ধ হয়ে ২ জন নিহত, আহত ৪০ রায়পুরার হাইরমারা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বাবলার নির্বাচনী সভা রায়পুরায় চুরি করতে না পেরে দোকানে আগুন রায়পুরায় মাজারের প্রবেশ মুখ বন্ধ করে ভক্তদের চলাচলে প্রতিবন্ধকতা; প্রশাসনের হস্তক্ষেপ কামনা কুমিল্লার ঘটনায় সারাদেশে মন্দির ভাঙচুরের প্রতিবাদে নরসিংদীতে হিন্দু মহাজোটের মানববন্ধন নরসিংদীর চরাঞ্চলে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দুুই পক্ষের ২জন গুলিবিদ্ধসহ আহত ৫ নরসিংদীর আমদিয়ায় আ’লীগ মনোনীত হয়ে নৌকা পেলেন মিঠু সাপ্তাহিক খোরাক পত্রিকার ২৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত রায়পুরায় আশ্রয়ন প্রকল্পের উপকার ভোগীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ নরসিংদীর শেখ নুরজাহান মহিলা মাদ্রাসার কৃতি শিক্ষার্থীদের স্বর্ণ পদকে ভূষিত

মসজিদে মুসুল্লিদের সচেতনতায় বক্তব‍্য রেখে ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ ওসি সওগাতুল

  • আপডেট টাইম : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১

মসজিদ ভিত্তিক কমিউনিটি পুলিশিং কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক

জুম্মার নামাজের পূর্বে মসজিদে বক্তব্য রেখে ঢাকা রেঞ্জ সেরা হয়েছেন নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সওগাতুল আলম। মসজিদ ভিত্তিক কমিউনিটি পুলিশিং এর অংশ হিসেবে প্রতি শুক্রবার মসজিদে জুম্মার নামাজের খুৎবার আগে বক্তব্য রাখেন ঢাকা রেঞ্জের বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ।  তাদের সেই বক্তব্যগুলো পর্যালোচনা করে নরসিংদী সদর মডেল থানার ওসি সওগাতুল আলমের বক্তব্যকে সেরা বলে মনোনীত করা হয়েছে।।

সোমবার (২০ সেপ্টেম্বর) ওসি সওগাতুল আলম এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে তিনি মাদারীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকতা  হিসেবে প্রশংসনীয় ভূমিকার জন্য দুইবার ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়ে ছিলেন।
ঢাকা রেঞ্জের প্রতিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা কমিউনিটি পুলিশিং এর কর্মসূচির অংশ হিসেবে মসজিদে মুসুল্লিদের সচেতনতা ও অঙ্গীকারমূলক বক্তব্য রাখেন।

বক্তব্যে সবাইকে কোন ধরনের মাধ্যম না ধরে সরাসরি সংশ্লিষ্ট বিট কর্মকর্তা, থানার ডিউটি অফিসার কিংবা ওসির স্বরনাপন্ন হতে আহবান করা হয়। জরুরী সহায়তা, ফায়ার সার্ভিস ও এ্যাম্বুলেন্স এর প্রয়োজন হলে জাতীয় জরুরী সেবা নম্বর ৯৯৯ এ কল করতে বলা হয়। থানা কিংবা পুলিশের সহায়তা নিতে, মামলা এবং জিডি করতে কোন ধরনের টাকার প্রয়োজন নেই এবং লেনদেন না করার জন্য অনুরোধ করা হয়।

এ বিষয়ে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার ও জেলা পুলিশের মুখপাত্র ইনামুল হক সাগর বলেন, প্রতি শুক্রবার জুম্মার নামাজের খুৎবার আগে ঢাকা রেঞ্জের সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ সচেতনতা মূলক বক্তব্য প্রদান করে থাকেন। পুলিশের সেবাসমূহ, আইনী সহায়তা, মাদক-সন্ত্রাস-অপরাধীদের বিরুদ্ধে পুলিশের জিরো টলারেন্স এবং সচেতনতামূলক বিষয়াদির পাশাপাশি সমসাময়িক গুরুত্বপূর্ণ বিষয়গুলোকে মুসল্লিদের সামনে তুলে ধরেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাগণ।

গত শুক্রবারের ভারপ্রাপ্ত কর্মকর্তাগণের বক্তব্যের মধ্যে ঢাকা রেঞ্জের মধ্যে শ্রেষ্ঠ হয়েছেন নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। পুলিশ সুপারের নেতৃত্বে নরসিংদীর প্রতিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ জেলা পুলিশের সকল সদস্যরা পেশাদারিত্বের সাথে অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। এ ধারা অব্যাহত থাকবে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..