সংবাদ শিরোনাম :
নরসিংদীর সূর্যমুখী ফুলের বাগানে ভীড় করছে শত শত ফুলপ্রেমী দর্শনার্থী নরসিংদীতে ইটভাটায় মাটি সরবরাহে নদীপাড়ের ফসলি জমিগুলোতে চলছে মাটি কাটার মহোৎসব আত্রাইয়ের গ্রামগুলোতে কুমড়ো বড়ি তৈরির ধুম ১৭ জানুয়ারি পর্যন্ত ৭ লাখ ৪১ হাজার জনকে বুস্টার ডোজ দেওয়া হয়েছে; সংসদে প্রধানমন্ত্রী নরসিংদীতে ৯2–ব্যাচ বন্ধুদের মতবিনিময় সভা অনুষ্ঠিত রায়পুরা উপজেলা প্রতিবন্ধী ফোরামের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ রায়পুরায় প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানের চেক পেলেন দরিদ্র নেতা-কর্মীরা রায়পুরার পিরিজকান্দি শামসুল উলমু নূরানীর মাদ্রাসার ১ম ইসলামী সম্মেলন সাংবাদিক নজরুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করে নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের দোয়া ও মিলাদ করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণে আবারও শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধের ঘোষণা

নরসিংদীর শিবপুরে পিবিআই’র সহায়তায় ২১ দিন পর অপহৃতা স্কুল ছাত্রীকে উদ্ধার 

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
নিজস্ব প্রতিবেদক
নরসিংদীর শিবপুরে অপহরণের ২১ দিন পর অপহৃতা স্কুল ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) শিবপুর উপজেলার দত্তেরগাঁও (মির্জাকান্দি) গ্রামের বকুল মিয়ার  বাড়ী থেকে তাকে উদ্ধার করা হয়।
নরসিংদী পিবিআই কার্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ‍্য জানানো হয়েছে।
প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, উপজেলার দুলালপুর উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেণীতে পড়ুয়া এক ছাত্রী স্কুলে আসা যাওয়ার পথে প্রেম নিবেদনসহ নানাভাবে বিরক্ত করতো দত্তেরগাঁও (মির্জাকান্দি) গ্রামের কবির মিয়ার বখাটে ছেলে শাকিব মিয়া।। ওই স্কুল ছাত্রী বিষয়টি তার বাবাকে অবহিত করলে শাকিব এতে ক্ষেপে যায় এবং বিরক্তের মাত্রা বাড়িয়ে দেয়। পাশাপাশি কুপ্রস্তাবসহ অপহরণ করে তুলে নিয়ে যাওয়ার ভয়ভীতি  প্রদর্শণ করে। শাকিবের বিরক্ত ও অত‍্যাচারের মাত্রা দিন দিন বাড়তে থাকায় স্কুলে আসা বন্ধ করে দেয় ওই ছাত্রী। গত ২৩ নভেম্বর সকাল ১০টার দিকে ওই স্কুল ছাত্রী তাদের বাড়ির কাছের নায়েব আলীর দোকান থেকে লবণ আনার জন্য বাড়ি থেকে বের হয়ে ঘটনাস্থল মির্জাকান্দি গ্রামের চাঁন মিয়ার পুকুর সংলগ্ন কাচা রাস্তার ওপর পৌঁছালে শাকিব সহ তার দুই/তিনজন সহযোগি পিছন দিক থেকে মুখে চেপে ধরে ওই ছাত্রীর ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক সিএনজিতে তুলে অপহরন করে নেয়।
এ ঘটনা অপহৃতা স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে নরসিংদী বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। যার মামলা নং- ২০৬/২০২১, ধারাঃ নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সং-০৩) এর ৭/৩০। আদালত মামলায় বাদীর আবেদন আমলে নিয়ে অপহৃতাকে উদ্ধার ও তদন্তের ভারন‍্যস্ত করেন।
পিবিআই তদন্ত প্রাপ্তির পর এর  পুলিশ সুপার মোঃ এনায়েত হোসেন মান্নান’ র দিক নির্দেশনায় ও তত্ত্বাবধানে নরসিংদী, গাজীপুরসহ বিভিন্ন স্থানে উদ্ধার অভিযান পরিচালনা করে পিবিআই সদস‍্যরা। পরে গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সন্ধ‍্যায়  অপহরণের ২১ দিন পর শিবপুর উপজেলার দত্তেরগাঁও (মির্জাকান্দি) গ্রামের কবির মিয়ার বাড়ী ( ১নং আসামী শাকিবদের বাড়ী) থেকে অপহৃতা ওই ছাত্রীকে উদ্ধার করে পিবিআই সদস‍্যরা। এসময় অপহরণকারী শাকিবকে পাওয়া যায়নি। ওইদিন সকালেই সে দেশ ছেড়ে সৌদি আরব চলে যায়।
এদিকে স্কুল ছাত্রীকে উদ্ধারের পর বুধবার সকালে তার জবানবন্দি রেকর্ড করার জন‍্য আদালতে প্রেরণ করেন। পরে তার ডাক্তারী পরিক্ষার জন‍্য সিভিল সার্জন কার্যালয়ে পাঠানো হয়েছে।
এব‍্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা  পিবিআই’র সহকারী পরিদর্শক (এসআই) রতন মিয়া স্কুল ছাত্রী উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা মামলার ১নং আসামীর বাড়ী থেকেই ওই স্কুলছাত্রীকে উদ্ধার করি। তবে ঘটনার মূল হোতা এর আগেই দেশ ছেড়ে সৌদি আরব পালিয়ে যায়। তার সহযোগিদের এখনও পর্যন্ত নাম পরিচয় পাওয়া যায়নি। তাই তারা এখনও ধরা ছোয়ার বাইরে রয়েছে।
Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..