সংবাদ শিরোনাম :
নরসিংদীর সূর্যমুখী ফুলের বাগানে ভীড় করছে শত শত ফুলপ্রেমী দর্শনার্থী নরসিংদীতে ইটভাটায় মাটি সরবরাহে নদীপাড়ের ফসলি জমিগুলোতে চলছে মাটি কাটার মহোৎসব আত্রাইয়ের গ্রামগুলোতে কুমড়ো বড়ি তৈরির ধুম ১৭ জানুয়ারি পর্যন্ত ৭ লাখ ৪১ হাজার জনকে বুস্টার ডোজ দেওয়া হয়েছে; সংসদে প্রধানমন্ত্রী নরসিংদীতে ৯2–ব্যাচ বন্ধুদের মতবিনিময় সভা অনুষ্ঠিত রায়পুরা উপজেলা প্রতিবন্ধী ফোরামের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ রায়পুরায় প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানের চেক পেলেন দরিদ্র নেতা-কর্মীরা রায়পুরার পিরিজকান্দি শামসুল উলমু নূরানীর মাদ্রাসার ১ম ইসলামী সম্মেলন সাংবাদিক নজরুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করে নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের দোয়া ও মিলাদ করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণে আবারও শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধের ঘোষণা

বরিশালে লিঙ্গ-ভিত্তিক সহিংসতা বন্ধে “অরেঞ্জ দ্যা ওয়ার্ল্ড” কার্যক্রমের উদ্বোধন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১

ডেস্ক রিপোর্ট

“নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি” এই প্রতিপাদ্য নিয়ে বরিশালে এপি-ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আয়োজন করেছে লিঙ্গ-ভিত্তিক সহিংসতার বিরুদ্ধে ১৬ দিনের কার্যক্রম “অরেঞ্জ দ্যা ওয়ার্ল্ড”।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বরিশাল নগরির চাঁদমারিতস্থ ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বরিশাল এপি সাব সেন্টারে সম্মেলন কক্ষে ১৬ দিনব‍্যাপী “অরেঞ্জ দ্যা ওয়ার্ল্ড” কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন বরিশাল এপি সিনিয়র মানেজার লিটন মন্ডল,  অনুষ্ঠানটি পরিচালনা ছিলেন স্পন্সরশীপ ও শিশু নিরাপত্তা কর্মকর্তা চার্চিল দাস।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ’র প্রোগ্রাম অফিসার মোঃ হুমায়ন কবিরের সঞ্চালনায় এসময় অন‍্যান‍্যের মধ‍্যে উপস্থিত ছিলেন বরিশাল শিশু ফোরামের সভাপতি জান্নাত আক্তার , যুব ফোরামের সভাপতি মোঃ আবু সুফিয়ান শেখ , শিশু ও যুব ফোরামের প্রতিনিধিরা কর্মএলাকার ফেসিলেটেটর ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন , নারীর প্রতি সকল নির্যাতন নির্মূলে সমাজের সবাইকে ঐক‍্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে এবং সমাজের সকল স্তরের মানুষকে উদ্বুদ্ধ করার লক্ষ‍্যে প্রচারাভিযান চালিয়ে যেতে হবে।

তারা আরও বলেন, বিশ্বজুড়েই নারীরা প্রতিদিন, প্রতিমুহূর্তে নানা ধরনের নির্যাতন ও সহিংসতার শিকার হচ্ছে। এদের মধ‍্যে কেউ সঙ্গী দ্বারা, কেউ আবার পারিবারিক পরিসরে শারীরিক, মানসিক কিংবা যৌন নির্যাতনের শিকার হচ্ছে প্রতিনিয়ত। এসব সহিংসতার বিরুদ্ধে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

তারা বলেন, আমরা নিজেদের পরিবর্তনের মাধ্যমে  পৃথিবীতে নারী সহিংসতা বন্ধ করতে পারি।

কেক কেটে ১৬ দিনব‍্যাপী এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। কার্যক্রমের প্রথমদিন লিঙ্গ-ভিত্তিক সহিংসতার বিরুদ্ধে প্রদীপ প্রজ্জলন , শপথ পাঠ, গন সাক্ষর, হস্তছাপ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..