সংবাদ শিরোনাম :
নরসিংদীর সূর্যমুখী ফুলের বাগানে ভীড় করছে শত শত ফুলপ্রেমী দর্শনার্থী নরসিংদীতে ইটভাটায় মাটি সরবরাহে নদীপাড়ের ফসলি জমিগুলোতে চলছে মাটি কাটার মহোৎসব আত্রাইয়ের গ্রামগুলোতে কুমড়ো বড়ি তৈরির ধুম ১৭ জানুয়ারি পর্যন্ত ৭ লাখ ৪১ হাজার জনকে বুস্টার ডোজ দেওয়া হয়েছে; সংসদে প্রধানমন্ত্রী নরসিংদীতে ৯2–ব্যাচ বন্ধুদের মতবিনিময় সভা অনুষ্ঠিত রায়পুরা উপজেলা প্রতিবন্ধী ফোরামের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ রায়পুরায় প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানের চেক পেলেন দরিদ্র নেতা-কর্মীরা রায়পুরার পিরিজকান্দি শামসুল উলমু নূরানীর মাদ্রাসার ১ম ইসলামী সম্মেলন সাংবাদিক নজরুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করে নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের দোয়া ও মিলাদ করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণে আবারও শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধের ঘোষণা

শিক্ষার্থীদের মোবাইল ব্যাংকিং সেবা দিতে নরসিংদী ইন্ডিপেন্ডেন্ট কলেজ ও ট্রাস্ট মোবাইল ব্যাংকিং এর মধ‍্যে সমঝোতা স্বারক

  • আপডেট টাইম : বুধবার, ১২ জানুয়ারী, ২০২২

নিজস্ব প্রতিনিধি

শিক্ষার্থীদের ফ্রি মোবাইল ব্যাংকিং সেবা দিতে নরসিংদী ইন্ডিপেন্ডেন্ট কলেজ ও ট্রাস্ট অজয় মোবাইল ব্যাংকিং এর মধ‍্যে সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়েছে। এর ফলে শিক্ষার্থীরা কলেজে না এসে মোবাইলের মাধ‍্যমে তাদের টিউশন ফি পরিশোধ করতে পারবে। অপরদিকে কলেজ কর্তৃপক্ষ মোবাইলের মাধ্যমে শিক্ষার্থীদের বকেয়া লেনদেনের বিষয়টি অবহিত করতে পারবেন। বুধবার (গত ১২ জানুয়ারি) দুপুর ২ টায় নরসিংদী ইন্ডিপেন্ডেন্ট কলেজ শিক্ষক মিলনায়তনে এই সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়।

ইন্ডিপেন্ডেন্ট কলেজের পক্ষে অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা ও ট্যাপ মোবাইল ব্যাংকিং এর পক্ষে হেড অব স্কুল ব্যাংকিং বোরহান উদ্দিন সমঝোতায় স্বাক্ষর করেন।

সমঝোতা স্বাক্ষরের পূর্বে সংক্ষিপ্ত আলোচনায় অংশ গ্রহণ করে ট্যাপের ডিস্ট্রিবিউটর তৌকির আহমেদ, টেরিটরি ম্যানেজার বশিরুল হক, এরিয়া ম্যানেজার নয়ন চন্দ্র দাস, রিজিওনাল ম্যানেজার শাখাওয়াৎ হোসেন, হেড অব স্কুল ব্যাংকিং বোরহান উদ্দিন, ইন্ডিপেন্ডেন্ট কলেজের পরিচালক আব্দুল বাতেন।

আলোচনায় বক্তারা ডিজিটাল বাংলাদেশ গড়ায় সরকারের উল্লেখযোগ্য পদক্ষেপের মধ্যে বিভিন্ন স্কুল কলেজের ফ্রি মোবাইল ব্যাংকিং গ্রহণের উপকারীতা ও সুবিধা নিয়ে কথা বলেন। ট্যাপের মাধ্যমে নরসিংদী ইন্ডিপেন্ডেন্ট কলেজের ফি গ্রহণের মাধ্যমে শিক্ষার্থীরা যেমন খুব সহজে কলেজে না এসেও  বেতন পরিশোধ করতে পারবে ঠিক তেমনি কলেজ কর্তৃপক্ষ যে কোন মূহুর্তে তাদের লেনদেনের বিবরনী ওয়েব পোর্টালের মাধ্যমে অবগত থাকতে পারবে।

এছাড়াও এপ‍্যাস্ ব‍্যবহারের মাধ্যমে কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষার্থী যে কোন সময় যে কোন ফি লেনদেন করতে পারবে। এর বাইরেও শিক্ষার্থী মোবাইল ব্যাংকিং অনান্য সেবা ও যথারীতি পেয়ে থাকবে।

ড. মশিউর রহমান মৃধা তার বক্তব্য এটাকে একটা মাইলফলক হিসেবে প্রতিনিয়ত পরিবর্তনের সাথে মানিয়ে চলার বিকল্প নেই বলে উল্লেখ করেন। তিনি আশা করেন এই কলেজকে অনুসরণ  করে নরসিংদীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান একইভাবে ডিজিটালাইজেশনে এগিয়ে আসবে।

Facebook Comments

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..