সংবাদ শিরোনাম :
নরসিংদীর আমদিয়ায় নৌকা প্রতীকে মিঠু চেয়ারম‍্যান নির্বাচিত নির্বাচিত নরসিংদীর চিনিশপুর ইউপিতে স্বতন্ত্র প্রার্থী তুহিন’র জয় রায়পুরায় বিউটি পার্লারের ভিতর থেকে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার ,স্বামী আটক নরসিংদীর ১৪ টিতে নৌকা এবং ৮টি স্বতন্ত্র প্রার্থীর জয় নরসিংদীতে ইউপি নির্বাচনে সহিংস ঘটনায় নিহত ১ আহত ৩২ জন সকালেই নরসিংদীর দুই উপজেলার ২২ ইউপিতে ভোট গ্রহণ, সকল প্রস্তুতি সম্পন্ন রায়পুরায় স্বতন্ত্র মেয়র প্রার্থী জামাল মোল্লার নির্বাচনী মতবিনিময় সভা উত্তরবাখরনগরে নৌকার মাঝি হাবিবুল্লাহর উঠান বৈঠকে মানুষের উপস্থিতি লক্ষনীয় নরসিংদীর চিনিশপুরের ৩নং ওয়ার্ডে তাল মার্কার সায়েম ভূঁইয়া জনমত জড়িপে এগিয়ে নরসিংদীতে খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে চিকিৎসার দাবিতে স্মারক লিপি প্রদান

নরসিংদীর শেখ নুরজাহান মহিলা মাদ্রাসার কৃতি শিক্ষার্থীদের স্বর্ণ পদকে ভূষিত

  • আপডেট টাইম : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

মাধবদী (নরসিংদী) প্রতিনিধি

বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের অধীনে ১৯ তম ও বেফাক বোর্ড’র ৪৪ তম কেন্দ্রীয় পরীক্ষায় মেধা তালিকা অনুযায়ী সমগ্র বাংলাদেশের মধ্যে ১ম,২য়, ১০ম ও ৫০তম স্থান অধিকারী নরসিংদীর “শেখ নূরজাহান মহিলা মাদ্রাসা ও এতিমখানার” ছাত্রীদের মাঝে স্বর্ণ পদক প্রদান ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ অক্টোবর)সকাল সাড়ে দশটায় নরসিংদী সদর উপজেলার নজরপুর ইউনিয়নের ছগরিয়া পাড়ার শেখ নূরজাহান মহিলা মাদ্রাসা ও এতিমখানা মাদ্রাসা প্রাঙ্গনে এক জাঁকজমক আয়োজনের মাধ্যমে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিশিষ্ট দানবীর, শিক্ষানুরাগী ও অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি শেখ নয়ন’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ নৌবাহিনীর প্রধান (অব) রিয়ার, অ্যাডমিরাল মোহাম্মদ নুরুল ইসলাম উপস্থিত থেকে শেখ নুরজাহান মহিলা মাদ্রাসাকে স্বর্ণ পদক প্রদান করেন।
অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ ওয়ারি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃকবির হোসেন হাওলাদার।
অত্র মাদ্রাসার প্রিন্সিপাল ও শাইখুল হাদিস মুফতি আজিজুল হক মাইজবাগীর আরজগুজারে এ সময় আমন্ত্রিত ওলামা হিসেবে আরও বক্তব্য রাখেন, আলহাজ্ব হযরত মাওঃ হাফেজ শওকত হোসাইন সরকার, (চেয়ারম্যান নরসিংদী জেলা ক্বওমী মাদ্রাসা শিক্ষা বোর্ড তানযীম) ,আল্লামা ইসমাইল নূরপুরী দাঃবাঃ, (আমির বাংলাদেশ খেলাফত মজলিস এবং প্রিন্সিপাল ও শাইখুল হাদিস জামিয়া কুরআনিয়া মে’রাজুল বৌয়াকুড় নরসিংদী),
আল্লামা আহমদ আলী দাঃবাঃ. আল্লামা মুজিবুর রহমান নোমানী দাঃবাঃ, আল্লামা মুফতি রশীদ আহমদ দাঃবাঃ, আল্লামা মুফতি আব্দুর রহমান, মোহাম্মদ হানিফ দাঃবাঃ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মুহা. মাহাবুবুর রহমান, মুহা. জসীম উদ্দিন ও মুহা. আমির হোসেন ।

