সংবাদ শিরোনাম :
নরসিংদীর সূর্যমুখী ফুলের বাগানে ভীড় করছে শত শত ফুলপ্রেমী দর্শনার্থী নরসিংদীতে ইটভাটায় মাটি সরবরাহে নদীপাড়ের ফসলি জমিগুলোতে চলছে মাটি কাটার মহোৎসব আত্রাইয়ের গ্রামগুলোতে কুমড়ো বড়ি তৈরির ধুম ১৭ জানুয়ারি পর্যন্ত ৭ লাখ ৪১ হাজার জনকে বুস্টার ডোজ দেওয়া হয়েছে; সংসদে প্রধানমন্ত্রী নরসিংদীতে ৯2–ব্যাচ বন্ধুদের মতবিনিময় সভা অনুষ্ঠিত রায়পুরা উপজেলা প্রতিবন্ধী ফোরামের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ রায়পুরায় প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানের চেক পেলেন দরিদ্র নেতা-কর্মীরা রায়পুরার পিরিজকান্দি শামসুল উলমু নূরানীর মাদ্রাসার ১ম ইসলামী সম্মেলন সাংবাদিক নজরুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করে নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের দোয়া ও মিলাদ করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণে আবারও শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধের ঘোষণা

অবৈধ স্থাপনা উচ্ছেদে গাংনীতে অভিযান

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১

মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুরের গাংনীতে অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলার সীমান্তবর্তী তেঁতুলবাড়ীয়া ইউনিয়নের সীমানা ঘেঁষে খাসমহল বাজার মোড়ে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম‍্যাজিষ্ট্রেট নাজমুল আলম।

সহকারী কমিশনার (ভূমি) নাজমুল আলম জানান, উপজেলার তেঁতুলবাড়ীয়া মৌজার আর এস ০১ নম্বর খাস খতিয়ানভুক্ত আর এস ১১৮৫ দাগের ধানী (বর্তমানে হাট) শ্রেণীর ০.০৮ একর জমির মধ্যে ০.০৩ একর জমি হতে অবৈধ দখলদার আয়নাল হকের স্থাপনা উচ্ছেদ করা হয়। আয়নাল হক উপজেলার খাসমহল গ্রামের মৃত আলম মন্ডলের ছেলে। উক্ত জমি অবৈধ দখলমুক্ত করার জন্য ইতোপূর্বে একাধিক নোটিশ প্রধান করা হলেও দখলদার আয়নাল হক অবৈধ স্থাপনা অপসারণ না করায় উক্ত অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত গৃহীত হয়।

এমতাবস্থায় অবৈধ দখলদারের অবৈধ স্থাপনা অপসারণের নিমিত্তে উচ্ছেদ কার্যক্রম পরিচালনার লক্ষ্যে বি গভর্ণমেন্ট এন্ড লোকাল অথরিটি ল্যান্ডস এন্ড বিল্ডিং (রিকভারী অব পজেশন) অর্ডিনেন্স ১৯৭০ (অধ্যাদেশ নং-২৪) এর বিধান অনুযায়ী গাংনী উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব প্রাপ্ত হয়ে বর্ণিত ভূ-সম্পত্তি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে দখল মুক্ত করেন। অবৈধ দখলদার উচ্ছেদের ফলে এলাকার জনগনের দীর্ঘ দিনের দাবী পূরণ হলো।

এ উচ্ছেদ অভিযানের সময় গাংনী থানা পুলিশের একটি বিশেষ টিম, গ্রাম পুলিশ, এলাকার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..