সংবাদ শিরোনাম :
নরসিংদীর আমদিয়ায় নৌকা প্রতীকে মিঠু চেয়ারম‍্যান নির্বাচিত নির্বাচিত নরসিংদীর চিনিশপুর ইউপিতে স্বতন্ত্র প্রার্থী তুহিন’র জয় রায়পুরায় বিউটি পার্লারের ভিতর থেকে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার ,স্বামী আটক নরসিংদীর ১৪ টিতে নৌকা এবং ৮টি স্বতন্ত্র প্রার্থীর জয় নরসিংদীতে ইউপি নির্বাচনে সহিংস ঘটনায় নিহত ১ আহত ৩২ জন সকালেই নরসিংদীর দুই উপজেলার ২২ ইউপিতে ভোট গ্রহণ, সকল প্রস্তুতি সম্পন্ন রায়পুরায় স্বতন্ত্র মেয়র প্রার্থী জামাল মোল্লার নির্বাচনী মতবিনিময় সভা উত্তরবাখরনগরে নৌকার মাঝি হাবিবুল্লাহর উঠান বৈঠকে মানুষের উপস্থিতি লক্ষনীয় নরসিংদীর চিনিশপুরের ৩নং ওয়ার্ডে তাল মার্কার সায়েম ভূঁইয়া জনমত জড়িপে এগিয়ে নরসিংদীতে খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে চিকিৎসার দাবিতে স্মারক লিপি প্রদান

কুমিল্লার ঘটনায় সারাদেশে মন্দির ভাঙচুরের প্রতিবাদে নরসিংদীতে হিন্দু মহাজোটের মানববন্ধন

  • আপডেট টাইম : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে হিন্দুদের পূজামণ্ডপ, মন্দির, ঘরবাড়িতে হামলা ও লুটপাট এবং হত্যার প্রতিবাদে নরসিংদীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ অক্টোবর) বিকেলে শহরের সদর রোডস্থ শ্রী ভাগবত আশ্রমে সামনে এই কর্মসূচি পালন করে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট নরসিংদী জেলা শাখা। ।

মানববন্ধনকে সমর্থন জানিয়ে এতে অংশগ্রহণ করেন নরসিংদী জেলা পূজা উদযাপন পরিষদ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদসহ অন্যান্য সংগঠন গুলো।তত

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট নরসিংদী জেলা শাখার সভাপতি অজয় ভৌমিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অপু সাহার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখে জেলা যুবলীগের সভাপতি বিজয়  কৃষ্ণ গোস্বামী, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের  যুব বিষয়ক সম্পাদক কিশোর কুমার বর্মন, নরসিংদী জেলায় হিন্দু মহাজোটের আহবায়ক পরিতোষ দেবনাথ, জেলা পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক অনিল ঘোষ,  সদস্য সচিব অধ্যাপক সুব্রত কুমার দাস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য শিক্ষক নেতা রঞ্জিত কুমার সাহা. হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা শাখার সভাপতি রঞ্জন সাহা, নরসিংদী শহর আওয়ামী লীগের সহ-সভাপতি শ্যামল সাহা, শহর পূজা উদযাপন পরিষদের সভাপতি উত্তম মোদক, সাধারণ সম্পাদক বিনয় সাহা, শহর যুব মহাজোট এর সভাপতি ঝন্টু সাহা ও সাধারণ সম্পাদক নিলয় সাহা,  শিবপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিপ্লব চক্রবর্তী প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সুপরিকল্পিতভাবে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করার জন্যে  গুজব রটিয়ে দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের পূজা অর্চণায় বিঘ্ন ঘটাতে পূজামণ্ডপ, মন্দির, ঘরবাড়িতে  হামলা লুটপাটের ঘটনা ঘটায়। দ্রুত সময়ের মধ্যে হামলাকারীদের খুঁজে বের করে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। এবং ধর্মান্ধ সাম্প্রদায়িক শক্তির ষড়যন্ত্র ও অপতৎপরতা রোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরও তৎপর হওয়ার অনুরোধ করে।

এর আগে জেলা শহরের বিভিন্ন এলাকা ও উপজেলাগুলো থেকে হিন্দু মহাজোটের নেতৃবৃন্দ মিছিল সহকারে এসে মানববন্ধনে যোগ দেয়।

মানববন্ধন শেষে একটি বিশাল বিক্ষোভ মিছিল ভাগবত আশ্রমের সামনে থেকে শুরু হয়ে নরসিংদী  পৌরসভা এলাকার বিভিন্ন সড়ক  প্রদক্ষিণ করে পূনরায় আশ্রমে  এসে শেষ হয়।

এসময়ে ভাগবত আশ্রমে প্রদীপ প্রজ্জ্ব্যালন করে দেশে শান্তি প্রতিষ্ঠায় প্রার্থণা করা হয়। প্রার্থণাটি পরিচালনা করেন কৃষ্ণ কান্ত আচায্য।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..