মুফতি মওদুদ আহমদ ও মুফতি রাকিবুল ইসলাম এর পরিচালনায় এ সময় ডাঃ মোঃ ইসমাইল হোসেন বাদল, মাও: নূর হুসাইন ফু’আদ, মুফতি রশিদ আহমদ, মুফতি ইয়াছিন আরাফাত, মুফতি আলমগীর হোসাইনসহ দেশবরেণ্য ওলামায়ে কেরামগণ উপস্থিত ছিলেন।

সকলের উপস্থিতিতে মাদ্রাসার প্রিন্সিপাল ও শাইখুল হাদিস মুফতি আজিজুল হক মাইজবাগী সাহেবকে নরসিংদী জেলার শ্রেষ্ঠ প্রিন্সিপাল হিসাবে সম্মাননা পদক তুলে দেন বিশিষ্ট শিক্ষানুরাগী দানবীর শেখ নয়ন  প্রতিষ্ঠাতা ও সভাপতি অত্র মাদ্রাসা।

অতঃপর শেখ নুরজাহান মহিলা মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা ও সভাপতি শেখ নয়ন মাদ্রাসার ছাত্রীদের ঈর্ষণীয় সাফল্যে সন্তোষ প্রকাশ করে বলেন, মাদরাসার প্রিন্সিপাল এবং সকল শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমের ফলে মাদ্রাসার ছাত্রীরা আমাদেরকে এমন একটি সুন্দর ফলাফল উপহার দিয়েছে। আমরা চাই মাদ্রাসার ছাত্রীরা সবসময় এরকম প্রথম স্থান অধিকার করে আমাদের মুখ উজ্জ্বল করুক। এটা শুধু শেখ নয়ন’র মাদ্রাসা নয় এটা অত্র এলাকার সকলের মাদ্রাসা তাই এ মাদ্রাসাকে এগিয়ে নেওয়ার দায়িত্ব আপনাদের সকলের। আপনারা সকলে মিলে সহযোগিতা করেছেন বলেই আমরা আজ পরিপূর্ণ সফলতা অর্জন করতে পেরেছি। এ সময় তিনি মাদ্রাসার সকল শিক্ষকদের জন্য প্রতিমাসে সম্মানী ভাতা প্রদানের ঘোষণা করেন এবং প্রিন্সিপালের হাতে তালিকা তুলে দেন।

প্রথম স্থান অর্জনকারী ছাত্রী স্মৃতি আক্তার, পিতা সফর আলী খন্দকার ও দ্বিতীয় স্থান অর্জনকারী ছাত্রী আফরোজা আক্তার, পিতা আব্দুল আউয়াল, দশম স্থান অর্জনকারী ছাত্রী মারজিয়া আক্তার, এবং বেফাক বোর্ডে ৫০ তম স্থান অর্জনকারী ছাত্রী মোসা. উম্মে হানির হাতে যথাক্রমে প্রথম দুইজনকে স্বর্ণপদক এবং পরের দুইজনকে রৌপ্য পদক তুলে দেওয়া হয়। পরিশেষে সকলের মঙ্গল কামনা করে ও শেখ নুরজাহান মহিলা মাদ্রাসার উত্তরোত্তর উন্নতি ও সফলতা কামনা করে মোনাজাত করা হয়। দারুল উলুম দত্তপাড়া মাদ্রাসার প্রখ্যাত হাদীস বিশারদ আল্লামা মুফতি রবিউল ইসলাম কাসেমী মোনাজাত পরিচালনা করেন।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..